বাংলা নিউজ > টেকটক > ভিমবারের মতো দেখতে হয়ে গেল নাকি iPhone 12? সঙ্গে 'ফ্রি মিলল' ৫ টাকার কয়েন
ছবি : ফেসবুক (Facebook)
ছবি : ফেসবুক (Facebook)

ভিমবারের মতো দেখতে হয়ে গেল নাকি iPhone 12? সঙ্গে 'ফ্রি মিলল' ৫ টাকার কয়েন

বাক্স খুলতেই তাঁর চোখ কপালে ওঠে। দেখেন সুন্দর করে প্যাক করা একটি ভিমবার ও ৫ টাকার একটি কয়েন রাখা বাক্সে।

Amazon থেকে iPhone 12 অর্ডার করেছিলেন কেরালার এক ব্যক্তি। কিন্তু ডেলিভারি হতেই আঁতকে উঠলেন তিনি। আইফোনের বাক্স থেকে বের হল একটি ভিমবার সাবান ও পাঁচ টাকার কয়েন!

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, গত ১২ অক্টোবর সাধের আইফোন অর্ডার করেন কেরালার আলুভার নুরুল আমিন। অ্যামাজন পে অ্যাকাউন্ট থেকে ৭০,৯০০ টাকা পেমেন্টও করে দেন। গত ১৫ অক্টোবর তাঁর ডেলিভারি আসে। কিন্তু বাক্স খুলতেই তাঁর চোখ কপালে ওঠে। দেখেন আইফোনের বাক্সে সুন্দর করে প্যাক করা একটি ভিমবার ও পাঁচ টাকার একটি কয়েন রাখা বাক্সে।

নুরুল আমিন অবশ্য জানিয়েছেন, আগেই সন্দেহ হয়েছিল তাঁর। তিনি নিয়মিত অ্যামাজনে জিনিস কেনেন। অর্ডার ট্র্যাকও করেন। তিনি বলেন, 'সাধারণত অ্যামাজনের বেশিরভাগ প্যাকেজ হায়দরাবাদ থেকে কোচিতে দুই দিনে এসে যায়। এটা আসতে তিনদিন লেগেছিল।' অর্ডার ট্র্যাক করার সময় তিনি লক্ষ্য করেন, মাঝে সালেমে একদিনের জন্য থেমেছিল শিপমেন্ট। আইফোনের মতো দামি প্রায়োরিটি অর্ডারে এমনটা হওয়ায় খটকা লাগে তাঁর।

নিয়মমাফিক অ্যামাজনের ডেলিভারি পার্টনারের সামনেই বাক্সটি খুলেছিলেন তিনি। সেটার ভিডিয়োও করেন। সঙ্গে সঙ্গে অ্যামাজন কাস্টমার কেয়ারে ফোন করেন নুরুল আমিন। এর পাশাপাশি থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করে সাইবার সেল। তদন্তকারী পুলিশ আধিকারিক জানান, 'আমরা অ্যামাজন কর্তৃপক্ষ এবং তেলাঙ্গানার সেলারের সঙ্গে যোগাযোগ করেছি। দেখা যাচ্ছে, তাঁর অর্ডারের ফোনটি ঝাড়খণ্ডে এই বছরের ২৫ সেপ্টেম্বর থেকে ব্যবহার করা হচ্ছে। যদিও অর্ডারটি তার বেশ কিছুদিন পরে, অক্টোবরে দিয়েছিলেন ওই ব্যক্তি।' পুলিশকে ওই সেলার জানান, আপাতত আইফোন টুয়েলভ তাঁদের কাছে আউট অব স্টক। নুরুলের দেওয়া টাকা ফেরত দেওয়া হবে।

এরপর একটি ফেসবুক পোস্টে কেরালা পুলিশ জানিয়েছে, সেলার টাকা ফেরত দিয়েছে। ২২ অক্টোবর, বৃহস্পতিবার তাঁর অ্যাকাউন্টে অর্থ টাকা ফেরত আসে। তবে তদন্ত চলছে।

বন্ধ করুন