বাংলা নিউজ > টেকটক > Jio, Airtel, Vi Cheapest Plan: কাদের প্ল্যানে রিচার্জ করলে সবচেয়ে বেশি লাভ?

Jio, Airtel, Vi Cheapest Plan: কাদের প্ল্যানে রিচার্জ করলে সবচেয়ে বেশি লাভ?

সবচেয়ে সস্তার প্ল্যান কার? ছবি সূত্র: এএনআই (ANI)

এই প্রতিবেদনে Jio, ভোদাফোন আইডিয়া(Vi) এবং Airtel-এর সবচেয়ে সস্তার তিনটি প্ল্যানের বিষয়ে জানতে পারবেন। সেই সঙ্গে থাকছে সেই প্ল্যানগুলির বিষয়ে যাবতীয় তথ্য। এইগুলি এক নজরে দেখে নিন। তারপর নিজেই বিচার করুন, কোন প্ল্যানটি আপনার চাহিদা মাফিক একেবারে আদর্শ হবে।

গত বছর থেকেই প্রিপেড প্ল্যানের রিচার্জের খরচ বেড়েছে। এমন পরিস্থিতিতে সবচেয়ে কম দামের প্ল্যান খুঁজছেন সকলেই। কিন্তু রিচার্জ করার সময়ে অনেকেই বুঝতে পারেন না, কোন প্ল্যানের দাম সবচেয়ে কম। তাছাড়া বিভিন্ন প্ল্যানের দামের সাপেক্ষে মেয়াদ, ডেটা ইত্যাদি আলাদা আলাদা হয়। তাই কোন কোম্পানির প্ল্যানে সবচেয়ে বেশি লাভ, তা বুঝতে পারেন না অনেকে।

এক্ষেত্রে উল্লেখ্য, আমাদের সকলের প্রয়োজনও আলাদা আলাদা। কারও বেশি ডেটা প্রয়োজন। আবার কারও ডেটা সেভাবে লাগে না। কিন্তু বেশি মেয়াদ চাই। কথা বলার জন্যই মূলত স্মার্টফোন ব্যবহার করেন তাঁরা। 

এই প্রতিবেদনে Jio, ভোদাফোন আইডিয়া(Vi) এবং Airtel-এর সবচেয়ে সস্তার তিনটি প্ল্যানের বিষয়ে জানতে পারবেন। সেই সঙ্গে থাকছে সেই প্ল্যানগুলির বিষয়ে যাবতীয় তথ্য। এইগুলি এক নজরে দেখে নিন। তারপর নিজেই বিচার করুন, কোন প্ল্যানটি আপনার চাহিদা মাফিক একেবারে আদর্শ হবে।

এয়ারটেলের একটি ৯৯ টাকার প্ল্যান ছিল। তবে সেটি সরিয়ে দেওয়া হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে ইন্ডিয়া টুডে-র এক প্রতিবেদনে। শুধু তাই নয়, আগামিদিনে প্ল্যানের দাম বাড়াতে পারে Jio ও Vi-ও। চলতি বছরের শেষ নাগাদ বিভিন্ন প্ল্যানের দাম ১০% পর্যন্ত বাড়তে পারে বলে আশঙ্কা ওয়াকিবহাল মহলের। আরও পড়ুন:  মাসে ৬০ GB ডেটা, আনলিমিটেড কল পাবেন এয়ারটেলের এই দুই প্ল্যানে

সবার আগে জানিয়ে রাখা ভাল, এখানে কোনও প্ল্যানই ১০০ টাকার নিচে নেই। অর্থাত্, একেবারে জলের দরে রিচার্জ করার দিন এখন শেষ। তবে তা সত্ত্বেও তুলনামূলকভাবে কিছুটা সস্তাতেই পাবেন এই প্ল্যানগুলি। তাই আসুন, দেখে নেওয়া যাক Jio , Vi এবং Airtel-এর সবচেয়ে সস্তার তিন প্ল্যান।

Vi-এর ১২৯ টাকার প্ল্যান

ভোদাফোন আইডিয়ার এই প্ল্যানে আনলিমিটেড কলিং পাবেন। সেই সঙ্গে মোট ২০০ MB ইন্টারনেট ডেটা পাবেন। তবে এই প্ল্যানে SMS পাবেন না। Vi-এর এই প্ল্যানের মেয়াদ ১৮ দিনের।

মেয়াদ: ১৮ দিন

ডেটা: ২০০ MB

Airtel-এর ১৫৫ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানটিই এই তালিকার সবচেয়ে দামি প্ল্যান। এই প্ল্যানের মেয়াদও অবশ্য তুলনামূলকভাবে বেশি। এয়ারটেলের ১৫৫ টাকার রিচার্জ করলে ২৪ দিনের ভ্যালিডিটি পাবেন। সেই সঙ্গে মোট ১ GB ডেটা পাবেন। ৩০০টি SMS । আনলিমিটেড কলের সুবিধা তো থাকছেই।

মেয়াদ: ২৪ দিন

ডেটা: ১ GB

Jio-র ১১৯ টাকার প্ল্যান

জিও-র এই প্ল্যানটি সবচেয়ে সস্তা। কিন্তু সেভাবে এর ভ্যালিডিটিও কম। ১৪ দিনের ভ্যালিডিটি পাবেন এই প্ল্যানে। মোট ডেটা অনেকটাই- দিনে ১.৫ GB করে। অর্থাত্ এই প্ল্যানে দৈনিক ডেটা পাবেন। এর পাশাপাশি জিও-র বিভিন্ন অ্যাপের সাবস্ক্রিপশনও পাবেন। এছাড়া ৩০০টি SMS-এর সুবিধা পাবেন এই প্ল্যানে।

মেয়াদ: ১৪ দিন

ডেটা: ১.৫ GB/দিন

কোনটায় দিন হিসাবে গ্রাহকদের সবচেয়ে বেশি লাভ হবে?

  • রিলায়েন্স জিও-র ক্ষেত্রে খরচ দিনে ৮.৫ টাকা করে।
  • অন্যদিকে, Airtel-এ খরচ পড়বে দিন ৬.৪ টাকা।
  • অন্যদিকে Vi-তে প্রতিদিন ৭.১ টাকা করে খরচ হবে।

ফলে এয়ারটেলের এই প্রিপেইড প্ল্যানটিতেই সবচেয়ে কম খরচ পড়বে। তবে Jio-তে রোজ ১.৫ করে ডেটা পাবেন।  আরও পড়ুন: Jio, Airtel ও Vi-এর সেরা বার্ষিক প্ল্যান এগুলিই, রইল সম্পূর্ণ তালিকা

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টেকটক খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.