বাংলা নিউজ > টেকটক > GPay-এর মাধ্যমে ফিক্সড ডিপোজিটের নয়া সুবিধা আনছে Google

GPay-এর মাধ্যমে ফিক্সড ডিপোজিটের নয়া সুবিধা আনছে Google

ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

গুগল পে-র মাধ্যমে ফিক্সড ডিপোজিট (এফডি) বুক করা যাবে। এ বিষয়ে ওয়াকিবহাল মহল সূত্রে মিলেছে এমনটাই খবর।

GPay-এর মাধ্যমে ফিক্সড ডিপোজিট বুকিং। ফিনটেক অ্যাপলিকেশন সংস্থা 'সেতুর' সঙ্গে, ইতিমধ্যেই হাত মিলিয়েছে গুগল। শীঘ্রই গুগল পে-র মাধ্যমে ফিক্সড ডিপোজিট (এফডি) বুক করা যাবে। এ বিষয়ে ওয়াকিবহাল মহল সূত্রে মিলেছে এমনটাই খবর।

প্রাথমিক রোলআউটে, ইকুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কে সর্বাধিক এক বছরের এফডি করা যাবে। সর্বোচ্চ সুদের হার ৬.৩৫%। ব্যবহারকারীদের ওটিপির মাধ্যমে আধার ভিত্তিক KYC জমা করতে হবে।

ইতিমধ্যেই এই অ্যাপ্লিকেশন ইন্টারফেসের একটি বেটা ভার্সান তৈরি করেছে সেতু। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিকের সূত্রে মিলেছে এমনটাই খবর।

'এই সিস্টেমের সুবিধা অনেক। সবচেয়ে বড় সুবিধা হল, এর জন্য ইকুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কে সেভিংস অ্যাকাউন্ট না থাকলেও চলবে। সেখানে অ্যাকাউন্ট ছাড়াই গুগল পে-তে একটি ইকুইটাস এফডি বুক করতে পারবেন। টাকা আপনার এখনকার, গুগল পে-র সঙ্গে যুক্ত অ্যাকাউন্ট থেকে লেনদেন হবে। উজ্জিবন স্মল ফিন্যান্স ব্যাঙ্ক, এইউ স্মল ফিন্যান্স ব্যাঙ্ক-সহ অন্যান্য ব্যাঙ্কগুলির সঙ্গেও এই উদ্যোগে সামিল হওয়ার বিষয়ে গুগল আলোচনা করছে। সেটা সফল হলে, এই সিস্টেম অন্যান্য পেমেন্ট অ্যাপেও জনপ্রিয় হবে,' জানালেন ওই আধিকারিক।

এক বাজার বিশেষজ্ঞের মতে, ভারতে এখন বহু স্টার্ট-আপদের প্রবণতা মিউচ্যুয়াল ফান্ড, শেয়ার মার্কেট ভিত্তিক পরিষেবা প্রদান করা। কিন্তু আমাদের ভুললে চলবে না যে, এখানে সিংহভাগ মানুষ এখনও ফিক্সড ডিপোজিটেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। সেই বাজারেই লক্ষ্য স্থির করেছে গুগল। ভারতে গুগলের প্রায় ১৫ কোটি সক্রিয় মাসিক ব্যবহারকারী।

ইতিমধ্যেই এপিআই-এর বেটা ভার্সানে বিভিন্ন মেয়াদের ফিক্সড ডিপোজিটের অপশন এসেছে। সমস্ত দিক যাচাই করে গুগল পে-তে পাকাপাকিভাবে আসবে এই সুবিধা। 

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

বিধানসভায় ইস্তফা দিতে গেলেন তৃণমূল বিধায়ক তাপস রায়!‌ যোগ দেবেন বিজেপিতে?‌ IPL জয়ের সুযোগ হাতছাড়া করেছে RCB, ওদের মতো আপনি ডিল মিস করবেন না! ভাইরাল অ্যাড বাইক দুর্ঘটনার পরে কেমন আছেন রবিন মিঞ্জ? বড় আপডেট দিলেন ক্রিকেটারের বাবা মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফরের আগে ভূপতিনগরে প্রচুর বোমার মশলা উদ্ধার! মধ্যরাতের কলকাতার রাস্তায় ৩ আরোহীকে নিয়ে ছুটল বাইক, বেপরোয়া গতির বলি ২, আহত ১ ছেলে অনন্তের হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে তাক লাগালেন নীতা আম্বানি অসুস্থ মিমি চক্রবর্তী? দুবাইতে বিশেষ ধরনের চিকিৎসার দ্বারস্থ অভিনেত্রী শিলিগুড়িতে সভা করতে পারেন প্রধানমন্ত্রী, চতুর্থ দফার সমাবেশ নিয়ে জোর গুঞ্জন বুধবার থেকে ফের বৃষ্টি? সোমে কলকাতার তাপমাত্রা কত? রইল আবহাওয়ার আপডেট জামনগর বিমানবন্দরে সকাল সকাল তারকাদের ভিড়, বাড়ি ফিরলেন রালিয়া, সইফিনা, ভিক্যাটরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.