বাংলা নিউজ > টেকটক > কেন্দ্রের নয়া আইটি নীতি মানতে আমরা অঙ্গীকারবদ্ধ, সুর নরম করল Twitter
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

কেন্দ্রের নয়া আইটি নীতি মানতে আমরা অঙ্গীকারবদ্ধ, সুর নরম করল Twitter

  • কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কাছে এক সপ্তাহ সময় চেয়ে নিয়েছে টুইটার ইন্ডিয়া। এ বিষয়ে ওয়াকিবহাল মহল সূত্রে এমনটাই খবর মিলেছে।

কেন্দ্রের নয়া আইটি নীতি মানতে আমরা অঙ্গীকারবদ্ধ। কেন্দ্রের 'অন্তিম নোটিশ'-এর উত্তরে এমনটাই জানাল মাইক্রোব্লগিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। গত কয়েক সপ্তাহ ধরে চলা টালবাহানার পর হঠাত্ই যেন কিছুটা অবস্থান বদল করল টুইটার।

নয়া নীতির অন্তর্বর্তী গাইডলাইন মেনে নেবে বলে জানিয়েছে টুইটার। এর জন্য কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কাছে এক সপ্তাহ সময় চেয়ে নিয়েছে টুইটার ইন্ডিয়া। এ বিষয়ে ওয়াকিবহাল মহল সূত্রে এমনটাই খবর মিলেছে।

শনিবার ৫ জুন টুইটারকে 'ফাইনাল নোটিশ' দেয় কেন্দ্র। তাতে নয়া আইটি নীতি মেনে পরিবর্তন আনতে শেষ হুঁশিয়ারি দেওয়া হয় সংস্থাকে। অনেক সময় দেওয়া সত্ত্বেও নয়া আইটি নীতি না মানায় টুইটারের বিরুদ্ধে এরপর আইনানুগ পদক্ষেপ করা হবে, সাফ জানিয়ে দেয় কেন্দ্র।

কেন্দ্রের সেই চিঠিরই উত্তরে টুইটার জানিয়েছে, নয়া নীতি মেনে চিফ কম্প্লায়েন্স অফিসার, রেসিডেন্ট গ্রিভ্যান্স অফিসার এবং নোডাল কনট্যাক্ট পার্সন নিয়োগের ক্ষেত্রে কিছু সমস্যা হয়েছে। তবে এর জন্য এক সপ্তাহ সময় প্রয়োজন। নতুন আইটি আইনের প্রতিটি ধারাই যত দ্রুত সম্ভব কার্যকর করতে তারা প্রতিশ্রুতিবদ্ধ, জানায় টুইটার। কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রকের এক আধিকারিক এমনটাই জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আধিকারিক জানান, ইতিমধ্যেই টুইটার নির্দিষ্ট অফিসিয়াল ঠিকানার জন্য একটি দফতরের খোঁজ শুরু করেছে। কেন্দ্রের নয়া আইটি নীতি মেনেই এই পদক্ষেপ।

বন্ধ করুন