বাংলা নিউজ > টেকটক > ভিডিয়ো: লেকের জলের তলায় ৬ মাস, তারপরেও দিব্যি চলছে iPhone 11
ছবি: Aquatic Monkey-র ভিডিয়োর স্ক্রিনগ্র্যাব (Aquatic Monkey)
ছবি: Aquatic Monkey-র ভিডিয়োর স্ক্রিনগ্র্যাব (Aquatic Monkey)

ভিডিয়ো: লেকের জলের তলায় ৬ মাস, তারপরেও দিব্যি চলছে iPhone 11

এই ধরণের ঘটনাগুলোই যেন অন্যান্য ফোনের থেকে iPhone 11-কে আলাদা করে তোলে ও তার দাম জাস্টিফাই করে।

অতগুলো টাকা জলে গেল! হাত ফস্কে সাধের iPhone 11 জলে পড়ে যাওয়ার পর এমনটাই ভেবেছিলেন ফতেমেহ গডসি। কিন্তু প্রায় ৬ মাস পরে সেই আইফোনই অক্ষত অবস্থায় ফিরে আসবে তা এখনও বিশ্বাস হচ্ছে না তাঁর।

ফেরানোর কৃতিত্ব ব্রিটিশ কলম্বিয়ার বাসিন্দা এক দম্পতির। অল্পবয়সী এই দম্পতির দুজনেরই একটাই নেশা। সময় পেলেই তাঁরা কাছেপিঠের বিভিন্ন লেকে ডুব সাঁতার দিয়ে দিয়ে তার তলার জঞ্জাল পরিষ্কার করেন। পরিবেশকে সুন্দর রাখতে মূলত প্লাস্টিকের জঞ্জাল লেকের তলা থেকে তুলে তুলে নৌকায় জড়ো করেন তাঁরা।

সেই দিনও হ্যারিসন লেকে অভ্যাস মতো জলের তলায় সাফাই করছিলেন দুজনে। সেই সময়েই একটি সাদা আইফোন খুঁজে পান জলের তলা থেকে।আইফোনটি তুলে এনেই তাঁরা বুঝতে পারেন যে সেটি প্রায় অক্ষত রয়েছে। সেই মতো কভার খুলে বাড়িতে নিয়ে গিয়ে সেটিকে ভাল করে শুকনো করেন তাঁরা। এরপর চার্জে বসান।

চার্জে বসাতেই ব্যাটারি পার্সেন্ট দেখাতে শুরু করে। ফোনটি চালুও হয়ে যায়। হতবাক হয়ে যান ডুবুরি দম্পতি। ফোনের নোটিফিকেশন দেখে বুঝতে পারেন যে প্রায় ৬ মাস আগে শেষ মেসেজ ঢুকেছিল ফোনটিতে।

এরপর ফোনটি থেকে তার কন্ট্যাক্ট-এ থাকা ব্যক্তিদের মেসেজ করেন তাঁরা। এভাবেই খবর পৌঁছয় আসল মালিকের কাছে।

প্রথমে তিনি ভেবেছিলেন বন্ধুরা মজা করছেন। কিন্তু পরে তিনি ওই দম্পতির নম্বর পেয়ে কথা বলেন ও ফোন ফেরত নিতে আসেন। ফোনটি পেয়ে তিনি সত্যিই অবাক হয়ে যান। অবাক হওয়ার মতোই ব্যাপার।

পুরো ব্যাপারটাই তাঁদের চ্যানেলে ভিডিয়ো হিসাবে আপলোড করেছেন ওই দম্পতি। দেখুন সেই ভিডিয়ো।
 

iPhone 11-এ IP68 ওয়াটারপ্রুফ রেটিং থাকে। কিন্তু সেই অনুযায়ী ২ মিটার গভীরতার জলে ৩০ মিনিট অক্ষত থাকার কথা। কিন্তু তার চেয়েও বেশি গভীরে ৬ মাস ধরে অক্ষত থাকা সত্যিই এক আশ্চর্য ব্যাপার। এই ধরণের ঘটনাগুলোই যেন অন্যান্য ফোনের থেকে iPhone 11-কে আলাদা করে তোলে ও তার দাম জাস্টিফাই করে।

 

বন্ধ করুন