বাংলা নিউজ > টেকটক > আইনভঙ্গের অভিযোগে Amazon-র সেলার Cloudtail, Appario-তে তল্লাশি ভারতের: রিপোর্ট
Cloudtail, Appario নিয়ে বিতর্কে জড়িয়েছে অ্যামাজন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
Cloudtail, Appario নিয়ে বিতর্কে জড়িয়েছে অ্যামাজন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

আইনভঙ্গের অভিযোগে Amazon-র সেলার Cloudtail, Appario-তে তল্লাশি ভারতের: রিপোর্ট

অ্যামাজনের নথির ভিত্তিতে গত বছর রয়টার্সের তদন্তে দাবি করা হয়েছিল, বছরের পর বছর ধরে ভারতের বাজারে কয়েকটি সংস্থাকেই অগ্রাধিকার দেওয়া হয়েছে। সেই তালিকায় আছে Cloudtail, Appario। ওই সংস্থাগুলিকে ব্যবহার করে ভারতীয় আইন ভঙ্গ করা হয়েছে বলে দাবি করা হয়েছিল রয়টার্সের তরফে।

আইনভঙ্গের অভিযোগে অ্যামাজনের সেলার Cloudtail, Appario-তে তল্লাশি চালানো হচ্ছে। সূত্র উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স। ওই প্রতিবেদন অনুযায়ী, সেই তল্লাশি চালাচ্ছে কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়া (সিসিআই)। তবে বিষয়টি নিয়ে ভারত সরকার বা অ্যামাজনের তরফে আপাতত কোনও মন্তব্য করা হয়নি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ঠিক কী কারণে অভিযান চালানো হচ্ছে, সে বিষয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। নাম গোপন রাখার শর্তে কয়েকজন আধিকারিক জানিয়েছেন, ভারতের বাজারে ই-কমার্স সাইটের দুই বৃহত্তম বিক্রেতা Cloudtail, Appario-তে অভিযান চালানো হচ্ছে। পরোক্ষভাবে যে দুটি সংস্থায় অ্যামাজনের বিনিয়োগ আছে। বিষয়টি নিয়ে রয়টার্সের তরফে অ্যামাজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। প্রাথমিকভাবে কোনও প্রতিক্রিয়া মেলেনি। একইভাবে কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়ার (সিসিআই) তরফেও কোনও প্রতিক্রিয়া মেলেনি বলে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।

আরও পড়ুন: Amazon: বসে বসে কয়েক ক্লিকেই পেতে পারেন ৫ হাজার টাকা! জানুন অ্যামাজনের এই অফার

'ঝামেলায়' অ্যামাজনের সেলার Cloudtail, Appario

অ্যামাজনের নথির ভিত্তিতে গত বছর রয়টার্সের তদন্তে দাবি করা হয়েছিল, বছরের পর বছর ধরে ভারতের বাজারে কয়েকটি সংস্থাকেই অগ্রাধিকার দেওয়া হয়েছে। সেই তালিকায় আছে Cloudtail, Appario। ওই সংস্থাগুলিকে ব্যবহার করে ভারতীয় আইন ভঙ্গ করা হয়েছে বলে দাবি করা হয়েছিল রয়টার্সের তরফে। গত বছর অগস্টে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে ২০২২ সালের মে থেকে বিচ্ছেদ হয়ে যাবে অ্যামাজন এবং ক্লাউডটেলের।

বন্ধ করুন