বাংলা নিউজ > টেকটক > ডিলিট হয়ে যাওয়া মেসেজও হোয়াটসঅ্যাপে দেখা সম্ভব
হোয়াটস অ্যাপ: ছবি (‌সৌজন্য রয়টার্স)‌ (REUTERS)
হোয়াটস অ্যাপ: ছবি (‌সৌজন্য রয়টার্স)‌ (REUTERS)

ডিলিট হয়ে যাওয়া মেসেজও হোয়াটসঅ্যাপে দেখা সম্ভব

  • নোটিসেভ নামে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।এই অ্যাপের যে পেইড ভার্সান রয়েছে, তাতে মাসিক কিছু টাকা দিয়েই এই অ্যাপটিকে ডাউনলোড করা যায়।বিশেষ করে যে সব টেক্সট মেসেজ রয়েছে, সেগুলিকে এই অ্যাপের মাধ্যমে খুঁজে বের করা সম্ভব।

নানান কারণে হোয়াটসঅ্যাপে মেসেজ ডিলিট হয়ে যেতে পারে। কিন্তু সেই ডিলিট হয়ে যাওয়া মেসেজ কি দেখা সম্ভব?‌হ্যা, সম্ভব ।অ্যানড্রয়েড ফোন থাকলেই সেটা সম্ভব। এই মুছে যাওয়া মেসেজ দেখার জন্য এক ধরনের বিশেষ অ্যাপ রয়েছে।নোটিসেভ নামে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

এই অ্যাপের যে পেইড ভার্সান রয়েছে, তাতে মাসিক কিছু টাকা দিয়েই এই অ্যাপটিকে ডাউনলোড করা যায়। বিশেষ করে যে সব টেক্সট মেসেজ রয়েছে, সেগুলিকে এই অ্যাপের মাধ্যমে খুঁজে বের করা সম্ভব। কিন্তু কিন্তু কোনও ভিডিও, বা কোনও ছবি কিন্তু এই অ্যাপের মাধ্যমে বের করা সম্ভব নয়।বর্তমান প্রেক্ষাপটে হোয়াটস অ্যাপ একজনের সঙ্গে অন্যজনের যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাধ্যম হিসাবে কাজ করে থাকে। ফলে অনেক ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে ইউজারদের ডিলিট হয়ে যাওয়া মেসেজও ফের দেখার প্রয়োজন থাকতে পারে। এই পরিস্থিতিতে নতুন এই প্রযুক্তি ইউজারদের অনেকটাই কাজে লাগবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ চ্যাটের মধ্যে ডিলিট ফর এভরিওয়ান, এই ফিচারটি ব্যবহার করতে পারেন ইউজাররা। এই ফিচারটি ব্যবহার করার জন্য যেকোনও ইউজারকে ৭ মিনিট সময় দেওয়া হয়। ৭মিনিটের মধ্যে যদি ইউজার ওই মেসেজটি ডিলিট না করেন, তাহলে ওই মেসেজটি শুধু ইউজারের জন্য ডিলিট হয়ে যায়। কিন্তু গ্রুপে থাকা অবস্থায় সবার জন্য বা ওয়ান টু ওয়ান চ্যাটে সবার জন্য ডিলিট হয় না।

 

বন্ধ করুন