বাংলা নিউজ > টেকটক > এবারের বিগ বিলিয়ন ডে সেলে আগের বারের দ্বিগুণ দামী ফোন বেচেছে Flipkart
ফাইল ছবি : পিটিআই (PTI Photo/Shailendra Bhojak)
ফাইল ছবি : পিটিআই (PTI Photo/Shailendra Bhojak)

এবারের বিগ বিলিয়ন ডে সেলে আগের বারের দ্বিগুণ দামী ফোন বেচেছে Flipkart

  • 'Big Billion Days 2021-এ বিক্রি হওয়া প্রিমিয়াম স্মার্টফোনের সংখ্যা ২০২০-র থেকে দ্বিগুণ হয়েছে,' জানিয়েছে Flipkart।

২০২১-এর ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে সেলে প্রিমিয়াম স্মার্টফোনের বিক্রি দ্বিগুণ হয়েছে। লাইভমিন্টকে এমনটাই জানিয়েছে দেশের সবচেয়ে বড় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট। এবারের Flipkart বিগ বিলিয়ন ডে সেল শুরু হয়েছিল দীপাবলির সময়ে। শুভ নয় দিন (নবরাত্র) চলাকালীন সেল চলেছিল।

চলতি বছর ২৮ অক্টোবর থেকে সেল শুরু হয়েছিল। ৩ নভেম্বর পর্যন্ত চলেছিল৷ মজার বিষয় হল, প্রায় ৪২ শতাংশ প্রিমিয়াম স্মার্টফোন কেনা হয়েছে টায়ার থ্রি শহরগুলি থেকে ৷ Apple, Samsung, OnePlus, Asus, Motorola, Xiaomi, Vivo, Oppo, Realme ইত্যাদির প্রতিটি ব্র্যান্ডের স্মার্টফোনই BBD সেলের চুটিয়ে বিক্রি করেছে Flipkart৷

'Big Billion Days 2021-এ বিক্রি হওয়া প্রিমিয়াম স্মার্টফোনের সংখ্যা ২০২০-র থেকে দ্বিগুণ হয়েছে,' জানিয়েছে Flipkart।

বিগ বিলিয়ন ডে সেল ২০২১-এ 5G স্মার্টফোনেরও চাহিদা বেড়েছে৷ 'সামগ্রিকভাবে, এই সেলে বিক্রি হওয়া প্রতি ৫টির মধ্যে ১টি স্মার্টফোন 5G ছিল,' দাবি ফ্লিপকার্টের৷ মজার বিষয় হল, এই 5G পরিষেবা এখনও ভারতে উপলব্ধ নয়। কিন্তু শীঘ্রই ভেবে সকলে আগেভাগে কিনে রাখছেন।

স্মার্ট টিভির জনপ্রিয়তাও বাড়ছে বলে জানিয়েছে সংস্থা। স্মার্টফোন এবং স্মার্ট টিভি নির্মাতা, Realme-র দাবি, Flipkart-এ বিগ বিলিয়ন ডে সেলের সময়ে সর্বাধিক সংখ্যক স্মার্ট টিভি বিক্রি হয়েছে। এটি ই-কমার্স প্ল্যাটফর্মে স্মার্ট টিভির জনপ্রিয়তার প্রমাণ বলে দাবি করছে সংস্থা।

Flipkart এই বাৎসরিক সেলগুলিতে স্মার্টফোন, স্মার্ট টিভি, গ্যাজেটস এবং অন্যান্য ডিভাইসে ছাড় দেয়। Flipkart দেশের প্রায় সমস্ত জিপ কোডেই এখন কভার করে। পে-অন-ডেলিভারি মডেলের সাহায্যে ই-কমার্স জায়ান্টটিকে টায়ার 3 এবং টায়ার 4 শহর এবং শহরগুলির বৃদ্ধি পেয়েছে৷ নো-কস্ট ইএমআই-এর কারণেও আরও বেশি ক্রেতা বেশি দামি জিনিস কিনতে খরচ করছেন।

সেই ২০০৭ সালে পথ চলতে শুরু করে ফ্লিপকার্ট। এক সময়ে প্রতিষ্ঠাতা, কর্তারা নিজেরাই জিনিস প্যাকিং, ডেলিভারি দিয়ে আসা ইত্যাদি করেছেন। আর এখন Flipkart-এ ৩৫ কোটিরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছেন। এছাড়াও এটি Myntra, Flipkart হোলসেল এবং ক্লিয়ারট্রিপের মালিক সংস্থা। Flipkart গোষ্ঠীর PhonePe-তে সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডিং রয়েছে।

 

বন্ধ করুন