বাংলা নিউজ > টেকটক > এক চার্জেই ১৩০ কিমি! শীঘ্রই আসছে EeVe-র ইলেকট্রিক স্কুটার Soul

এক চার্জেই ১৩০ কিমি! শীঘ্রই আসছে EeVe-র ইলেকট্রিক স্কুটার Soul

চলতি বছর জুন কিংবা জুলাই মাসের মধ্যেই ইলেকট্রিক স্কুটার লঞ্চের দিনক্ষণ নিশ্চিত করে ফেলতে পারবেন বলে জানিয়েছেন দিদওয়ানিয়া।

ধীরে ধীরে ভারতে বাড়ছে বৈদ্যুতিক স্কুটারের চাহিদা। আসছে ওড়িশার সংস্থা EeVe-র নতুন স্কুটার Soul । ফাইল ছবি : ইভি EeVe (EeVe)
1/5ধীরে ধীরে ভারতে বাড়ছে বৈদ্যুতিক স্কুটারের চাহিদা। আসছে ওড়িশার সংস্থা EeVe-র নতুন স্কুটার Soul । ফাইল ছবি : ইভি EeVe (EeVe)
একাধিক অটোমোবাইল ওয়েবসাইট সূত্রে খবর, ইতিমধ্যেই ভারতের অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার (এআরএআই) কাছ থেকে ছাড়পত্র পেয়েছে EeVe। ফলে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে Soul। ফাইল ছবি : ইভি  (EeVe)
2/5একাধিক অটোমোবাইল ওয়েবসাইট সূত্রে খবর, ইতিমধ্যেই ভারতের অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার (এআরএআই) কাছ থেকে ছাড়পত্র পেয়েছে EeVe। ফলে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে Soul। ফাইল ছবি : ইভি  (EeVe)
বেশি শক্তি ও লম্বা ব্যাটারি লাইফ-ই নতুন EeVe Soul-এর মূল বৈশিষ্ট্য। সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ও ডিরেক্টর হর্ষ দিদওয়ানিয়ার দাবি, নতুন স্কুটারটি দ্রুতগতির বৈদ্যুতিক টু-হুইলারের সেগমেন্টে নতুন দিশা দেখাবে। চলতি বছর জুন কিংবা জুলাই মাসের মধ্যেই ইলেকট্রিক স্কুটার লঞ্চের দিনক্ষণ নিশ্চিত করে ফেলতে পারবেন বলে জানিয়েছেন দিদওয়ানিয়া। ফাইল ছবি : ইভি  (EeVe)
3/5বেশি শক্তি ও লম্বা ব্যাটারি লাইফ-ই নতুন EeVe Soul-এর মূল বৈশিষ্ট্য। সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ও ডিরেক্টর হর্ষ দিদওয়ানিয়ার দাবি, নতুন স্কুটারটি দ্রুতগতির বৈদ্যুতিক টু-হুইলারের সেগমেন্টে নতুন দিশা দেখাবে। চলতি বছর জুন কিংবা জুলাই মাসের মধ্যেই ইলেকট্রিক স্কুটার লঞ্চের দিনক্ষণ নিশ্চিত করে ফেলতে পারবেন বলে জানিয়েছেন দিদওয়ানিয়া। ফাইল ছবি : ইভি  (EeVe)
গতি এবং ড্রাইভিং রেঞ্জ: সূত্রের খবর, নতুন EeVe Soul-এর গতিবেগ ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা হবে। স্কুটারটি এক চার্জে ১৩০ কিলোমিটার পর্যন্ত রাইডিং রেঞ্জ দেবে। ফাইল ছবি : ইভি  (EeVe)
4/5গতি এবং ড্রাইভিং রেঞ্জ: সূত্রের খবর, নতুন EeVe Soul-এর গতিবেগ ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা হবে। স্কুটারটি এক চার্জে ১৩০ কিলোমিটার পর্যন্ত রাইডিং রেঞ্জ দেবে। ফাইল ছবি : ইভি  (EeVe)
অন্যদিকে এই স্কুটারটি যাতে সম্পূর্ণ মেড ইন ইন্ডিয়া হয়, সেদিকেও নজর দিয়েছে সংস্থা। আপাতত এর ৪৫টি যন্ত্রাংশ বিভিন্ন ভারতীয় সংস্থার থেকে সংগ্রহ করা হয়। খুব শীঘ্রই এটি বাড়িয়ে সম্পূর্ণ ১০০% করা হবে বলে জানা গিয়েছে। ফাইল ছবি : ইভি  (EeVe)
5/5অন্যদিকে এই স্কুটারটি যাতে সম্পূর্ণ মেড ইন ইন্ডিয়া হয়, সেদিকেও নজর দিয়েছে সংস্থা। আপাতত এর ৪৫টি যন্ত্রাংশ বিভিন্ন ভারতীয় সংস্থার থেকে সংগ্রহ করা হয়। খুব শীঘ্রই এটি বাড়িয়ে সম্পূর্ণ ১০০% করা হবে বলে জানা গিয়েছে। ফাইল ছবি : ইভি  (EeVe)
অন্য গ্যালারিগুলি