বাংলা নিউজ > টেকটক > Celerio 2021: দামেও সস্তা, মাইলেজেও দেশের সেরা মারুতির সেলেরিও, তুঙ্গে বিক্রি!
নতুন মারুতি সুজুকি সেলেরিও। ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস অটো (HT Auto)

Celerio 2021: দামেও সস্তা, মাইলেজেও দেশের সেরা মারুতির সেলেরিও, তুঙ্গে বিক্রি!

Maruti Suzuki Celerio 2021: সেলেরিওর নতুন মডেল আসার পর থেকেই এই চাহিদা বেড়েছে। ২০২১ সালে গোটা অগস্ট মাস জুড়ে মাত্র ৫৩টি সেলেরিও বিক্রি করেছিল মারুতি সুজুকি। এদিকে ২০২২-এর অগস্টে ৫,৮৫২ ইউনিট সেলেরিও বিক্রি করেছে মারুতি সুজুকি।

Celerio-র ডিজাইন বদলাতেই দারুণ লাভ হল মারুতির। ২০২১ সালে গোটা অগস্ট মাস জুড়ে মাত্র ৫৩টি সেলেরিও বিক্রি করেছিল মারুতি সুজুকি। অর্থাত্, সারা দেশে দিনে ২টি করেও সেলেরিও বিক্রি হয়নি। এদিকে ২০২২-এর অগস্টে গোটা ছবিটাই যেন পাল্টে গিয়েছে। এই ১ মাসেই ৫,৮৫২ ইউনিট সেলেরিও বিক্রি করেছে মারুতি সুজুকি। মাত্র এক বছরে ১০৯৪% চাহিদা বেড়েছে এই হ্যাচব্যাকের। এখন Baleno, WagonR, Brezza, Nexon, Alto-র মতো বড়, প্রতিষ্ঠিত ব্র্যান্ডকেও টেক্কা দিচ্ছে Celerio 2021। আরও পড়ুন : প্রথম গাড়ি কিনবেন? নজরে থাকুক এই ৫টি অল্প দামের মডেল

সেলেরিওর নতুন মডেল আসার পর থেকেই এই চাহিদা বেড়েছে। সত্যি বলতে, সেলেরিও-র পুরনো মডেলের ডিজাইন বেশ ডেটেড ছিল। কিছুটা 'বোরিং'-ও বলা যেতে পারে। কম দামের গাড়ি কিনলেও ক্রেতারা একটু হলেও সুন্দর, আধুনিক লুকস চান। সেটাই পরে সংশোধন করে মারুতি। নতুন সেলেরিও যেন এক সম্পূর্ণ আলাদা গাড়ি। নতুন মিনিমালিস্ট ডিজাইনের ফ্রন্ট গ্রিল দেওয়া হয়েছে। মারুতির সুইফট, বালোনোর মতো কার্ভি, ফ্লোয়িং ডিজাইন ল্যাঙ্গোয়েজ আনা হয়েছে সেলেরিও-তে। এর পাশাপাশি কিছুটা সুফটের মতোই সুইপ্ট-ব্যাক, এলইডি হেডলাইট যোগ করা হয়েছে। আর তাতেই শোরুমে আসা সকলের মন জয় করে নিয়েছে এই গাড়ি। নতুন সেলেরিওর বিষয়ে আরও বিশদে জানতে এখানে ক্লিক করুন।

তবে সেলেরিও-রে 'রাঙা মুলো' ভাবলে ভুল করবেন। পেট্রোল এবং সিএনজি দুই ক্ষেত্রেই সর্বোচ্চ মাইলেজ দেওয়া গাড়ি সেলেরিও। এক লিটার পেট্রোলেই ২৬.৬৮ কিলোমিটার এবং এক কেজি সিএনজি-তে ৩৫.৬০ কিলোমিটার মাইলেজ দেয় নয়া সেলেরিও। ফলে পেট্রোলের মূল্যবৃদ্ধির বাজারে সেলেরিও ক্রেতাদের আরও বেশি আকর্ষিত করেছে। গাড়ির দামও পকেটসই। এন্ট্রি মডেলের এক্স-শোরুম দাম ৫.২৫ লক্ষ টাকা। আরও পড়ুন: টাটা, হুন্ডাইকে টেক্কা! বাজারে এসেই ১ নম্বরে নতুন ব্রেজা

Maruti Celerio-তে ৫০ হাজার টাকার ছাড়?

সামনেই উত্সবের মরসুম। তাই চলতি সেপ্টেম্বর মাসে একাধিক গাড়িতে ছাড় দিচ্ছে মারুতি সুজুকি। Celerio-র পেট্রোল MT ভেরিয়েন্ট Vxi, Zxi, Zxi+-তে প্রায় ৫০,০০০ টাকার ছাড় পাবেন। এর মধ্যে ৩৫,০০০ টাকার নগদ ছাড় এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস থাকছে। অন্যদিকে, পেট্রোল AMT ভেরিয়েন্ট কিনলে ২৫,০০০ টাকার বেনেফিট পাওয়া যাবে। তার মধ্যে ১০,০০০ টাকার নগদ ছাড় এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস পাবেন।

বন্ধ করুন