বাংলা নিউজ > টেকটক > Infosys Layoffs: ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও

Infosys Layoffs: ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও

ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও. Photographer: Samyukta Lakshmi/Bloomberg (Bloomberg)

টেক লেঅফস: ইনফোসিসের সিইও বলেছেন যে ইনফোসিস ছাঁটাইয়ের প্রবণতা অনুসরণ করবে না এবং সংস্থাটি বিভিন্ন প্রযুক্তি সংহত করার দিকে বেশি মনোনিবেশ করেছে।

ইনফোসিসে কি কর্মী ছাঁটাই করা হবে? সেখানে কি চাকরি যাবে অনেকের? এনিয়ে সম্প্রতি কিছুটা জল্পনা ছড়িয়েছিল। তবে এবার এনিয়ে মুখ খুলেছেন ইনফোসিসের সিইও। 

ইনফোসিসের সিইও সলিল পারেখ জানিয়েছেন, প্রযুক্তি শিল্পে কর্মী ছাঁটাইয়ের কোনও পরিকল্পনা নেই সংস্থার। সিএনবিসি-টিভি ১৮ এর সাথে একটি সাক্ষাৎকারে, তিনি বলেছিলেন যে ইনফোসিস ছাঁটাইয়ের প্রবণতা অনুসরণ করবে না এবং সংস্থাটি জেনএআই সহ বিভিন্ন প্রযুক্তিকে সংহত করার দিকে বেশি মনোনিবেশ করছে কারণ প্রযুক্তিগত অগ্রগতি চাকরি বাদ দেওয়ার পরিবর্তে আরও সুযোগ তৈরি করবে।

সলিল পারেখ বলেন, 'না, আমরা এসবের কিছুই করছি না। প্রকৃতপক্ষে, শিল্পের অন্যরা করেছেন যে আমরা খুব স্পষ্ট করে বলেছি যে আমরা যে পদ্ধতি গ্রহণ করছি তা নয়। আসলে আমার নিজের মতামত বড় প্রতিষ্ঠানগুলোর জন্য, সব প্রযুক্তিই সহাবস্থান করবে।

তিনি জানিয়েছেন, ‘ইনফোসিসে আমরা, একটি খুব শক্তিশালী এবং জেনারেটিভ এআই এবং পরবর্তী বেশ কয়েক বছরে, আমাদের আরও বেশি সংখ্যক লোক আমাদের সাথে যোগ দেবেন যারা জেনারেটিভ এআইতে বিশেষজ্ঞ হয়ে উঠবেন এবং আমরা বিশ্বের বড় সংস্থাগুলির সেবা করব,’ তিনি বলেছিলেন।

এর আগে, ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি বিশ্বব্যাপী উদ্ভাবনের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য ভারতের প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে দেশের জন্য নতুন প্রযুক্তি আবিষ্কার করতে এখনও দীর্ঘ পথ যেতে হবে।

তিনি বলেন, 'আমি মনে করি ভারত ভালো উন্নতি করেছে। আমরা এমন এক সময় থেকে এসেছি যখন পঞ্চাশ-ষাট বছর আগে উন্নত বিশ্বে যেসব উদ্ভাবন ও উদ্ভাবনের সূচনা হয়েছিল, সেগুলো আমরা কাজে লাগাতে পারিনি।

আজ, আমাদের উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানগুলির দ্বারা সরকার কর্তৃক করা সমস্ত দুর্দান্ত কাজের জন্য ধন্যবাদ, আমরা এমন একটি কক্ষপথে পৌঁছেছি যেখানে আমরা উন্নত বিশ্বে ঘটে যাওয়া উদ্ভাবন এবং উদ্ভাবনগুলি দেশের উন্নতির জন্য ব্যবহার করার অবস্থানে রয়েছি, ' যোগ করেছিলেন নারায়ণমূর্তি।

তবে এবার ইনফোসিসের জন্য নিঃসন্দেহে খুশির খবর। যাঁরা ভাবছিলেন এই বাজারে কাজ যাবে হয়তো চাকরি যেতে পারে অনেকের। সেক্ষেত্রে রাতের ঘুম উড়ছিল অনেকেরই। সেই পরিস্থিতিতে এবার আশার কথা শোনালেন ইনফোসিস কর্তা। তিনি জানিয়েছেন, ছাঁটাইয়ের যে প্রবণতা রয়েছে সেটা অনুসরণ করবে না ইনফোসিস। কোম্পানি আরও প্রযুক্তিগত উন্নতির দিকে জোর দিচ্ছে। তার মধ্য়ে GenAI অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

টেকটক খবর

Latest News

ধনু ,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য খুলছে? রইল ১৭ জুনের রাশিফল ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ 6 ওভার শেষে Sri Lanka-র স্কোর 45/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 18 ওভার শেষে Bangladesh-র স্কোর 90/9 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয়

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.