বাংলা নিউজ > টেকটক > Jio vs Airtel: দুই প্ল্যানেই Amazon Prime, Disney + Hotstar আনলিমিটেড ডেটা! কোনটা নেবেন?

Jio vs Airtel: দুই প্ল্যানেই Amazon Prime, Disney + Hotstar আনলিমিটেড ডেটা! কোনটা নেবেন?

ফাইল ছবি: জিও এবং এয়ারটেল (Jio & Airtel)

এই প্রতিবেদনে Jio এবং Airtel-এর ৯৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যানের বিষয়ে জানতে পারবেন। টাকার অঙ্কটা বড় মনে হতেই পারে। কিন্তু এই প্ল্যানগুলিতে সুবিধাও অনেক। ফলে কারও কারও ক্ষেত্রে এই প্ল্যানের ফলে উল্টে সাশ্রয়ও হতে পারে। তবে পুরোটাই আপনার ব্যবহার এবং চাহিদার উপর নির্ভর করছে।

Jio এবং Airtel ভারতের বৃহত্তম দুই টেলিকম অপারেটর। মোবাইল, ব্রডব্যান্ড পরিষেবার মাধ্যমে দেশের প্রায় প্রতিটি প্রান্তে বর্তমানে পরিষেবা দেয় দুই সংস্থা।

দুই কোম্পানিই অজস্র প্ল্যান রয়েছে। এবং বেনিফিট অনুযায়ী নানা ধরণের অফার থাকে। এদিকে আমরা সাধারণত একই প্ল্যানে নিয়মিত রিচার্জ করতে থাকি। সেই কারণে নতুন কোনও প্ল্যানের বিষয়ে সেভাবে ভেবে দেখা হয় না।

তবে চিন্তা নেই। এই প্রতিবেদনে Jio এবং Airtel-এর ৯৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যানের বিষয়ে জানতে পারবেন। টাকার অঙ্কটা বড় মনে হতেই পারে। কিন্তু এই প্ল্যানগুলিতে সুবিধাও অনেক। ফলে কারও কারও ক্ষেত্রে এই প্ল্যানের ফলে উল্টে সাশ্রয়ও হতে পারে। তবে পুরোটাই আপনার ব্যবহার এবং চাহিদার উপর নির্ভর করছে। আরও পড়ুন: Jio, Airtel, Vi Cheapest Plan: কাদের প্ল্যানে রিচার্জ করলে সবচেয়ে বেশি লাভ?

উভয় প্ল্যানেই কলিং, ডেটা এবং OTT বান্ডেল সহ বেশ কিছু সুবিধা পাবেন। দুই সংস্থাই মাসিক মেয়াদে এই প্ল্যান অফার করে। অর্থাত্ প্রতি ৩০ মাস অন্তর আপনাকে রিচার্জ করতে হবে।

তবে দুই প্ল্যানের সমস্ত ফিচারই এক, এমনটা কিন্তু নয়। এয়ারটেল ও জিও-র এই দুই প্ল্যানের মধ্যেও কিছু ছোট পার্থক্য রয়েছে।

তাই বেশি সময় নষ্ট না করে আসুন, জেনে নেওয়া যাক, Jio এবং Airtel-এর ৯৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যান দু'টির বিষয়ে। কোন সংযোগ নিলে আপনার লাভ হবে, সেটা আপনি নিজেই বেছে নিতে পারবেন।

JioFiber ৯৯৯ টাকার প্ল্যান

Jio-র এই ব্রডব্যান্ড রিচার্জ প্ল্যানে ১৫০ Mbps (১৫০ Mbps আপলোড এবং ডাউনলোড) গতিতে সীমাহীন ডেটা এবং কলিং পাবেন।

প্ল্যানে কিছু OTT বেনিফিটও রয়েছে। যেমন এই একটি রিচার্জ করলেই Amazon Prime Video, Disney + Hotstar, Voot Select, Sony Liv, Zee5-সহ মোট ১৫টি OTT অ্যাপের সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। এছাড়াও, ব্যবহারকারীরা চাইলে অন-ডিমান্ড এই প্ল্যানে টিভিও জুড়তে পারেন। সেক্ষেত্রে একই সঙ্গে ৫৫০টিরও বেশি টিভি চ্যানেলের অ্যাক্সেস পেয়ে যাবেন।

Airtel Extreme ৯৯৯ টাকার প্ল্যান

Airtel-এর ৯৯৯ টাকার এই প্ল্যান 'এন্টারটেইনমেন্ট প্যাক' হিসাবে রেখেছে সংস্থা। এই

প্ল্যানে ২০০ Mbps পর্যন্ত ইন্টারনেট স্পিড পাবেন। অর্থাত্, Jio-র থেকে খাতায়-কলমে স্পিড বেশি। তাছাড়া আনলিমিটেড কলিংও পাচ্ছেন। Disney + Hotstar এবং Amazon Prime সাবস্ক্রিপশনও পাবেন।

এছাড়াও, এয়ারটেল এক্সট্রিম প্রিমিয়াম প্ল্যানে ক্যাশব্যাক, অ্যাপোলো 24/7 সাবস্ক্রিপশন,

FASTag এবং Wynk প্রিমিয়ামের মতো বেনেফিট পাবেন। আরও পড়ুন: Jio, Airtel ও Vi-এর সেরা বার্ষিক প্ল্যান এগুলিই, রইল সম্পূর্ণ তালিকা

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টেকটক খবর

Latest News

অক্ষয় তৃতীয়া ২০২৪ এ বহু শুভ যোগ! তারিখ তিথি দেখে নিন, লাকি মীন সহ ৩ রাশি ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা ডায়মন্ড হারবারে ‘হেরো প্রার্থী' না পসন্দ, বদলের দাবিতে BJP রাজ্য সভাপতিকে চিঠি মেশানো হচ্ছে চিনি, ভারতে বেবি-ফুড তৈরিতে আন্তর্জাতিক বিধি লঙ্ঘন করছে নেসলে! ৩৪% জেনারেল পাশ করলেন UPSC সিভিল সার্ভিসেসে! ‘মেধা হারানোর উদযাপন’, বলল নেটপাড়া 'সিকান্দর'-এর সঙ্গীত পরিচালনার দায়িত্বে প্রীতম, সলমনের জন্য কি থাকছে ঝুলিতে? শিল্পা শেট্টির ফ্ল্যাট সহ রাজ কুন্দ্রার ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা

Latest IPL News

ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.