বাংলা নিউজ > টেকটক > অ্যাপ ক্র্যাশ হওয়া বন্ধ করতে নয়া উদ্যোগ নিল Google
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

অ্যাপ ক্র্যাশ হওয়া বন্ধ করতে নয়া উদ্যোগ নিল Google

গত মাসের অভিযোগের পরেই অ্যাপ ক্র্যাশ রোধে একটি আপডেট আনে গুগল। সেই সঙ্গে একটি রিপোর্টও প্রকাশিত হয়।

গত মাসে অগুণতি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অ্যাপ ক্র্যাশের সমস্যা দেখা দেয়। খুব শীঘ্রই পাকাপাকিভাবে এই সমস্যা দূর করার বিষয়ে এবার আশ্বাস দিল Google ।

যদিও গত মাসের অভিযোগের পরেই অ্যাপ ক্র্যাশ রোধে একটি আপডেট আনে গুগল। সেই সঙ্গে একটি রিপোর্টও প্রকাশিত হয়। সেখানে Gmail, Samsung Email ও Google App চলতে চলতে হ্যাং হয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করা হয়। 

কারণ হিসাবে বলা হয় গুগল-এর অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ-এ বাগের জেরেই এই ধরনের সমস্যা হচ্ছে। এই ওয়েবভিউ-এর মাধ্যমেই ওয়েব থেকে কন্টেন্ট ডিসপ্লে করে অ্যাপগুলি।

সূত্রের খবর, আপাতত নতুন একটি সেফ মোড আনতে চলেছে গুগল। এর মাধ্যমে ক্র্যাশ-এর মতো ঘটনার ক্ষেত্রে তার আগের পরিস্থিতিতে অ্যাপটি রিভার্ট করবে। এর আগে অনেক ক্ষেত্রে প্রায় একদিন পর্যন্ত জিমেল কাজ না করার অভিযোগ করেন অনেকেই। সেই সমস্যা যাতে না হয়, তাই এই ব্যবস্থা। ক্রোম ও ওয়েবভিউ-এর ক্ষেত্রে প্লে স্টোরের মাধ্যমে দ্রুত আপডেটও আনা হচ্ছে।

Gmail-এর মতো অ্যাপের বিষয়ে বিশেষত বেশি সতর্ক ডেভেলপাররা। এই অ্যাপের উপরেই বহু ব্যবহারকারী পেশাগতভাবে পর্যন্ত নির্ভরশীল। তাই Gmail-এ যাতে কোনওভাবে ক্র্যাশ হলেও তা সঙ্গে সঙ্গে রিভার্ট করে, সেই দিকে জোর দেওয়া হচ্ছে। 

বন্ধ করুন