বাংলা নিউজ > টেকটক > চার দিনে ৬,০০০-এরও বেশি বুকিং, মার্কেটে হিট Kabira-র ইলেকট্রিক মোটরসাইকেল

চার দিনে ৬,০০০-এরও বেশি বুকিং, মার্কেটে হিট Kabira-র ইলেকট্রিক মোটরসাইকেল

ফুল চার্জ হতে সাড়ে ৬ ঘণ্টা সময় নেয়। বুস্ট মোডে ৮০ শতাংশ চার্জ হয় মাত্র ৫০ মিনিটে। একবার ফুল চার্জে ১৫০ কিলোমিটার চলবে বলে জানিয়েছে সংস্থা।

পেট্রোলের চড়া দামে চিন্তিত আমজনতা। কিন্তু এর একটি যদি সুপ্রভাব থাকে, তা হল বিকল্প জ্বালানি ও ইলেকট্রিক গাড়ির প্রচলন বৃদ্ধি। ইলেকট্রিক গাড়ি যে ধীরে ধীরে মানুষের মনে স্থান করছে, তার প্রমাণ মিলল হাতেনাতে। রিলিজ হওয়ার পর মাত্র ৪ দিনে ৬,০০০-এরও বেশি বুকিং হল Kabira Mobility-র নতুন ইলেকট্রিক মোটরসাইকেল KM3000 ও KM4000 ।ছবি : Kabira Mobility ( Kabira Mobility)
1/6পেট্রোলের চড়া দামে চিন্তিত আমজনতা। কিন্তু এর একটি যদি সুপ্রভাব থাকে, তা হল বিকল্প জ্বালানি ও ইলেকট্রিক গাড়ির প্রচলন বৃদ্ধি। ইলেকট্রিক গাড়ি যে ধীরে ধীরে মানুষের মনে স্থান করছে, তার প্রমাণ মিলল হাতেনাতে। রিলিজ হওয়ার পর মাত্র ৪ দিনে ৬,০০০-এরও বেশি বুকিং হল Kabira Mobility-র নতুন ইলেকট্রিক মোটরসাইকেল KM3000 ও KM4000 ।ছবি : Kabira Mobility ( Kabira Mobility)
গত ফেব্রুয়ারির ১৬ তারিখ লঞ্চ হয় Kabira Mobility-র নতুন ইলেকট্রিক মোটরসাইকেল KM3000 ও KM4000 । সেদিনই জানানো হয় যে ২৫ ফেব্রুয়ারি থেকে মোটরসাইকেল দুটির বুকিং শুরু হবে। তবে, নতুন সংস্থার ইলেকট্রিক মোটরসাইকেল যে এত বিক্রি হতে পারে, তা ভাবতে পারেননি নির্মাতারাও। বুকিং শুরু হওয়ার পর প্রথম চার দিনেই ৬০০০ টি বুকিং হয়। পরিস্থিতি এমন দাঁড়ায় যে সাময়িকভাবে বুকিং স্থগিত রাখতে বাধ্য হয় সংস্থা। ছবি : Kabira Mobility
2/6গত ফেব্রুয়ারির ১৬ তারিখ লঞ্চ হয় Kabira Mobility-র নতুন ইলেকট্রিক মোটরসাইকেল KM3000 ও KM4000 । সেদিনই জানানো হয় যে ২৫ ফেব্রুয়ারি থেকে মোটরসাইকেল দুটির বুকিং শুরু হবে। তবে, নতুন সংস্থার ইলেকট্রিক মোটরসাইকেল যে এত বিক্রি হতে পারে, তা ভাবতে পারেননি নির্মাতারাও। বুকিং শুরু হওয়ার পর প্রথম চার দিনেই ৬০০০ টি বুকিং হয়। পরিস্থিতি এমন দাঁড়ায় যে সাময়িকভাবে বুকিং স্থগিত রাখতে বাধ্য হয় সংস্থা। ছবি : Kabira Mobility
Kabira Mobility KM3000 : দাম - ১.২৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, গোয়া)। ফুল ফেয়ারিং-এর এই ইলেকট্রিক মোটর সাইকেল দেখতে অনেকটা যেন Yamaha R15 ও Kawasaki Ninja-র মিশেল। বেশ আকর্ষণীয়। পিক পাওয়ার 6,000 W । ছবি : Kabira Mobility (Kabira Mobility)
3/6Kabira Mobility KM3000 : দাম - ১.২৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, গোয়া)। ফুল ফেয়ারিং-এর এই ইলেকট্রিক মোটর সাইকেল দেখতে অনেকটা যেন Yamaha R15 ও Kawasaki Ninja-র মিশেল। বেশ আকর্ষণীয়। পিক পাওয়ার 6,000 W । ছবি : Kabira Mobility (Kabira Mobility)
Kabira Mobility KM4000 : দাম - ১.৩৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, গোয়া)। নেকেড স্পোর্ট স্টাইলিং-এর এই মোটরসাইকেলের সঙ্গে সাদৃশ্য রয়েছে Yamaha FZ-S V2.0-র। পিক পাওয়ার 8,000 W । ছবি : Kabira Mobility (Kabira Mobility)
4/6Kabira Mobility KM4000 : দাম - ১.৩৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, গোয়া)। নেকেড স্পোর্ট স্টাইলিং-এর এই মোটরসাইকেলের সঙ্গে সাদৃশ্য রয়েছে Yamaha FZ-S V2.0-র। পিক পাওয়ার 8,000 W । ছবি : Kabira Mobility (Kabira Mobility)
দুটি মোটরসাইকেলই ইকো মোড-এ ফুল চার্জ হতে সাড়ে ৬ ঘণ্টা সময় নেয়। বুস্ট মোডে ৮০ শতাংশ চার্জ হয় মাত্র ৫০ মিনিটে। একবার ফুল চার্জে ১৫০ কিলোমিটার চলবে বলে জানিয়েছে সংস্থা। টপ স্পিড 120 KMPH । থাকছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম ও পার্ক অ্যাসিস্ট-এর মতো ফিচার্স। ছবি : Kabira Mobility (Kabira Mobility)
5/6দুটি মোটরসাইকেলই ইকো মোড-এ ফুল চার্জ হতে সাড়ে ৬ ঘণ্টা সময় নেয়। বুস্ট মোডে ৮০ শতাংশ চার্জ হয় মাত্র ৫০ মিনিটে। একবার ফুল চার্জে ১৫০ কিলোমিটার চলবে বলে জানিয়েছে সংস্থা। টপ স্পিড 120 KMPH । থাকছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম ও পার্ক অ্যাসিস্ট-এর মতো ফিচার্স। ছবি : Kabira Mobility (Kabira Mobility)
আগামী মে মাসের শুরু থেকেই শুরু হবে KM3000 ও KM4000-র ডেলিভারি। ছবি : Kabira Mobility (Kabira Mobility)
6/6আগামী মে মাসের শুরু থেকেই শুরু হবে KM3000 ও KM4000-র ডেলিভারি। ছবি : Kabira Mobility (Kabira Mobility)
অন্য গ্যালারিগুলি