বাংলা নিউজ > টেকটক > ‘কোকেন ফিরিয়ে আনতে কোকাকোলা কিনব’, টুইটার কিনে নয়া ‘টার্গেট’ ইলন মাস্কের

‘কোকেন ফিরিয়ে আনতে কোকাকোলা কিনব’, টুইটার কিনে নয়া ‘টার্গেট’ ইলন মাস্কের

এবার কি তাহলে কোকাকোলা কিনবেন ইলন মাস্ক? (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

১৮৮৬ সালে যখন কোকাকোলার সফট ডিঙ্কস চালু হয়েছিল, তখন তাতে উপাদান হিসেবে কোকেন থাকত। বিভিন্ন রোগের 'টনিক' হিসেবে ব্যবহার করা হত। সেই ধরেই টুইটারে কোকাকোলা কেনার কথা বললেন ইলন মাস্ক।

টুইটার কেনার পর কি এবার ইলন মাস্কের নজরে পড়ল কোকাকোলা? টেসলার কর্ণধারের নয়া টুইট ঘিরে এমনই জল্পনা শুরু হয়েছে। সেই টুইট ভাইরালও হয়ে গিয়েছে। তবে নেটিজেনদের একাংশের মতে, নেহাতই হালকা মেজাজে কোকাকোলা কেনার কথা বলেছেন ইলন।

বৃহস্পতিবার সকালে (ভারতীয় সময় অনুযায়ী) টুইটারে ইলন লেখেন, ‘কোকেন ফিরিয়ে আনতে এরপর আমি কোকাকোলা কিনছি।’ উল্লেখ্য, ১৮৮৬ সালে যখন কোকাকোলার সফট ডিঙ্কস চালু হয়েছিল, তখন তাতে উপাদান হিসেবে কোকেন থাকত। বিভিন্ন রোগের 'টনিক' হিসেবে ব্যবহার করা হত।

চলতি সপ্তাহের শুরুতেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেন টেসলার কর্ণধার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩,৬৭২ কোটি টাকা। আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর একটি যৌথ বিবৃতিতে ইলন বলেন, ‘গণতন্ত্র (সঠিকভাবে) কাজ করার ভিত্তি হল বাকস্বাধীনতা। টুইটার হল সেই ডিজিটাল বৃত্ত যেখানে মানুষের ভবিষ্যতের ক্ষেত্রে যে কোনও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।’ অন্যদিকে, টুইটারের বোর্ডের চেয়ারপার্সন ব্রেট টেলর দাবি করেন, মাইক্রোব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। যা টুইটারের শেয়ারহোল্ডারের জন্য সেরা পথ হবে।

তারপর থেকেই টুইটারে ইলনের কাছে উদ্ভট আর্জি জানানো হচ্ছে। বিভিন্নজন ইলনকে বিভিন্ন সংস্থা কিনে নিতে বলছেন। একজন নেটিজেন তো ম্যাকডোনাল্ডস কিনে নেওয়ার আর্জি জানান। এমনকী ইলনের একটি ভুয়ো টুইটের ছবিও ছড়িয়ে পড়ে। যেখানে দাবি করা হয়, ইলন বলেছেন যে তিনি ম্যাকডোনাল্ডস কিনে নিয়ে সমস্ত আইসক্রিম মেশিন ঠিক করবেন। সেই ভুয়ো টুইট পোস্ট করে ইলন লেখেন, ‘শোন, আমি অলৌকিক কাণ্ড করতে পারি না।’

বন্ধ করুন