বাংলা নিউজ > টেকটক > Death after following Google Map: ব্রিজ ভেঙে জলাশয়ে গাড়ি, গুগল ম্যাপ ফলো করে মৃত্যু, মামলা সংস্থার বিরুদ্ধে

Death after following Google Map: ব্রিজ ভেঙে জলাশয়ে গাড়ি, গুগল ম্যাপ ফলো করে মৃত্যু, মামলা সংস্থার বিরুদ্ধে

গুগলের ম্যাপ নির্দেশ ফলো করতে গিয়ে অকাল মৃত্যু (AP)

ফিলিপের স্ত্রী, অ্যালিসিয়ার দায়ের করা মামলা অনুসারে, এই সপ্তাহে, তিনি অভিযোগ করেছেন যে, 'গুগল ম্যাপ তাকে স্নো ক্রিক ব্রিজ পার হওয়ার নির্দেশ দিয়েছিল।

অচেনা কোন গন্তব্যে যাওয়ার সময় রাস্তা না চিনলে অথবা কোথাও যাওয়ার শর্টকার্ট রাস্তা জানার জন্য এই বিষয়ে অনেকেই এখন গুগল ম্যাপের শরণাপন্ন হন। তবে, এবার গুগল ম্যাপের দেখানো রাস্তা অনুসরণ করতে গিয়ে মৃত্যু হয়েছে আমেরিকার নর্থ ক্যারোলিনার ফিলিপ প্যাকসন নামক এক ব্যক্তির। ম্যাপের নির্দেশনা অনুযায়ী যেতে গিয়ে গাড়ি নিয়ে একটি পরিত্যক্ত সেতুতে উঠে পড়েন এবং সেখান থেকে নিচে পড়ে মারা যান ফিলিপ। এই মর্মান্তিক ঘটনায় গুগলের ওপর ক্ষিপ্ত হয়ে মামলা করে বসেন তার স্ত্রী।

ঘটনার দিন অফিস থেকে ফেরার তাড়া ছিল প্যাক্সনের। কারণ সেদিন ছিল তার মেয়ের নবম জন্মদিন। ওই দিন তাকে কাজের জন্যে শহর থেকে একটু দূরে যেতে হয়েছিল। তাই দ্রুত কাজ মিটিয়ে বাড়ি ফেরার চেষ্টা করছিলেন। রাস্তা চিনতে অসুবিধা হওয়ায় শরণাপন্ন হন গুগল ম্যাপের। আর তাতেই ঘটে বিপত্তি। ফিলিপকে নয় বছর আগে ভেঙে পড়া একটি সেতুর ওপর দিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই সেতু ভেঙে ফিলিপ সহ গাড়িটি পড়ে যায় নীচের জলাশয়ে।পরের দিন সকালে জলাশয় থেকে গাড়ি এবং প্যাক্সনের দেহ উদ্ধার হয়। মৃত্যুর খবর পেয়েই ভেঙে পড়ে পরিবার।

ফিলিপের স্ত্রী, অ্যালিসিয়ার দায়ের করা মামলা অনুসারে, এই সপ্তাহে, তিনি অভিযোগ করেছেন যে, 'গুগল ম্যাপ তাকে স্নো ক্রিক ব্রিজ পার হওয়ার নির্দেশ দিয়েছিল।' আমার মেয়েরা জিজ্ঞাসা করে কীভাবে এবং কেন তাদের বাবা মারা গেল। একজন প্রাপ্তবয়স্ক হিসাবে, আমি এখনও বুঝতে পারি না যে জিপিএস নির্দেশাবলী এরকম ভুল কীভাবে হতে পারে। ফিলিপের পরিবার গুগলের বিরুদ্ধে চরম অবহেলা এবং ইচ্ছাকৃত এবং অনৈতিক আচরণের জন্য অভিযুক্ত করেছে এবং এর জন্য ক্ষতিপূরণ দাবি করেছে। গুগল ম্যাপ ভুল রাস্তা দেখিয়েছে বলেই মৃত্যু হয়েছে বলে তাঁদের দাবি।

এই বিষয়ে গুগলের মুখপাত্র হোসে কাস্তানেদা শোক প্রকাশ করে বলেছেন, 'আমাদের লক্ষ্য মানচিত্রে সঠিক তথ্য প্রদান করা, এবং আমরা এই মামলাটি পর্যালোচনা করছি। প্যাকসন পরিবারের প্রতি আমাদের গভীর সহানুভূতি রয়েছে।’

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.