বাংলা নিউজ > টেকটক > এবারের বিগ বিলিয়ন ডে সেলে আগের বারের দ্বিগুণ দামী ফোন বেচেছে Flipkart

এবারের বিগ বিলিয়ন ডে সেলে আগের বারের দ্বিগুণ দামী ফোন বেচেছে Flipkart

ফাইল ছবি : পিটিআই (PTI Photo/Shailendra Bhojak)

'Big Billion Days 2021-এ বিক্রি হওয়া প্রিমিয়াম স্মার্টফোনের সংখ্যা ২০২০-র থেকে দ্বিগুণ হয়েছে,' জানিয়েছে Flipkart।

২০২১-এর ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে সেলে প্রিমিয়াম স্মার্টফোনের বিক্রি দ্বিগুণ হয়েছে। লাইভমিন্টকে এমনটাই জানিয়েছে দেশের সবচেয়ে বড় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট। এবারের Flipkart বিগ বিলিয়ন ডে সেল শুরু হয়েছিল দীপাবলির সময়ে। শুভ নয় দিন (নবরাত্র) চলাকালীন সেল চলেছিল।

চলতি বছর ২৮ অক্টোবর থেকে সেল শুরু হয়েছিল। ৩ নভেম্বর পর্যন্ত চলেছিল৷ মজার বিষয় হল, প্রায় ৪২ শতাংশ প্রিমিয়াম স্মার্টফোন কেনা হয়েছে টায়ার থ্রি শহরগুলি থেকে ৷ Apple, Samsung, OnePlus, Asus, Motorola, Xiaomi, Vivo, Oppo, Realme ইত্যাদির প্রতিটি ব্র্যান্ডের স্মার্টফোনই BBD সেলের চুটিয়ে বিক্রি করেছে Flipkart৷

'Big Billion Days 2021-এ বিক্রি হওয়া প্রিমিয়াম স্মার্টফোনের সংখ্যা ২০২০-র থেকে দ্বিগুণ হয়েছে,' জানিয়েছে Flipkart।

বিগ বিলিয়ন ডে সেল ২০২১-এ 5G স্মার্টফোনেরও চাহিদা বেড়েছে৷ 'সামগ্রিকভাবে, এই সেলে বিক্রি হওয়া প্রতি ৫টির মধ্যে ১টি স্মার্টফোন 5G ছিল,' দাবি ফ্লিপকার্টের৷ মজার বিষয় হল, এই 5G পরিষেবা এখনও ভারতে উপলব্ধ নয়। কিন্তু শীঘ্রই ভেবে সকলে আগেভাগে কিনে রাখছেন।

স্মার্ট টিভির জনপ্রিয়তাও বাড়ছে বলে জানিয়েছে সংস্থা। স্মার্টফোন এবং স্মার্ট টিভি নির্মাতা, Realme-র দাবি, Flipkart-এ বিগ বিলিয়ন ডে সেলের সময়ে সর্বাধিক সংখ্যক স্মার্ট টিভি বিক্রি হয়েছে। এটি ই-কমার্স প্ল্যাটফর্মে স্মার্ট টিভির জনপ্রিয়তার প্রমাণ বলে দাবি করছে সংস্থা।

Flipkart এই বাৎসরিক সেলগুলিতে স্মার্টফোন, স্মার্ট টিভি, গ্যাজেটস এবং অন্যান্য ডিভাইসে ছাড় দেয়। Flipkart দেশের প্রায় সমস্ত জিপ কোডেই এখন কভার করে। পে-অন-ডেলিভারি মডেলের সাহায্যে ই-কমার্স জায়ান্টটিকে টায়ার 3 এবং টায়ার 4 শহর এবং শহরগুলির বৃদ্ধি পেয়েছে৷ নো-কস্ট ইএমআই-এর কারণেও আরও বেশি ক্রেতা বেশি দামি জিনিস কিনতে খরচ করছেন।

সেই ২০০৭ সালে পথ চলতে শুরু করে ফ্লিপকার্ট। এক সময়ে প্রতিষ্ঠাতা, কর্তারা নিজেরাই জিনিস প্যাকিং, ডেলিভারি দিয়ে আসা ইত্যাদি করেছেন। আর এখন Flipkart-এ ৩৫ কোটিরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছেন। এছাড়াও এটি Myntra, Flipkart হোলসেল এবং ক্লিয়ারট্রিপের মালিক সংস্থা। Flipkart গোষ্ঠীর PhonePe-তে সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডিং রয়েছে।

 

টেকটক খবর

Latest News

T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র Cannes-এর সাজে দেশি ফ্যাশনের ছোঁয়া! সাদা পোশাকে নজর কাড়লেন বঙ্গতনয়া অনসূয়া না ফেরার দেশে ‘আত্মারাম’, ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর চলে গেলেন উদয়শঙ্কর পাল ২ দিনের মধ্যে নিম্নচাপ তৈরি, শুক্রে বাড়বে শক্তি, ‘ঘূর্ণিঝড়ের’ আগে সতর্কতা জারি ঝাপসা হয়ে গেল এয়ার ইন্ডিয়ার ককপিটের জানালা, কিচ্ছু দেখা যাচ্ছে না

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.