বাংলা নিউজ > টেকটক > Fake Rail Connect App: সাবধান! টিকিট কাটার ভুয়ো অ্যাপ ঘুরছে মোবাইলে, সতর্ক করল IRCTC, ভুলেও ডাউনলোড করবেন না

Fake Rail Connect App: সাবধান! টিকিট কাটার ভুয়ো অ্যাপ ঘুরছে মোবাইলে, সতর্ক করল IRCTC, ভুলেও ডাউনলোড করবেন না

বিশেষ ধরনের ভুয়ো অ্য়াপ আইআরসিটিসির নকল করে ঘুরছে মোবাইলে। প্রতীকী ছবি 

টিকিট কাটতে গিয়ে প্রতারণার ফাঁদে পড়তে পারেন। সেকারণে সাবধান! 

পুজোর ছুটি তো আসছে। এখন থেকে অনেকেই দূরপাল্লার ট্রেনে টিকিট কাটছেন। কাউন্টারে গিয়ে রিজার্ভেশন টিকিট কাটার দিন প্রায় শেষ। কিন্তু এবার অনলাইনে টিকিট কাটার সময় সাবধান। ইন্ডিয়ান রেলওয়ে ক্য়াটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন( Indian Railway Catering and Tourism Corporation) IRCTC এনিয়ে বাসিন্দাদের সতর্ক করেছে। তাদের দাবি, একটি বিশেষ ধরনের ভুয়ো অ্য়াপ আইআরসিটিসির নকল করে ঘুরছে মোবাইলে। এদিকে আপনি যদি এই অ্য়াপ দিয়ে টিকিট কাটতে যান তাহলেই ফাঁকা হয়ে যেতে পারে অ্যাকাউন্ট। 

আইআরসিটিসি জানিয়েছে, একটা ভুয়ো মোবাইল অ্যাপ ঘুরছে। প্রতারকরা এই অ্যাপের মাধ্য়মে নানা ধরনের লিঙ্ক পাঠাচ্ছে। আইআরসিটিসি রেল কানেক্ট নামে সেই অ্যাপ ডাউনলোড করার ব্যাপারে প্রলোভন দেওয়া হচ্ছে। কিন্তু সেই অ্যাপ ডাউনলোড করে টিকিট কাটতে  গেলেই সব টাকা ফাঁকা হয়ে যেতে পারে। 

আইআরসিটিসি জানিয়েছে কোনওভাবেই ওই লিঙ্কের মাধ্য়মে আইআরসিটিসির নামে ওই ভুয়ো অ্যাপে যাবেন না। এর সঙ্গে আইআরসিটিসির কোনও সম্পর্ক নেই। কেবলমাত্র গুগল প্লে স্টোরের মাধ্যমেই অথবা অ্যাপেল অ্যাপ স্টোরের মাধ্য়মে আসল অ্যাপ ডাউনলোড করা যায়। অর্থাৎ আইআরসিটিসির যেটা অফিসিয়াল অ্যাপ সেটার উপরই ভরসা রাখুন। কোনওভাবেই ভুয়ো অ্যাপের উপর ভরসা রাখবেন না। বড় বিপদ হতে পারে। 

মূলত ভুল লিঙ্ক পাঠিয়ে আইআরসিটিসির নাম করে প্রতারণার ছক কষেছে প্রতারকরা। সেক্ষেত্রে সাবধান না হলেই বিপদ। মূলত এই টিকিট কাটা সম্পর্কে যাদের অভিজ্ঞতা কিছুটা কম তাদেরকেই টার্গেট করছে প্রতারকরা। কিন্তু কীভাবে আপনি সতর্ক হবেন তারও দিশা দেখিয়েছে আইআরসিটিসি। 

সংস্থার তরফে বলা হয়েছে কেবলমাত্র কেবলমাত্র গুগল প্লে স্টোরের মাধ্যমেই অথবা অ্যাপেল অ্যাপ স্টোরের মাধ্য়মে এই আসল অ্যাপ ডাউনলোড করা যায়। অর্থাৎ আইআরসিটিসির যেটা অফিসিয়াল অ্যাপ সেটার উপরই ভরসা রাখুন।কোনওভাবেই প্রতারণার ফাঁদে পা দেবেন না। আপনারা https://irctc.co.in এভাবেই আইআরসিটিসির কাস্টমার কেয়ারের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। কোনওভাবে সন্দেহজনক কিছু মনে হলে দ্রুত কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন। 

 

টেকটক খবর

Latest News

ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র বি-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষৎ কার উপর নির্ভর, জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে? PAK vs NZ: T20 WC 2024-র আগে পাকিস্তান দলে ধাক্কা! চোটের কবলে রিজওয়ান ও ইরফান হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.