বাংলা নিউজ > টেকটক > IIT প্রাক্তনী পরাগ আগরওয়ালকে সরিয়ে নিজে CEO হবেন ইলন মাস্ক?
ফাইল ছবি: টুইটার (Twitter)
ফাইল ছবি: টুইটার (Twitter)

IIT প্রাক্তনী পরাগ আগরওয়ালকে সরিয়ে নিজে CEO হবেন ইলন মাস্ক?

আইআইটি বম্বের প্রাক্তনী কি সিইও-র পদ থেকে অপসারিত হবেন? তুঙ্গে জল্পনা

টুইটার ইনকর্পোরেটেডের অস্থায়ী অন্তবর্তী সিইও হতে পারেন ইলন মাস্ক। অর্থাত্ বর্তমান সিইও পরাগ আগরওয়ালকে তাঁর পদ থেকে সরাতে পারেন টুইটারের নয়া মালিক। বৃহস্পতিবার সিএনবিসি এই রিপোর্ট প্রকাশ করেছে।

রিপোর্ট অনুযায়ী, টেকওভারের জন্য সম্ভাব্য তহবিল প্রদানকারীদের বিশদে প্রেজেন্টেশন দেওয়ার সময়েই মাস্ক এই সিদ্ধান্ত নেন।

গত সপ্তাহেই রয়টার্স জানিয়েছে, মাস্ক ইতিমধ্যেই একজন নতুন সিইওর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।

তার আগের দিন, টুইটারের অন্যতম প্রধান বিনিয়োগকারী সৌদি যুবরাজ আলওয়ালিদ বিন তালাল টুইট করে মাস্কের পক্ষে ভোট দেন। তিনি লেখেন, মাস্ক টুইটারের নেতৃত্ব দেওয়ার জন্য সেরা হবেন।

টুইটারের সিইও পরাগ আগরওয়াল গত বছর নভেম্বরে প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির কাছ থেকে দায়িত্ব পান। মাত্র কয়েক মাসই কোম্পানির নেতৃত্ব দিয়েছেন। তার আগে সংস্থার চিফ টেকনোলজি অফিসার ছিলেন আইআইটি বম্বের প্রাক্তনী।

যদিও মাস্ক স্পেসএক্স এবং টেসলার সঙ্গে তার পূর্ব প্রতিশ্রুতির কারণে টুইটারে তার ভূমিকা কী হবে তা প্রকাশ্যে বলেননি। এদিকে পরাগ আগরওয়াল কোম্পানিতে নিজের ভবিষ্যত সম্ভাবনা সম্পর্কেও অন্ধকারে।

রয়টার্সের অন্য একটি প্রতিবেদন অনুসারে, আগরওয়াল গত মাসেই এক মিটিংয়ে কর্মচারীদের বলেছিলেন যে, মাস্কের অধীনে টুইটারের ভবিষ্যত অনিশ্চিত। তিনি ইঙ্গিত দেন যে টুইটার পরিচালন আধিকারিকদের শীর্ষ স্তরে পুনর্গঠন হতে পারে।

তবে মাস্কের কোম্পানির মালিকানা নেওয়ার পর থেকে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। নেতৃত্বের পরিবর্তন হবে কিনা তাই নিয়ে খুব বেশি আলোচনা হয়নি।

ইলন মাস্ক বিশ্বের ধনীতম ব্যক্তি। কিংবদন্তী। তিনি টুইটারের সিইও হওয়ার খবর প্রকাশের সঙ্গে সঙ্গে প্রভাব পড়ে শেয়ার বাজারে। একদিনেই এক ধাক্কায় ৪% বেড়ে যায় টুইটারের শেয়ার।

বন্ধ করুন