বাংলা নিউজ > টেকটক > Jio AirFibre: ১৯ সেপ্টেম্বর আসছে জিও এয়ারফাইবার, তারের বালাই নেই, ফাটাফাটি স্পিড

Jio AirFibre: ১৯ সেপ্টেম্বর আসছে জিও এয়ারফাইবার, তারের বালাই নেই, ফাটাফাটি স্পিড

বাজারে আসছে রিলায়েন্স জিও এয়ার ফাইবার (Reliance Jio) । প্রতীকী ফাইল ছবি : টুইটার  (Twitter)

অন্যান্য ইন্টারনেট সার্ভিস দেওয়া কোম্পানির রাতের ঘুম কেড়ে নিতে আসছে জিও ফাইবার। একেবারে দুর্দান্ত স্পিড।

শোভিত গুপ্তা

রিলায়েন্স জিও এয়ার ফাইবার। প্রতিদিন ১,৫০,০০০ সংযোগ দেওয়ার টার্গেট। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি সোমবার জানিয়েছেন, আগামী ১৯ সেপ্টেম্বর গণেশ চতুর্থীর পূণ্যলগ্নে জিও এয়ার ফাইবারের সূচনা করা হবে।

ভি়ডিয়ো কনফারেন্সের মাধ্যমে ৪৬ তম বার্ষিক জেনারেল মিটিংয়ে বক্তব্য রাখেন আম্বানি। তিনি জানিয়েছেন, এই জিও এয়ার ফাইবারের মাধ্য়মে আমরা প্রতিদিন ১৫০,০০০ সংযোগ রোজ দিতে পারব।

কোম্পানির দাবি, তাদের কাছে ১০ মিলিয়ন জিও ফাইবার গ্রাহক রয়েছে। তাদের লক্ষ্য হল ২০০ মিলিয়ন গ্রাহকের জায়গায় পৌঁছন।

জিও ফাইবারের খুঁটিনাটি জেনে নিন…

এই জিও ফাইবার আসলে কোনও তার ছাড়াই ফাইবারের মতো স্পিড দিতে পারবে। শুধু আপনাকে সেটা চালু করতে হবে। তাতেই কেল্লাফতে। কোনও তার টানার ব্যাপার নেই। যাদের বাড়িতে ওয়াইফাই রয়েছে তারাও এটা ব্যবহার করতে পারবেন। কোনও তারের ঝামেলা নেই। বর্তমানে বাড়িতে ওয়াইফাইতে ৫জি থাকে। তবে এবার বাড়িতে বা অফিসে গিগাবিট স্পিডে ইন্টারনেট পেতে পারেন।

এবার সেই জিও ফাইবারের ৫টি পয়েন্ট জেনে নিন

১) জিও ওয়েবসাইটে বলছে, কোনও তার বা কেবল ছাড়াই এখানে ইন্টারনেট ব্যবহার করা যাবে।

২) শুধু প্লাগ ইন করলেই হবে। আর কোনও ঝামেলা নেই। বাড়িতে, অফিসে সর্বত্র ব্যবহার করতে পারবেন।

৩) প্যান ইন্ডিয়া ৫জি নেটওয়ার্ক ব্যবহার করা হবে এই বিশেষ ব্যবস্থার মাধ্যমে।

৪) একেবারে গিগাবিট স্পিডে ইন্টারনেট চলবে বাড়িতে বা অফিসে। ফাইল ডাউনলোড করার জন্য গালে হাত দিয়ে বসে থাকার দিন শেষ।

৫) জিএ ফাইবারের দাবি, প্রতিদিন তারা অন্তত ১৫০,০০০ জনকে কানেকশন দিতে পারবে।

আম্বানি জানিয়েছেন, এবার আমাদের উচ্চাকাঙ্খা আরও উঁচুতে। জিও ৫জি আমাদের দেশের প্রায় ৯৬ শতাংশ সেনসাস টাউন এলাকায় রয়েছে।

এককথায় অন্যান্য ইন্টারনেট সার্ভিস দেওয়া কোম্পানির রাতের ঘুম কেড়ে নিতে আসছে জিও ফাইবার। একেবারে দুর্দান্ত স্পিড।

 

টেকটক খবর

Latest News

পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.