বাংলা নিউজ > টেকটক > Facebook Reels-এ এবার ঢুকবে Istagram-এর ভিডিয়ো, আসছে নয়া আপডেট
ছবি : ফেসবুক (Facebook) (Facebook)
ছবি : ফেসবুক (Facebook) (Facebook)

Facebook Reels-এ এবার ঢুকবে Istagram-এর ভিডিয়ো, আসছে নয়া আপডেট

বিশেষ কিছু Instagram ক্রিয়েটররাই আপাতত ক্রস প্ল্যাটফর্ম শেয়ারিং-এর সুবিধাটি পাবেন। অর্থাত্ প্রাথমিক পর্যায়ে এই ফরম্যাটের জনপ্রিয়তা খতিয়ে দেখবে ফেসবুক।

চালু হওয়ার অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় Facebook Reels । আর এবার তার সঙ্গে জুড়তে চলেছে Instagram । নতুন আপডেটে এবার থেকে বিশেষ কিছু Instagram Reels ভিডিয়োও চলে আসবে ফেসবুক রিলস-এ।

মূলত Tiktok বন্ধ হওয়ার পর থেকেই ভারতে আসে Facebook Reels । আর গত কয়েক মাসে যেন Tiktok-এরই বিকল্প হিসাবে তৈরী হয়েছে তার স্থান। Tiktok-এর বহু কন্টেন্ট ক্রিয়েটর এখন ফেসবুক রিলস-এই আপলোড করেন।

কিন্তু এক্ষেত্রে লক্ষণীয় যে, বিশেষ কিছু Instagram ক্রিয়েটররাই আপাতত ক্রস প্ল্যাটফর্ম শেয়ারিং-এর সুবিধাটি পাবেন। অর্থাত্ প্রাথমিক পর্যায়ে এই ফরম্যাটের জনপ্রিয়তা খতিয়ে দেখবে ফেসবুক। তারপরেই সাধারণ ক্রিয়েটরদের জন্যও চালু হবে এই সুবিধা।

সময়ের সঙ্গে কমছে মানুষের অ্যাটেনশান স্প্যান। তাই কম সময়ের ভিডিয়োর মাধ্যমে দর্শকদের এনগেজ করাই এখন লক্ষ্য ফেসবুক-এর। তাছাড়া Tiktok বন্ধ হওয়ার পর তৈরী হওয়া শূন্যস্থানটাও ভরতে মরিয়া তারা। আর সেই কারণেই Facebook ও Instagram মিলিয়ে ক্রস-প্ল্যাটফর্ম Reels-এর ভাবনা সংস্থার।

বন্ধ করুন