বাংলা নিউজ > টেকটক > দাম বাড়ানোর ফল? হু-হু করে গ্রাহক কমছে Jio ও Vi-র

দাম বাড়ানোর ফল? হু-হু করে গ্রাহক কমছে Jio ও Vi-র

 ছবি : মিন্ট (MINT_PRINT)

দেশের বৃহত্তম এবং তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা জিও ও ভি। গত মাসের শেষ রিপোর্ট অনুযায়ী, বর্তমানে জিও-র ৪০.২ কোটি ব্যবহারকারী রয়েছে। ভি-এর ব্যবহারকারীর সংখ্যা ২৬.৪৫ কোটি।

গত ফেব্রুয়ারিতে ৩৬ লক্ষ গ্রাহক হারিয়েছে রিলায়েন্স জিও। অন্যদিকে তার পরের মাসে ১৫ লক্ষ গ্রাহক কমেছে ভোদাফোন আইডিয়ার(Vi)। এই নিয়ে দুটি সংস্থাই টানা ৩ মাস গ্রাহক হারিয়েছে।

দেশের বৃহত্তম এবং তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা জিও ও ভি। গত মাসের শেষ রিপোর্ট অনুযায়ী, বর্তমানে জিও-র ৪০.২ কোটি ব্যবহারকারী রয়েছে। ভি-এর ব্যবহারকারীর সংখ্যা ২৬.৪৫ কোটি। আরও পড়ুন : Jio Recharge Plans: ১০০-২০০ টাকা বেশি দিলেই পাবেন দুর্দান্ত প্ল্যান !

জানুয়ারি মাসে, রিলায়েন্স jio এবং ভোডাফোন আইডিয়া যথাক্রমে ৯৩ লক্ষ এবং ৩ লক্ষ গ্রাহক হারিয়েছে। ডিসেম্বরেই, Jio ১.৩ কোটি গ্রাহক হারিয়েছিল।

অন্যদিকে পৌষ মাস প্রতিদ্বন্দ্বী ভারতী এয়ারটেলের। গত মাসে ১৬ লক্ষ গ্রাহক যোগ করেছে সংস্থা।

ফেব্রুয়ারির শেষ পর্যন্ত এয়ারটেলের গ্রাহক সংখ্যা ছিল ৩৫.৮ কোটি। আরও পড়ুন : এক বছর ফ্রি-তে Disney + Hotstar এবং Amazon Prime, জানুন কীভাবে

বিশ্লেষকদের মতে, নভেম্বর মাসে টেলিকম সংস্থাগুলি শুল্ক প্রায় ২০% বৃদ্ধি করে। এর ফলে অনেক গ্রাহক দ্বিতীয় বা তৃতীয় সিম ছেড়ে দিয়েছেন।

 

বন্ধ করুন