বাংলা নিউজ > টেকটক > Jio vs Airtel vs BSNL-মাত্র ৩৯৯ টাকায় ৩.৩ TB ডেটা! জেনে নিন সেরা তিনটি প্ল্যান

Jio vs Airtel vs BSNL-মাত্র ৩৯৯ টাকায় ৩.৩ TB ডেটা! জেনে নিন সেরা তিনটি প্ল্যান

ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick Majumdar/HT Bangla)

এই প্রতিবেদনে Jio, Airtel ও BSNL-এর এই ধরনের ব্রডব্যান্ড প্ল্যানের কথা জানতে পারবেন। সবকটারই দাম ৫০০ টাকার কম।

করোনা পরিস্থিতিতে ইন্টারনেটের চাহিদা অনেকটাই বেড়েছে। ফোনের সীমিত ডেটায় কুলোচ্ছে না। ওয়ার্ক ফ্রম হোম, অনলাইন ক্লাস, ওটিটি দেখার জন্য অনেকেই সাশ্রয়ী ব্রডব্যান্ড প্ল্যান খুঁজছেন।

এদিকে ব্রডব্যান্ডের অনেক খরচ ভেবে অনেকে পিছিয়ে আসেন। কিন্তু সংযোগ নেওয়ার প্রাথমিক খরচ বাদ দিলে, আখেরে এতে ফোনের চেয়েও কম টাকা লাগে। তাতেই মেলে অঢেল ডেটা। একটা ওয়াইফাই রাউটার লাগিয়ে নিলেই হল।

এই প্রতিবেদনে Jio, Airtel ও BSNL-এর এই ধরনের ব্রডব্যান্ড প্ল্যানের কথা জানতে পারবেন। সবকটারই দাম ৫০০ টাকার কম। রইল সম্পূর্ণ বিবরণ:

১. Airtel-এর সবচেয়ে সস্তার প্ল্যান

এয়ারটেলের Xstream Fiber-এর 'বেসিক' প্যাকের দাম প্রতি মাসে ৪৯৯ টাকা । এতে ৪০ Mbps ইন্টারনেট স্পিড পাবেন। ব্যবহারকারীরা এই প্ল্যানে মোট ৩.৩TB বা ৩,৩০০ Gb মাসিক FUP ডেটা পাবেন।

২. BSNL-এর সবচেয়ে সস্তার প্ল্যান

BSNL-এর ভারত ফাইবার ব্রডব্যান্ডের বেশ কিছু সাশ্রয়ী মূল্যের প্ল্যান আছে। সবচেয়ে সস্তা হল 'ফাইবার বেসিক' প্ল্যান। দাম ৪৪৯ টাকা (জিএসটি বাদে)। এতে ৩০ এমবিপিএস ইন্টারনেট স্পিড পাবেন। ৩.৩TB বা ৩,৩০০ Gb মাসিক FUP ডেটা পাবেন।

৩. Jio-র সবচেয়ে সস্তার প্ল্যান

Jio-র সবচেয়ে সস্তার প্ল্যানে ৩০ Mbps ইন্টারনেট স্পিড পাবেন। JioFiber-এর এই প্ল্যানে মাসে খরচ ৩৯৯ টাকা। এই প্ল্যানের FUP সীমা হল ৩,৩০০ Gb বা ৩.৩TB৷

তবে এই প্ল্যানে কোনও OTT অন্তর্ভুক্ত নেই। যাঁরা কাজ ও ক্লাসের জন্য সাশ্রয়ী মূল্যের প্ল্যান খুঁজছেন তাঁদের জন্য এটি সেরা।

বন্ধ করুন