বাংলা নিউজ > টেকটক > Clubhouse-কে টক্কর দিতে লাইভ অডিয়ো, Podcast আনল Facebook

Clubhouse-কে টক্কর দিতে লাইভ অডিয়ো, Podcast আনল Facebook

ফাইল ছবি : রয়টার্স (REUTERS)

বড় বড় সেলেব্রেটি, ইনফ্লুয়েন্সাররা রয়েছেন Clubhouse-এ। তাই এই বাজারটা যাতে সম্পূর্ণ হাতছাড়া হয়ে না যায়, সেই উদ্দেশ্যেই সেখানে ফেসবুক প্রবেশ করছে বলে মনে করা হচ্ছে।

অডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্ম Clubhouse-কে টক্কর। মার্কিন যুক্তরাষ্ট্রে নয়া আপডেটে অডিয়ো এবং Podcast-এর ফিচার যোগ করল Facebook । আপাতত শুধু মাত্র মার্কিন যুক্তরাষ্ট্রেই এই ফিচার লঞ্চ করেছে ফেসবুক। ঠিক ক্লাব হাউজের আদলেই সাজানো হয়েছে নতুন ফিচার্স।

ধীরে ধীরে বিশ্বজুড়েই বাড়ছে Clubhouse-এর জনপ্রিয়তা। বড় বড় সেলেব্রেটি, ইনফ্লুয়েন্সাররা রয়েছেন Clubhouse-এ। তাই এই বাজারটা যাতে সম্পূর্ণ হাতছাড়া হয়ে না যায়, সেই উদ্দেশ্যেই সেখানে ফেসবুক প্রবেশ করছে বলে মনে করা হচ্ছে।

কী এই Clubhouse?

এটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। ফেসবুক রুমেরই মতো Clubhouse-র মূল ভিত্তি হল বিভিন্ন ভার্চুয়াল রুম। তাতে থাকে এক বা একাধিক স্পিকার। তিনি সেই রুমে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। আপনি আপনার ইচ্ছা মতো অ্যাপে আপনার পছন্দের বিষয়ের রুমগুলিকে ফলো করতে পারবেন।

মানে ধরুন, আপনার ইলন মাস্কের বিভিন্ন বিষয়ে আলোচনা শুনতে ভালো লাগে। সেক্ষেত্রে তাঁর রুম ফলো করতে পারেন। তাঁর বিভিন্ন ভয়েস মেসেজগুলো শুনতে পারবেন। আপনার আগ্রহের উপর ভিত্তি করেই পাবেন আরও রুমের সাজেশান। ঠিক ইউটিউব বা ইনস্টাগ্রামের মতোই।

কতটা জনপ্রিয়?

বিশ্বের ধনীতম মানুষ, স্পেসএক্স ও টেসলার কর্ণধার ইলন মাস্ককে চেনেন তো! তিনি পর্যন্ত স্বয়ং এই অ্যাপ ব্যবহারের করেন বলে জানিয়েছেন। তাহলেই বুঝতে পারছেন কতটা জনপ্রিয় Clubhouse।

বন্ধ করুন