বাংলা নিউজ > টেকটক > GPay-এর মাধ্যমে ফিক্সড ডিপোজিটের নয়া সুবিধা আনছে Google
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

GPay-এর মাধ্যমে ফিক্সড ডিপোজিটের নয়া সুবিধা আনছে Google

  • গুগল পে-র মাধ্যমে ফিক্সড ডিপোজিট (এফডি) বুক করা যাবে। এ বিষয়ে ওয়াকিবহাল মহল সূত্রে মিলেছে এমনটাই খবর।

GPay-এর মাধ্যমে ফিক্সড ডিপোজিট বুকিং। ফিনটেক অ্যাপলিকেশন সংস্থা 'সেতুর' সঙ্গে, ইতিমধ্যেই হাত মিলিয়েছে গুগল। শীঘ্রই গুগল পে-র মাধ্যমে ফিক্সড ডিপোজিট (এফডি) বুক করা যাবে। এ বিষয়ে ওয়াকিবহাল মহল সূত্রে মিলেছে এমনটাই খবর।

প্রাথমিক রোলআউটে, ইকুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কে সর্বাধিক এক বছরের এফডি করা যাবে। সর্বোচ্চ সুদের হার ৬.৩৫%। ব্যবহারকারীদের ওটিপির মাধ্যমে আধার ভিত্তিক KYC জমা করতে হবে।

ইতিমধ্যেই এই অ্যাপ্লিকেশন ইন্টারফেসের একটি বেটা ভার্সান তৈরি করেছে সেতু। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিকের সূত্রে মিলেছে এমনটাই খবর।

'এই সিস্টেমের সুবিধা অনেক। সবচেয়ে বড় সুবিধা হল, এর জন্য ইকুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কে সেভিংস অ্যাকাউন্ট না থাকলেও চলবে। সেখানে অ্যাকাউন্ট ছাড়াই গুগল পে-তে একটি ইকুইটাস এফডি বুক করতে পারবেন। টাকা আপনার এখনকার, গুগল পে-র সঙ্গে যুক্ত অ্যাকাউন্ট থেকে লেনদেন হবে। উজ্জিবন স্মল ফিন্যান্স ব্যাঙ্ক, এইউ স্মল ফিন্যান্স ব্যাঙ্ক-সহ অন্যান্য ব্যাঙ্কগুলির সঙ্গেও এই উদ্যোগে সামিল হওয়ার বিষয়ে গুগল আলোচনা করছে। সেটা সফল হলে, এই সিস্টেম অন্যান্য পেমেন্ট অ্যাপেও জনপ্রিয় হবে,' জানালেন ওই আধিকারিক।

এক বাজার বিশেষজ্ঞের মতে, ভারতে এখন বহু স্টার্ট-আপদের প্রবণতা মিউচ্যুয়াল ফান্ড, শেয়ার মার্কেট ভিত্তিক পরিষেবা প্রদান করা। কিন্তু আমাদের ভুললে চলবে না যে, এখানে সিংহভাগ মানুষ এখনও ফিক্সড ডিপোজিটেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। সেই বাজারেই লক্ষ্য স্থির করেছে গুগল। ভারতে গুগলের প্রায় ১৫ কোটি সক্রিয় মাসিক ব্যবহারকারী।

ইতিমধ্যেই এপিআই-এর বেটা ভার্সানে বিভিন্ন মেয়াদের ফিক্সড ডিপোজিটের অপশন এসেছে। সমস্ত দিক যাচাই করে গুগল পে-তে পাকাপাকিভাবে আসবে এই সুবিধা। 

বন্ধ করুন