বাংলা নিউজ > টেকটক > Cheapest Car: ৪ লাখ টাকারও কমে নতুন গাড়ি চাই? রইল তালিকা
  ছবি : মারুতি সুজুকি (Maruti Suzuki)

Cheapest Car: ৪ লাখ টাকারও কমে নতুন গাড়ি চাই? রইল তালিকা

Cars Under 4 Lakh: কম দামের মধ্যে গাড়ি কেনার কথা ভাবছেন? রইল সবচেয়ে সস্তায় ৩টি গাড়ির তালিকা। 

ভারতে সবচেয়ে বেশি বিক্রি হয় হ্যাচব্যাক গাড়ি। শুধু প্রথমবার গাড়ি ক্রেতারাই নয়, দ্বিতীয় বা তৃতীয় গাড়ি কেনার সময়েও, এন্ট্রি লেভেল হ্যাচব্যাক কেনেন অনেকে। তাছাড়া ছোট পরিবারের জন্য বড় গাড়ি নিয়ে লাভও নেই। ছোট গাড়ির ফুয়েল ইকোনমিও ভাল।

বাজেট একটু কম হলে এই প্রতিবেদনটি আপনার জন্য। এই রিপোর্টে ৪ লাখ টাকার মধ্যে পাবেন(এক্স-শোরুম), এমন ৩টি গাড়ির বিষয়ে জানতে পারবেন।

Maruti Suzuki Alto (মারুতি সুজুকি অল্টো)

অল্টোর সবচেয়ে কম দামের মডেল হল Maruti Alto 800 STD। Cardekho-র রিপোর্ট অনুযায়ী এর এক্স-শোরুম দাম ৩.২৫ লক্ষ টাকা।

গত দুই দশক ধরে ভারতের বাজার কাঁপাচ্ছে এই গাড়ি। Alto-তে একটি 0.8-লিটার পেট্রল ইঞ্জিন আছে। ইঞ্জিনটি 47bhp পাওয়ার এবং 69Nm টর্ক জেনারেট করে। সিএনজি ভেরিয়েন্টও পাবেন। সিএনজি ইঞ্জিনে মাইলেজ ৩১ কিলোমিটারের বেশি। একটু দামি ভেরিয়েন্টে ফিচার্স হিসাবে ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, রিভার্স পার্কিং সেন্সর, পাওয়ার উইন্ডো, কি-লেস এন্ট্রি-র মতো আপ মার্কেট ফিচার্স পেয়ে যাবেন।

Maruti Suzuki S-Presso (মারুতি সুজুকি এস-প্রেসো)

 S-Presso। ছবি সৌজন্যে: মারুতি সুজুকি 
 S-Presso। ছবি সৌজন্যে: মারুতি সুজুকি  (Maruti Suzuki)

দাম শুরু ৩.৮৫ লক্ষ টাকা(এক্স-শোরুম) থেকে। S-Presso-তে একটি 1.0-লিটার 3-সিলিন্ডার পেট্রল ইঞ্জিন আছে। এটি 67bhp/90Nm জেনারেট করে। অল্টোর মতো, এটিও সিএনজি ভেরিয়েন্টে পাওয়া যায়। ৩১KM-এর বেশি মাইলেজ অফার করে।

Datsun redi-GO (ডাটসুন রেডি-গো)

ছবি সৌজন্যে: মারুতি সুজুকি 
ছবি সৌজন্যে: মারুতি সুজুকি  (Maruti Suzuki)

Datsun redi-GO হ্যাচব্যাকের দাম ৪.৫২ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। 0.8 লিটার এবং 1 লিটার পেট্রল ইঞ্জিনের অপশন পাবেন। ২২ kmpl পর্যন্ত মাইলেজ অফার করে।

বন্ধ করুন