বাংলা নিউজ > টেকটক > 'বিশ্বের দ্রুততম গাড়ি' আজই লঞ্চ হবে, ঘোষণা করলেন টেসলার ইলন মাস্ক

'বিশ্বের দ্রুততম গাড়ি' আজই লঞ্চ হবে, ঘোষণা করলেন টেসলার ইলন মাস্ক

  • মঙ্গলবার টেসলা মডেল এস প্লেইডের (Tesla Model S Plaid) লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেন ইলন মাস্ক।
ইলেকট্রিক গাড়ির কথা শুনেই যাঁরা ভ্রু কুঁচকে ফেলেন, তাঁদেরকে জবাব। 'বিশ্বের দ্রুততম গাড়িই' ছুটবে ব্যাটারিতে। মঙ্গলবার টেসলা মডেল এস প্লেইডের (Tesla Model S Plaid) লঞ্চের দিনক্ষণ ঘোষণা করলেন ইলন মাস্ক। তিনি জানান, বৃহস্পতিবার, ১০ জুন আনুষ্ঠানিক ডেলিভারি লঞ্চ হবে এই গাড়ির। ফাইল ছবি : টেসলা (Tesla)
1/5ইলেকট্রিক গাড়ির কথা শুনেই যাঁরা ভ্রু কুঁচকে ফেলেন, তাঁদেরকে জবাব। 'বিশ্বের দ্রুততম গাড়িই' ছুটবে ব্যাটারিতে। মঙ্গলবার টেসলা মডেল এস প্লেইডের (Tesla Model S Plaid) লঞ্চের দিনক্ষণ ঘোষণা করলেন ইলন মাস্ক। তিনি জানান, বৃহস্পতিবার, ১০ জুন আনুষ্ঠানিক ডেলিভারি লঞ্চ হবে এই গাড়ির। ফাইল ছবি : টেসলা (Tesla)
গত এক বছর ধরেই মডেল এস-এর দ্রুততম সংস্করণ নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। ইলন মাস্ক জানিয়েছেন, Tesla-র এই গাড়ির ড্রাইভিং রেঞ্জ হার মানাবে সমদামের অন্যান্য পেট্রোলচালিত ও ইলেকট্রিক স্পোর্টস কারকে। ফাইল ছবি : টেসলা (Tesla)
2/5গত এক বছর ধরেই মডেল এস-এর দ্রুততম সংস্করণ নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। ইলন মাস্ক জানিয়েছেন, Tesla-র এই গাড়ির ড্রাইভিং রেঞ্জ হার মানাবে সমদামের অন্যান্য পেট্রোলচালিত ও ইলেকট্রিক স্পোর্টস কারকে। ফাইল ছবি : টেসলা (Tesla)
এক চার্জেই 390 মাইল যেতে সক্ষম Tesla Model S Plaid । এর সঙ্গে আরও বেশি রেঞ্জের একটি Tesla Model S Plaid+ আনারও ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। তবে, গত সোমবার সেটির পরিকল্পনা বাতিল করা হয়েছে বলে জানান ইলন।  ফাইল ছবি : টেসলা (Tesla)
3/5এক চার্জেই 390 মাইল যেতে সক্ষম Tesla Model S Plaid । এর সঙ্গে আরও বেশি রেঞ্জের একটি Tesla Model S Plaid+ আনারও ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। তবে, গত সোমবার সেটির পরিকল্পনা বাতিল করা হয়েছে বলে জানান ইলন।  ফাইল ছবি : টেসলা (Tesla)
এর আগে এক ইভেন্টে ইলন জানান, 'আমাদের এতগুলো গাড়ি প্রকাশ হয়েছে। তা সত্ত্বেও ইলেকট্রিক গাড়ি মানেই তা ধীর গতির বলে অনেকের ধারণা আছে। Model S Plaid সেই ধারণা ভেঙে দেবে।' ফাইল ছবি : টেসলা (Tesla)
4/5এর আগে এক ইভেন্টে ইলন জানান, 'আমাদের এতগুলো গাড়ি প্রকাশ হয়েছে। তা সত্ত্বেও ইলেকট্রিক গাড়ি মানেই তা ধীর গতির বলে অনেকের ধারণা আছে। Model S Plaid সেই ধারণা ভেঙে দেবে।' ফাইল ছবি : টেসলা (Tesla)
টেসলার ওয়েবসাইট অনুযায়ী 0-60 মাইল প্রতি ঘণ্টার গতি তুলতে মাত্র ১.৯৯ সেকেন্ড সময় নেবে মডেল এস প্লেইড। সর্বোচ্চ গতিবেগ ২০০ মাইল প্রতি ঘণ্টা। ফাইল ছবি : টেসলা (Tesla)
5/5টেসলার ওয়েবসাইট অনুযায়ী 0-60 মাইল প্রতি ঘণ্টার গতি তুলতে মাত্র ১.৯৯ সেকেন্ড সময় নেবে মডেল এস প্লেইড। সর্বোচ্চ গতিবেগ ২০০ মাইল প্রতি ঘণ্টা। ফাইল ছবি : টেসলা (Tesla)
অন্য গ্যালারিগুলি