বাংলা নিউজ > টেকটক > Zomato: 'জানিস তোর বাপ কে?' স্টার্টআপ আইডিয়া নিয়ে যেভাবে বাবার বকুনি খেয়েছিলেন জোম্যাটোর মালিক

Zomato: 'জানিস তোর বাপ কে?' স্টার্টআপ আইডিয়া নিয়ে যেভাবে বাবার বকুনি খেয়েছিলেন জোম্যাটোর মালিক

জোম্যাটোর মালিক (MINT_PRINT)

Zomato সিইও দীপিন্দর গোয়েল এক বিশেয়া ইভেন্টে তাঁর স্টার্টআপ ধারণা সম্পর্কে বাবার মন্তব্য সম্পর্কে মুখ খুলেছিলেন। ঠিক কীভাবে বাবার তিরস্কার সহ্য করেছিলেন তিনি। ফাঁস সবই।

প্রায় দুই দশক আগে স্টার্টআপ আইডিয়াটা নিয়ে বাবার কাছে গিয়েছিলেন জোম্যাটোর সিইও দীপিন্দর গোয়েল। সেই সময় দাঁড়িয়ে বাবার বিশ্বাস হয়নি যে অনলাইন ফুড ডেলিভারি করার বিজনেস আইডিয়াটা আদৌ ফলপ্রসূ হবে কিনা। তাই এ প্রসঙ্গে প্রশ্নও তুলেছিলেন বাবা। সম্প্রতি, পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী হরদীপ সিং পুরি এবং ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর আয়োজিত 'বিশেষ সম্পর্ক' ইভেন্টে কথা বলার সময় পুরনো স্মৃতি ফিরে দেখেছেন গোয়েল।

জনসমক্ষে দাঁড়িয়ে গোয়েলের স্মৃতিমন্থনের ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হচ্ছে। ভিডিয়োতে, তিনি কেবল তার বাবার মন্তব্যের প্রতিফলনই করেননি বরং ভারতে ক্রমবর্ধমান স্টার্টআপ ল্যান্ডস্কেপের একটি ওভারভিউও প্রদান করেছেন। দীপিন্দর গোয়েল এদিন বলেছেন, আমি ১৬ বছর আগে ২০০৮ সালে জোম্যাটো শুরু করেছিলাম। এবং আমার বাবা সেই সময় আমাকে বলেছিলেন 'জানিস তোর বাবা কে?' এবং তাঁর বক্তব্য ছিল, গোয়েল কখনও স্টার্টআপ কোম্পানি দাঁড় করাতে পারবেন না। কারণ, তিনি পাঞ্জাবের একটি ছোট শহর থেকে এসেছেন। আর এটাই ছিল তখনকার বাস্তব। এরপর তিনি আরও যোগ করেছেন যে গত কয়েক বছরে স্টার্টআপ সম্পর্কে ধারণা কীভাবে পরিবর্তিত হয়েছে। এছাড়াও, সরকার কীভাবে সেই পরিবর্তন আনতে সাহায্য করেছে সে বিষয়েও তিনি নিজের মতামত ভাগ করেছেন।

দীপিন্দর গোয়েল ১৯৮৩ সালে পঞ্জাবের মুক্তসারে জন্মগ্রহণ করেছিলেন। তাঁর বাবা-মা দুজনেই শিক্ষক। একটি সাক্ষাত্কারে, গোয়েল একবার বলেছিলেন যে তিনি ক্লাসে একজন গড়পড়তা ছাত্র ছিলেন।, যখন অষ্টম শ্রেণিতে, একজন শিক্ষকের সাহায্যে তিনি ঘুরে দাঁড়িয়েছিলেন। এই ঘটনাটি তার জীবনের টার্নিং পয়েন্ট ছিল। তিনি ইয়োরস্টোরিকে বলেছিলাম, 'যখন পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল, আমি আমার ক্লাসের শীর্ষ তিনে ছিলাম।'

চলতি বছরের শুরুতে সাবেক মডেল গ্রেসিয়া মুনোজকে বিয়ে করেছেন গোয়েল। তিনি জনপ্রিয় রিয়েলিটি শো শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার তৃতীয় সিজনে বিচারক হিসেবেও হাজির হয়েছিলেন।

উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি ২০ মে তার বাসভবনে অনুষ্ঠানটি আয়োজন করেছিলেন৷ এতে সারা দেশ থেকে উদ্ভাবক, বুদ্ধিজীবী, স্টার্টআপ নেতারা এবং আইটি পেশাদাররা উপস্থিত ছিলেন৷ তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে 'দেশের ডিজিটাল রূপান্তর এবং ভবিষ্যৎ সম্ভাবনা' নিয়ে আলোচনা করার জন্য একত্রিত হয়েছিলেন এদিন। দীপিন্দর গোয়েল ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরবান কোম্পানির প্রতিষ্ঠাতা অভিরাজ সিং ভাল, পিক এক্সভি পার্টনারসের ব্যবস্থাপনা পরিচালক রাজন আনন্দন, ইন্ডিয়ান সেলুলার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান পঙ্কজ মহিন্দ্রু, ইউটিউবার গৌরব চৌধুরী (টেকনিক্যাল গুরুজি), সিইও। ম্যাপ মাই ইন্ডিয়ার রোহন ভার্মা, বরুণ আলাঘ, হোনাসা কনজিউমারের সহ-প্রতিষ্ঠাতা এবং আরও কয়েকজন বিশিষ্ট ব্যক্তি।

টেকটক খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ‘বিমানবন্দরে বিস্ফোরক লুকনো আছে, সবাই মরে যাবে’, দেশের ৪১ এয়ারপোর্টে হুমকি মেইল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ঘূর্ণাবর্তের ফাঁড়া কাটল না! বাংলায় প্রবল ভারী বৃষ্টি চলবে, কোথায় আরও বেশি হবে? ‘অনুকূল’ পরিস্থিতি, বর্ষা আসছে অবশেষে, বৃষ্টি চলবে, ৫০ কিমিতে ঝড়, কবে গরম কমবে? তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভসিমরন

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.