বাংলা নিউজ > টেকটক > HTLS 2021: ডিজিটাল ইন্ডিয়ার শরিক হতে চাইছে গুগল, তৈরি করবে স্মার্ট ফোনও
HTLS 2021 এ উপস্থিত গুগল সিইও সুন্দর পিচাই
HTLS 2021 এ উপস্থিত গুগল সিইও সুন্দর পিচাই

HTLS 2021: ডিজিটাল ইন্ডিয়ার শরিক হতে চাইছে গুগল, তৈরি করবে স্মার্ট ফোনও

  • অতিমারি পরিস্থিতিতে ঘরবন্দি মানুষ কীভাবে আরও বেশি করে ডিজিটাল প্রযুক্তির সহায়তা নিয়েছেন সেটাই এদিন জানিয়ে দেন গুগল সিইও।

ডিজিটাল ইন্ডিয়ার শরিক হতে চাইছে গুগলও। এক্ষেত্রে বড় ভূমিকা নেবে গুগল। শুক্রবার হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে একথা জানিয়েছেন গুগলের সিইও সুন্দর পিচাই। এদিন হিন্দুস্তান টাইমসের এডিটর ইন চিফ আর সুকুমার তাঁর সঙ্গে আলাপচারিতায় ছিলেন। এদিন ছিল সামিটের চতুর্থ দিন। এদিন কথা প্রসঙ্গে সুন্দর পিচাই জানিয়েছেন, সবচেয়ে ভালো উদাহরণ হল গুগল পে। এই ব্যবস্থায় ইউপিআই প্রযুক্তিকে কাজে লাগিয়েছে গুগল। ডিজিটাল পেমেন্টের দরজা খুলে গিয়েছে এই ব্যবস্থার মাধ্যমে। পাশাপাশি তিনি জানিয়েছেন, অতিমারির প্রকোপে পড়ে গোটা বিশ্ব আরও বেশি করে প্রযুক্তির আশ্রয় নিয়েছে। 

বর্তমান পরিস্থিতিতে প্রচুর অ্যাডজাস্টমেন্ট হয়েছে। আগামী দিনে আরও হবে। জানিয়েছেন সুন্দর পিচাই। আসলে অতিমারি পরিস্থিতিতে ঘরবন্দি মানুষ কীভাবে আরও বেশি করে ডিজিটাল প্রযুক্তির সহায়তা নিয়েছেন সেটাই এদিন জানিয়ে দেন গুগল সিইও। প্রযুক্তিগত ক্ষেত্রে ভারতের ভবিষ্যতের কথাও তুলে ধরেন তিনি। গুগল সিইওর দাবি, আন্তর্জাতিক ক্ষেত্রে ভারত একাধিক ভালো পদক্ষপ নিয়েছে। আমরা ভারতের কোম্পানিকে সহায়তা করতে চাই। আমরা তাদের প্রযুক্তি দিয়ে সহায়তা করতে চাই। যাতে তারা আরও উচ্চতায় পৌঁছতে পারে। চেন্নাইতে জন্ম নেওয়া গুগলের সিইও এভাবে ভারতের বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করেন এদিন। গুগল উচ্চমানের স্মার্টফোন তৈরি করতে চাইছে ও সেটি সাধারণের নাগালের মধ্যে থাকবে। দাবি সুন্দর পিচাইয়ের। 

 

বন্ধ করুন