বাংলা নিউজ > টেকটক > ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি পর্যন্ত, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি! সেরার সেরা Hybrid Hypercar লঞ্চ করল বুগাটি

২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি পর্যন্ত, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি! সেরার সেরা Hybrid Hypercar লঞ্চ করল বুগাটি

২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি (HT Auto )

Bugatti Hybrid Hypercar: এই গাড়িটির সবচেয়ে বিশেষ জিনিস হল এর শক্তিশালী ইঞ্জিন, যা ২২টি মারুতি সুজুকি সুইফট গাড়ির সমান পাওয়ার উৎপন্ন করে।

ফরাসি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বুগাটি, বিশ্ব বাজারে নতুন হাইপার কার লঞ্চ করেছে। ২০১৬ সালের পর কোম্পানির প্রথম এই নতুন মডেলটির নাম রাখা হয়েছে ট্যুরবিলন। এই গাড়িটির সবচেয়ে বিশেষ জিনিস হল এর শক্তিশালী ইঞ্জিন, যা ২২টি মারুতি সুজুকি সুইফট গাড়ির সমান পাওয়ার উৎপন্ন করে।

গাড়িটির ডিজাইন ও ইন্টেরিয়র কতটা সুন্দর

ডিজাইন:

বুগাটি ট্যুরবিলন ডিজাইনের দিক থেকে সম্পূর্ণ নতুন মডেল। হাইপারকারের সামনের দিকে একটি বড় ঘোড়ার নালের মতো গ্রিল রয়েছে, যার দুই পাশে কোয়াড এলইডি হেডল্যাম্প রয়েছে। পাশ থেকে, 'বুগাটি লাইন' একটি নতুন নকশা দেওয়া হয়েছে। পিছনে, মাঝখানে বুগাটি অক্ষর সহ চওড়া একটি এলইডি টেললাইট রয়েছে।

ইন্টেরিয়র:

গাড়ির ভিতরে সম্পূর্ণ নতুন কেবিন এবং ড্যাশবোর্ড লেআউট দেওয়া হয়েছে। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারটি সুইস ঘড়ি নির্মাতাদের সহায়তায় ডিজাইন করা হয়েছে। কোম্পানিটি প্রকাশ করেছে যে যন্ত্র ক্লাস্টারটি ৬০০ টিরও বেশি অংশ দিয়ে তৈরি, টাইটানিয়ামের পাশাপাশি নীলকান্তমণি এবং রুবির মতো রত্ন পাথর ব্যবহার করে। সেন্টার কনসোলটি পালিশ করা অ্যালুমিনিয়াম এবং ক্রিস্টাল গ্লাস দিয়ে তৈরি। এর ইন্টেরিয়র রেট্রো ডিজাইনে উপস্থাপন করা হয়েছে।

আরও পড়ুন: (Expanding Glacial Lakes: হিমালয়ের হিমবাহ দ্রুত গলছে, হ্রদের আয়তনও দ্বিগুণ হয়েছে! স্যাটেলাইট ছবি দেখে যা বলছে ইসরো)

ট্যুরবিলন-এর পাওয়ার এবং গতিবেগ

সুইফট ৮০.৪৬এইচপি পাওয়ারের একটি ইঞ্জিন সহ উপলব্ধ, অন্যদিকে বুগাটি ট্যুরবিলন এমনই একটি হাইপারকার, যা ১৮০০ হর্স পাওয়ার ক্ষমতা এবং আকর্ষণীয় ডিজাইনও অফার করে। কোম্পানি এও দাবি করেছে যে ট্যুরবিলন মাত্র ২ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার বেগেও ছুটতে পারে।

গাড়িটির পারফরম্যান্স কেমন হবে

ট্যুরবিলন একটি ৮.৩-লিটার ভি১৬ হাইব্রিড ইঞ্জিন পেয়েছে। এই আইস ইঞ্জিন একাই ১০০০এইচপি এবং ৯০০এনএম টর্ক জেনারেট করে। ইঞ্জিনের সঙ্গে তিনটি বৈদ্যুতিক মোটর সংযুক্ত করা হয়েছে। এই সম্পূর্ণ সেটআপের মাধ্যমে হাইপারকার মোট ১৮০০ এইচপি পাওয়ার উৎপন্ন করে। নতুন পাওয়ারট্রেনটি একটি ৮-স্পিড ডুয়াল-ক্লাচ অটো গিয়ারবক্সের সঙ্গে সংযুক্ত। বুগাটি দাবি করেছে যে ট্যুরবিলন ২ সেকেন্ডের মধ্যে ০-১০০কিমি গতি তোলার পাশাপাশি, ০-২৯৯কিমি থেকে ত্বরান্বিত হতে মাত্র ১০ সেকেন্ড সময় নেয়। আর ট্যুরবিলন এর সর্বোচ্চ গতি ৪৪৫ কিমি।

গাড়িটির দাম কত

বুগাটি ট্যুরবিলনের প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ৪৬ লক্ষ ডলার (প্রায় ৩৮.৪৪ কোটি টাকা)। কোম্পানি এটির মাত্র ২৫০ ইউনিট তৈরি করবে এবং ২০২৬ সালের প্রথম দিকে এটি ডেলিভারি শুরু করবে। বুগাটি এখন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা রিম্যাক নেভেরার সঙ্গে হাত মিলিয়েছে। তাই এখন এই কোম্পানির নাম হয়ে গিয়েছে বুগাটি রিম্যাক।

টেকটক খবর

Latest News

সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.