বাংলা নিউজ > টেকটক > PUBG-র পর এবার Shein, নয়া রূপে ফিরছে ব্যান হওয়া চিনা অ্যাপ
এ বিষয়ে নিজেদের ওয়েবসাইটেই বিজ্ঞাপন দিচ্ছে আমাজন। সেখানে বলা হচ্ছে, প্রাইম ডে সেল-এই লঞ্চ হবে Shein । ছবি : টুইটার (Twitter)
এ বিষয়ে নিজেদের ওয়েবসাইটেই বিজ্ঞাপন দিচ্ছে আমাজন। সেখানে বলা হচ্ছে, প্রাইম ডে সেল-এই লঞ্চ হবে Shein । ছবি : টুইটার (Twitter)

PUBG-র পর এবার Shein, নয়া রূপে ফিরছে ব্যান হওয়া চিনা অ্যাপ

Shein-এর মার্কেটিং স্ট্র্যাটেজিও মূলত সোশ্যাল মিডিয়া, ইনফ্লুয়েন্সারদের মাধ্যমেই হতো। সেই ক্রেতাদের বেসই এবার লক্ষ্য আমাজন ইন্ডিয়ার।

গত বছর তথ্যের গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে ৫৯টি চিনা অ্যাপ ব্যান করেছিল কেন্দ্র। তার মধ্যে ছিল ফ্যাশান ই-কমার্স সাইট Shein-ও। কিন্তু এবার আবারও ফিরতে চলেছে Shein। তবে আগের মতো নয়, নয়া রূপে।

ই-কমার্সের টিকটক Shein!

সময়ের সঙ্গে তাল মিলিয়ে ট্রেন্ডি পোশাকের জন্য বেশ জনপ্রিয় ছিল Shein । বিশেষত অল্পবয়সী, ইনফ্লুয়েন্সারদের ফলো করা ক্রেতাই বেশি ছিল Shein-এ। Shein-এর মার্কেটিং স্ট্র্যাটেজিও মূলত সোশ্যাল মিডিয়া, ইনফ্লুয়েন্সারদের মাধ্যমেই হতো। সেই ক্রেতাদের বেসই এবার লক্ষ্য আমাজন ইন্ডিয়ার।

এ বিষয়ে নিজেদের ওয়েবসাইটেই বিজ্ঞাপন দিচ্ছে আমাজন। সেখানে বলা হচ্ছে, প্রাইম ডে সেল-এই লঞ্চ হবে Shein । আমাজনের পেজে Shein-এর একাধিক ছবিও দেখা গিয়েছে।

তবে Shein আমাজনের অধীনে কোনও সাব-পোর্টাল নাকি শুধুমাত্র সেলার হিসাবে আসছে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

PUBG-র মতো ফিরছে Shein-ও

PUBG-ও Shein-এর সঙ্গে একই সময়ে বন্ধ হয়েছিল। কারণও ছিল একই। কিন্তু PUBG-এর নির্মাতা দক্ষিণ কোরিয়ার সংস্থা Krafton ফের ফিরেছে ভারতে। সৌজন্যে, ভারতের জন্য আলাদা একটি গেম, Battlegrounds Mobile India । এবার সেই একইভাবে ফিরে আসছে আরও একটি চিনা অ্যাপ।

বন্ধ করুন