বাংলা নিউজ > টেকটক > Pixel 6: ভারতে কবে লঞ্চ হচ্ছে? দেখুন কী জানাল Google
ফাইল ছবি : গুগল (Google)
ফাইল ছবি : গুগল (Google)

Pixel 6: ভারতে কবে লঞ্চ হচ্ছে? দেখুন কী জানাল Google

তবে এই প্রথম নয়। সাম্প্রতিককালে Pixel সিরিজের ফ্ল্যাগশিপ ফোনের কোনটাই ভারতে আনেনি সংস্থা। একমাত্র গত বছরের Pixel 4a ব্যাতিক্রম।

অ্যাপেল, ওয়ান প্লাসের প্রতিদ্বন্দী কে? নিঃসন্দেহে সবার মাথায় Google Pixel-এর নাম আসবে। সেই Pixel-এর নতুন মডেল, Pixel 6 লঞ্চ করছে গুগল। তবে আপাতত ভারতে লঞ্চের বিষয়ে কোনও পরিকল্পনা করা হয়নি। গ্যাজেটস থ্রিসিক্সটির রিপোর্টে এমনটাই উল্লেখ করা হয়েছে।

কেন আপাতত ভারতে আসছে না Pixel 6?

Google জানিয়েছে, 'বিশ্বজুড়ে চিপের সরবরাহের সমস্যাসহ বিভিন্ন কারণে, আমরা ভারতের বাজারে নতুন পিক্সেল আনতে পারছি না। আপাতত আমাদের বর্তমান পিক্সেল ফোনগুলিই বিক্রি করা হবে। তবে ভবিষ্যতে আরও অনেক দেশে পিক্সেল ডিভাইস নিয়ে আসার অপেক্ষায় আছি আমরা।'

অপেক্ষায় আছে টেক উত্সাহীরাও। কারণ প্রিমিয়াম স্মার্টফোনের বাজারে Apple ও OnePlus-কে বাদ দিলে ভারতে অন্যতম জনপ্রিয় Google-এর Pixel সিরিজের স্মার্টফোনগুলিই। তবে প্রথম দুটি ব্র্যান্ডের তুলনায় পিক্সেলের বিক্রি ভারতে কিছুটা কম।

তবে এই প্রথম নয়। সাম্প্রতিককালে Pixel সিরিজের ফ্ল্যাগশিপ ফোনের কোনটাই ভারতে আনেনি সংস্থা। একমাত্র গত বছরের Pixel 4a ব্যাতিক্রম।

বিশেষজ্ঞদের মতে, ভারতে ২০ হাজার টাকার নিচের দামের ফোনই বেশি বিক্রি হয়। তার চেয়ে দামি সেগমেন্টে অ্যাপেল, স্যামসুঙ ও ওয়ানপ্লাসের মতো পুরনো জনপ্রিয় সংস্থাগুলি আগে থেকেই রয়েছে। সেখানে পিক্সেলের ভাগ বসানো কঠিন। সেই কারণেই এই বাজারে সেভাবে আগ্রহ নেই গুগলের।

পিক্সেল 6 এর দাম ৫৯৯ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪৪,৯০০ টাকা)। অন্যদিকে যখন পিক্সেল 6 প্রো ৮৯৯ মার্কিন ডলার।(ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬৭,৪০০ টাকা) থেকে শুরু।

স্পেসিফিকেশন:

Pixel 6

ডিসপ্লে : ৬.৪ ইঞ্চি। ১০৮০p রেজোলিউশান। ৯০ Hz রিফ্রেশ রেট।

রিয়ার ক্যামেরা : ৪৮ মেগাপিক্সেল সেন্সর। 4x জুম। থাকছে ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা।

ফ্রন্ট ক্যামেরা : ৮ মেগাপিক্সেল।

ব্যাটারি : ৪,৬০০ mAh 30w ফাস্ট চার্জিং

স্টোরেজ অপশন : ৮ জিবি RAM+ ১২৮ জিবি/২৫৬ জিবি জিবি ইন্টারনাল স্টোরেজ

Pixel 6 Pro

ডিসপ্লে : ৬.৭ ইঞ্চি। ১৪৪০p রেজোলিউশান। ১২০ Hz রিফ্রেশ রেট।

রিয়ার ক্যামেরা : ৪৮ মেগাপিক্সেল সেন্সর। 4x জুম।

ফ্রন্ট ক্যামেরা : ১১.১ মেগাপিক্সেল।

ব্যাটারি : ৫,০০০ mAh 30w ফাস্ট চার্জিং

স্টোরেজ অপশন : ১২ জিবি RAM+ ১২৮ জিবি/২৫৬ জিবি/৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ

বন্ধ করুন