বাংলা নিউজ > টেকটক > Kolkata Boy Wins Google Doodle contest- দেশের সেরা হল কলকাতার শ্লোক মুখার্জী

Kolkata Boy Wins Google Doodle contest- দেশের সেরা হল কলকাতার শ্লোক মুখার্জী

ফাইল ছবি: গুগল ডুডল (Google Doodle)

Kolkata Boy Wins Google Doodle: লক্ষাধিক সৃষ্টিশীল পড়ুয়াদের মধ্যে গুগল ডুডলের সবচেয়ে পছন্দ হয় কলকাতার শ্লোকের আঁকা। তার সৃষ্টিশীল এবং অনুপ্রেরণামূলক ডুডল জিতে নেয় সেরার পুরস্কার। শ্লোকের আঁকার থিম ছিল, 'মধ্যমণি ভারত'।

KOLKATA, WEST BENGAL : Kolkata Boy Wins Google Doodle: গুগলে সেরার সেরা হল কলকাতার শ্লোক মুখার্জী। ভারতে গুগল ডুডল প্রতিযোগিতায় এই বছরের সেরার শিরাপা পেল নিউ টাউনের বাসিন্দা এই খুদে শিল্পী। দিল্লি পাবলিক স্কুলের পড়ুয়া শ্লোক। তার এই গুগল ডুডলের থিম ছিল ভারতের বৈজ্ঞানিক অগ্রগতিকে তুলে ধরা। আরও পড়ুন:  ৯৭ লক্ষ মানুষের কাছ থেকে ১ ডলার করে 'মুক্তিপণ' চাই! না হলেই ডেটা ফাঁস: রিপোর্ট

'আগামী ২৫ বছরে আমার ভারত যেমনটা হবে...'

এই থিমই স্থির করে দিয়েছিল গুগল। গুগল ডুডলের রীতিমাফিক, গুগলের প্রধান লোগোকে কেন্দ্র করেই তা আঁকতে হত। এই বছরের প্রতিযোগিতায় দেশের বিভিন্ন রাজ্যের মোট ১ লক্ষ ১৫ হাজারেরও বেশি পড়ুয়া অংশ নেয়। প্রথম থেকে দশম শ্রেণী, সব বয়সীই ছাত্র-ছাত্রীরা তাঁদের কল্পনা খাতায় তুলে ধরে।

আর সেই লক্ষাধিক সৃষ্টিশীল পড়ুয়াদের মধ্যে গুগল ডুডলের সবচেয়ে পছন্দ হয় কলকাতার শ্লোকের আঁকা। তার সৃষ্টিশীল এবং অনুপ্রেরণামূলক ডুডল জিতে নেয় সেরার পুরস্কার। শ্লোকের আঁকার থিম ছিল, 'মধ্যমণি ভারত'।

শ্লোক তার এই আঁকার পিছনে ভাবনা ব্যাখা করেছে। তার সেই অভিনব ভাবনা অনুযায়ী, আগামী ২৫ বছরে আমার ভারতে বিজ্ঞানীরা মানবতার উন্নতির জন্য পরিবেশ-বান্ধব রোবট তৈরি করবে। ভারত পৃথিবী থেকে মহাকাশে নিয়মিত আন্তঃগ্রহ ভ্রমণ করবে। ভারত যোগ এবং আয়ুর্বেদের ক্ষেত্রে আরও উন্নতি করবে এবং আগামী বছরগুলিতে আরও শক্তিশালী হয়ে উঠবে।

শ্লোকের এই ডুডল ১৪ নভেম্বর, ২০২২-এ ২৪ ঘণ্টা ধরে Google.co.in-এ দেখা যাবে। Google-এর এই বিচারক প্যানেলের জন্য এই বছর অভিনেতা, চলচ্চিত্র নির্মাতা, নীনা গুপ্তা রয়েছেন। আছেন টিঙ্কল কমিকসের প্রধান সম্পাদক, কুরিয়াকোস ভাইসিয়ান, শিল্পী এবং উদ্যোক্তা আলীকা ভাট এবং Google ডুডল টিম। তাঁদের বিচার অনুযায়ী সারা দেশ থেকে ২০ ফাইনালিস্টকে বেছে নেওয়া হয়। এতজনের মধ্যে থেকে এই কয়েকজনের আঁকা বেছে নেওয়া যে মোটেও সহজ কাজ ছিল না, তা বলাই বাহুল্য। আঁকাগুলির সৃষ্টিশীলতা, থিমের সঙ্গে সাদৃশ্য ইত্যাদির উপর ভিত্তি করে বাছাই করা হয়। আরও পড়ুন: Twitter Blue: মাস্কের ‘ফ্লপ’ সাবস্ক্রিপশন নীতি বন্ধ করল টুইটার, আর কেনা যাবে না ‘ব্লু টিক’

এই ২০টি এনট্রি পরে পাবলিক ভোটিংয়ের জন্য আপলোড করে গুগল ডুডল। সেখানে ভোটিংয়ে সবচেয়ে বেশি ভোট পায় শ্লোকের আঁকাটি।

টেকটক খবর

Latest News

গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা G7 সম্মেলনের সমারোহের মাঝে পোপকে আলিঙ্গন মোদীর! ভারতে আসার আমন্ত্রণ PMর বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বাধিক ম্যান অফ দ্য ম্যাচ, শাকিবের ধারেকাছে নেই কেউ অরুন্ধতীর বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা, অনুমতি দিলেন দিল্লির লেফটন্যান্ট গভর্ণর জাহিরে ডুবে, ভিন ধর্মে বিয়ের কথা বাবা শত্রুঘ্ন সিনহাকেও জানাননি সোনাক্ষী? স্বাগত জানিয়ে মোদীকে হাতজোড় করে ‘নমস্তে’ মেলোনির!ছবি একনজরে, নেটপাড়া কী বলছে? সেহওয়াগ তো আর সচিন-দ্রাবিড় নয়: শাকিবের পাশে দাঁড়ালেন ইমরুল কায়েস ‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা?

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.