বাংলা নিউজ > টেকটক > টেলিকম ক্ষেত্রের জন্য ‘লাইফলাইন’ কেন্দ্রের, আর্থিক প্যাকেজে অনুমোদন : রিপোর্ট
দীর্ঘদিন ধরে হাপিত্যেশ করে বসেছিল টেলিকম ক্ষেত্র। অবশেষে মিলল সুখবর। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
দীর্ঘদিন ধরে হাপিত্যেশ করে বসেছিল টেলিকম ক্ষেত্র। অবশেষে মিলল সুখবর। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

টেলিকম ক্ষেত্রের জন্য ‘লাইফলাইন’ কেন্দ্রের, আর্থিক প্যাকেজে অনুমোদন : রিপোর্ট

  • দীর্ঘদিন ধরে হাপিত্যেশ করে বসেছিল টেলিকম ক্ষেত্র। অবশেষে মিলল সুখবর।

দীর্ঘদিন ধরে হাপিত্যেশ করে বসেছিল টেলিকম ক্ষেত্র। অবশেষে মিলল সুখবর। আর্থিক ভারে জর্জরিত টেলিকম সংস্থাগুলির জন্য আর্থিক প্যাকেজে অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। সূত্র উদ্ধৃত করে একথা জানাল সংবাদসংস্থা রয়টার্স।

সেই খবর সামনে আসার পরই বুধবার শেয়ার বাজারে চাঙ্গা হয়েছে ভোডাফোন আইডিয়া এবং ভারতী এয়ারটেল। দুপুর ১ টা ১৫ মিনিটে (ভারতীয় সময় অনুযায়ী) দুই সংস্থার শেয়ার তিন শতাংশেরও বেশি উঠেছে। বুধবার শেয়ার বাজারে রেকর্ড গড়েছে ভারতী এয়ারটেল। চলতি বছরে এখনও পর্যন্ত ৪৩ শতাংশের বেশি উত্থানের সাক্ষী থেকেছে। বম্বে স্টক এক্সচেঞ্জে সংস্থার শেয়ার সর্বকালীন সেরা ৭২৯ টাকায় পৌঁছে গিয়েছে। মঙ্গলবার বাজার বন্ধের পর আজ দুপুর পর্যন্ত (দুপুর ১ টা ১০ মিনিট) ভারতীয় এয়ারটেলের শেয়ারের দাম পাঁচ শতাংশ বেড়েছে।

এমনিতে প্রাথমিকভাবে একাধিক প্রতিবেদনে দাবি করা হয়েছিল, ভোডাফোন আইডিয়ার মতো আর্থিক ভারে জর্জরিত টেলিকম সংস্থাগুলিকে ‘লাইফলাইন’ দিতে স্পেকট্রাম বাবদ যে বকেয়া আছে, তার উপর মোরেটোরিয়াম প্রদানের বিষয়ে বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হতে পারে। যে সংস্থাগুলিকে কয়েক হাজার কোটি টাকা দিতে হবে। গত কয়েক বছরের হিসাব করলে সেই অঙ্কটা ৫০,৩৯৯.৬৩ কোটি টাকা দাঁড়াচ্ছে। তারইমধ্যে গত ৪ অগস্ট ভোডাফোন আইডিয়া লিমিটেডের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন কুমার মঙ্গলম বিড়লা। যে সংস্থা ব্রিটিশ টেলিকম সংস্থা ভোডাফোন ইন্ডিয়া এবং বিড়লার আইডিয়া সেলুলার লিমিটেড মিলে তৈরি করা হয়েছে। তার আগে গত বছর ভারতী এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়াকে বকেয়া ঋণ পরিশোধের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

বন্ধ করুন