বাংলা নিউজ > টেকটক > শীঘ্রই বাজারে আসছে JioPhone Next, জানুন দাম ও কী কী সুবিধা পাবেন?
ছবি সৌজন্যে : জিও (Jio)
ছবি সৌজন্যে : জিও (Jio)

শীঘ্রই বাজারে আসছে JioPhone Next, জানুন দাম ও কী কী সুবিধা পাবেন?

দেশের সকলের কাছে ইন্টারনেট সংযোগই এই স্মার্টফোনের মূল লক্ষ্য। সেই উদ্দেশ্যেই হাত মিলিয়েছে Jio এবং Google ।

বিশ্বজুড়ে চিপের ঘাটতি চলছে। নয়তো এতদিনে বাজারে এসে যেত জিওফোন নেক্সট। প্রথমে সেপ্টেম্বরেই বিক্রি শুরুর কথা ছিল জিওর প্রথম স্মার্টফোনের। কিন্তু বিশ্বজুড়ে সেমিকন্ডাটর চিপের অভাবের কারণে উত্পাদন করা যায়নি। ফলে দীপাবলি পর্যন্ত লঞ্চ পিছিয়ে দেয় জিও।

JioPhone Next-এর মূল উদ্দেশ্য

মূলত প্রথমবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কথা মাথায় রেখে এই স্মার্টফোন বানানো হয়েছে। সেই মতোই সহজ ইউজার ইন্টারফেস দিয়েছে Google । দেশের সকলের কাছে ইন্টারনেট সংযোগই এই স্মার্টফোনের মূল লক্ষ্য। সেই উদ্দেশ্যেই হাত মিলিয়েছে Jio এবং Google ।

সম্ভাব্য দাম

JioPhone Next-এর দাম ৩,৪৯৯ টাকা হবে বলে মনে করা হচ্ছে। এরই সঙ্গে আকর্ষণীয় ইন্টারনেট, কলের প্যাকেজ জুড়ে দিতে পারে জিও। যার ফলে আরও বেশি ক্রেতা এটি কিনতে আগ্রহী হবেন।

স্পেসিফিকেশন

জিও এখনও পর্যন্ত তাদের বাজেট স্মার্টফোনের বিষয়ে কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে বিভিন্ন রিপোর্টে কিছু স্পেকস লিক হয়েছে। JioPhone Next-এর সম্ভাব্য স্পেসিফিকেশন জানতে ক্লিক করুন এই লিঙ্কে।

২ জিবি ও ৩ জিবি RAM-এর অপশন থাকবে বলে জানা গিয়েছে। থাকবে কোয়ালকম স্ন্যাপড্র্যাগন 215 প্রসেসর।

স্ক্রিন হবে ৫.৫ ইঞ্চির। থাকবে ২,৫০০ mAh-এর ব্যাটারি।

অ্যান্ড্রয়েড ১১-এর যে Go এডিশন থাকবে এই ফোনে। অর্থাত্ হার্ডওয়্যার অনুযায়ী যাতে সবচেয়ে ভাল পারফরম্যান্স বের করে নেওয়া যায়, তাই সুনিশ্চিত করা হবে। ফলে সাধারণ ব্যবহারকারী, যাঁদের মূলত ইন্টারনেট ব্রাউজিং প্রয়োজন, তাঁদের ক্ষেত্রে সমস্যা হবে না। তবে বলাই বাহুল্য, এতে হার্ডকোর গেমিং বা বড় অ্যাপ চলবে না।

বন্ধ করুন