বাংলা নিউজ > টেকটক > Facebook Features: ৩১ মের পর থেকে ফেসবুকে থাকছে না এই ফিচারগুলি! নেপথ্যের কারণ নিয়ে তুঙ্গে জল্পনা
ফেসবুকে বড়সড় পরিবর্তন।  (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)
ফেসবুকে বড়সড় পরিবর্তন।  (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

Facebook Features: ৩১ মের পর থেকে ফেসবুকে থাকছে না এই ফিচারগুলি! নেপথ্যের কারণ নিয়ে তুঙ্গে জল্পনা

  • আচমকা এমন সিদ্ধান্ত কেন, তার কারণ স্পষ্ট নয়। তবে সংস্থা জানিয়েছে যে ডেটা সংগৃহিত হয়েছে এই ফিচারের জন্য, তা ৩১ মে পর থেকে বন্ধ হবে। উল্লেখ্য, ফেসবুকের নিয়ারবাই ফ্রেন্ডস ফিচারটি শুরু হয়েছে ২০১৪ সাল থেকে।

শপিংমলে গিয়ে বন্ধুদের সঙ্গে ছবি পোস্ট বা নামী রেস্তোরাঁয় গিয়ে তার নাম দিয়ে লোকেশন পোস্ট করা, এই সমস্ত ফিচার বহু বছর ধরেই জনপ্রিয়তা পেয়েছে ফেসবুকে। কোথাও বেড়াতে গিয়েই হোক বা আশপাশের লোকেশনে বন্ধুদের খুঁজে বের করাই হোক, ফেসবুক বহুজনকেই এই সমস্ত ফিচারে দিয়েছে মনোরঞ্জন। অনেকেই এই ফিচার থেকে পেয়েছেন সুবিধাও। তবে ৩১ মের পর থেকে লোকেশন নির্ভর একাধিক ফিচার বন্ধ করে দিতে চলেছে ফেসবুক।

ফেসবুকের লোকেশন নির্ভর বিভিন্ন ফিচার বহুকাল ধরেই উপভোক্তাদের মনোগ্রাহী বিষয়। লোকেশন নির্ভর 'নিয়ারবাই ফ্রেন্ডস' -এর মতো ফিচার সরিয়ে দিচ্ছে ফেসবুক। একথা সোশ্যাল মিডিয়া জায়েন্ট নিজেই জানিয়েছে। তবে আচমকা এমন সিদ্ধান্ত কেন, তার কারণ স্পষ্ট নয়। তবে সংস্থা জানিয়েছে যে ডেটা সংগৃহিত হয়েছে এই ফিচারের জন্য, তা ৩১ মে পর থেকে বন্ধ হবে। উল্লেখ্য, ফেসবুকের নিয়ারবাই ফ্রেন্ডস ফিচারটি শুরু হয়েছে ২০১৪ সাল থেকে। তৈলাক্ত ত্বকে 'ম্যাজিক'এর মতো কাজ দেয় এই ঘরোয়া ফেসমাস্ক! জেল্লা বাড়ানোর টিপস

লোকেশন নির্ভর ডেটা দিয়ে একজ উপভোক্তা তুলে ধরতে পারেন, তিনি কোথায় রয়েছে সেই জায়গার লোকেশন। অনেকেই এমন লোকেশন দিয়ে ফেসবুকে নিজের উপস্থিতি পেশ করতে ভালবাসেন। অনেকেই ছবি পোস্ট করেও লোকেশন তুলে ধরেন। এদিকে, যে জায়গায় বসে একজন গ্রাহক কোনও ফেসবুক পোস্ট করছেন ,তার আশপাশে কোনও তাঁর চেনা পরিচিত কেউ রয়েছেন কিনা তার হদিশ দেয় 'নিয়ারবাই ফ্রেন্ডস'। আর সেই ফিচারই এই মাসের পর থেকে উঠে যাচ্ছে।

বন্ধ করুন