বাংলা নিউজ > টেকটক > Jio Prepaid Plans: এবার বাড়ল জিও প্রিপেড প্ল্যানের দাম, খরচ হবে ২০ শতাংশ বেশি!
ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স (REUTERS)

Jio Prepaid Plans: এবার বাড়ল জিও প্রিপেড প্ল্যানের দাম, খরচ হবে ২০ শতাংশ বেশি!

  • এর আগে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়াও তাদের প্ল্যানের দাম ২৫ শতাংশ করে বাড়িয়েছিল।

এয়ারটেল, ভোডাফোন আগেই নিজেদের প্রিপেড প্ল্যানের দাম বাড়িয়েছে। এবার এক ধাক্কায় ২০ শতাংশ দাম বাড়ানোর ঘোষণা করল জিও। এর জেরে মাত্র কয়েক দিনের ব্যবধানেই ভারতীয় বাজারের সবথেকে বড় তিন টেলিকম সংস্থা – ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং জিও, প্রত্যেকেই নিজেদের প্ল্যানের দাম বাড়াল। রবিবার এক বিবৃতি প্রকাশ করে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের তরফে জানানো হয়, ১ ডিসেম্বর থেকে নতুন হারে প্রিপেড পরিষেবা পাবেন গ্রাহকরা। নয়া হারে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত খরচ বেড়েছে জিও প্রিপেড প্ল্যানের। এর আগে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়াও তাদের প্ল্যানের দাম ২৫ শতাংশ করে বাড়িয়েছিল। সেই তুলনায় জিও-র প্ল্যানের মূল্যবৃদ্ধি অবশ্য কম।

বর্তমানে যে প্ল্যানটি ৭৫ টাকার বিনিময়ে পাওয়া যায়, ১ ডিসেম্বর থেকে সেই প্ল্যানটির দাম বেড়ে হবে ৯১ টাকা। তাছাড়া ১২৯ টাকা দামের প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ১৫৫। ৩৯৯ টাকার প্ল্যানের খরচ বেড়ে হচ্ছে ৪৭৯ টাকা। ১২৯৯ টাকার প্রিপেড প্ল্যানের দাম বেড়ে ১৫৫৯ হতে চলেছে। ২৩৯৯ টাকার প্ল্যানটির দাম বেড়ে হবে ২৮৭৯ টাকা।

এদিকে ডেটা টপ-আপ প্ল্যানগুলিরও দাম বাড়িয়েছে জিও। আগে ৬ জিবি ডেটা টপ-আপের জন্য গ্রাহকদের খরচ করতে হত ৫১ টাকা। ১ ডিসেম্বর থেকে সেই খরচ বেড়ে হবে ৬১ টাকা। ১০১ টাকায় পাওয়া ১২ জিবি ডেটা টপ-আপের দাম বেড়ে ১২১ হতে চলেছে। ৫০ জিবি ডেটা টপ-আপের দাম ২৫১ থেকে বেড়ে হচ্ছে ৩০১ টাকা। এদিকে ঘোষণা করে সংস্থার তরফে জানানো হয়েছে, নতুন আনলিমিটেড প্ল্যান চালু করতে চলেছে তারা।

বন্ধ করুন