বাংলা নিউজ > টেকটক > Jio New Recharge Plans: বুধবার থেকে বাড়ছে Jio-র রিচার্জের খরচ, আপনার প্রিপেড প্ল্যান বেড়ে কত হচ্ছে?
ছবি : হিন্দুস্তান টাইমস

Jio New Recharge Plans: বুধবার থেকে বাড়ছে Jio-র রিচার্জের খরচ, আপনার প্রিপেড প্ল্যান বেড়ে কত হচ্ছে?

রবিবার, ২৮ ডিসেম্বর প্রায় সমস্ত প্রিপেড প্ল্যানেরই দাম বৃদ্ধি করার ঘোষণা করে মুকেশ অম্বানি অধীনস্থ সংস্থা।

প্রথমে এয়ারটেল এবং ভোদাফোন-আইডিয়া। ২০ থেকে ২৫ শতাংশ দাম বাড়ানো হয়েছিল প্রিপেড রিচার্জ প্ল্যানের। এরপর সেই একই পথে হাঁটার ঘোষণা করে রিলায়েন্স জিও। রবিবার (২৮ নভেম্বর) প্রায় সমস্ত প্রিপেড প্ল্যানেরই দাম বৃদ্ধি করার ঘোষণা করে মুকেশ অম্বানি অধীনস্থ সংস্থা। আগামী ১ ডিসেম্বর থেকে বেড়ে যাচ্ছে রিলায়েন্স জিও-র প্রিপেড প্ল্যানের খরচ। 

কিছু ক্ষেত্রে এই বৃদ্ধির পরিমাণ সত্যিই সাধারণ মানুষের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে বিশেষজ্ঞদের মতে, এই মূল্যবৃদ্ধি অনিবার্য ছিল। বিশ্বের সবচেয়ে সস্তায় ডেটা মেলে ভারতে। কিছুক্ষেত্রে লোকসান হওয়া সত্ত্বেও বেশি মুনাফা না রেখেই পরিষেবা দেয় সংস্থাগুলি। পুরোটাই তিন সংস্থার পারস্পরিক প্রতিদ্বন্দ্বীতা। কিন্তু এভাবে বেশিদিন টানা সম্ভব ছিল না। ফলে অবশেষে দাম বাড়াতে বাধ্য হল সংস্থাগুলি।

আগামিকাল (১ ডিসেম্বর) থেকে বর্তমানে বিদ্যমান প্ল্যানগুলিরই দাম বেড়ে যাচ্ছে। অর্থাত্ আগের মতোই সুবিধা পেতে গেলে এখন ২০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বেশি টাকা খরচ করতে হবে গ্রাহকদের।

এ বিষয়ে টুইটে বিস্তৃত তালিকাও প্রকাশ করে রিলায়েন্স জিও। তাতে আগের দাম ও এখনকার নতুন দাম, বেনেফিট, সব পর পর ছকের আকারে সাজিয়ে দেওয়া হয়েছে।

বন্ধ করুন