বাংলা নিউজ > টেকটক > Komaki MX3: ১ লাখ টাকারও কমে ইলেকট্রিক বাইক, রেঞ্জ-ও ভালোই
ফাইল ছবি : কোমাকি  (Komaki)
ফাইল ছবি : কোমাকি  (Komaki)

Komaki MX3: ১ লাখ টাকারও কমে ইলেকট্রিক বাইক, রেঞ্জ-ও ভালোই

বর্তমানে যে হারে পেট্রোলের দাম বাড়ছে, অনেকেই ঝুঁকছেন ইলেকট্রিক মোটরসাইকেলের দিকে। সেই ক্রেতাদের টানাই সংস্থার লক্ষ্য।

শুক্রবার তাদের নতুন মোটরসাইকেল MX3 লঞ্চ করল Komaki। এটি ২০২১ সালে সংস্থার চতূর্থ ইলেকট্রিক মোটরসাইকেল।মূলত রোজকার যাতায়াতের কথা মাথায় রেখেই এই মোটরসাইকেলের ডিজাইন। একটু সাদামাঠা দেখতে হলেও রঙ বেশ ঝকঝকে।

যাঁরা শহরের মধ্যে রোজ অফিস যাতায়াত করবেন, তাঁদের কথা মাথায় রেখেই এই মোটরসাইকেলটি বানানো। বর্তমানে যে হারে পেট্রোলের দাম বাড়ছে, অনেকেই ঝুঁকছেন ইলেকট্রিক মোটরসাইকেলের দিকে। সেই ক্রেতাদের টানাই সংস্থার লক্ষ্য। আর তাছাড়া এখন রাস্তায় ইলেকট্রিক মোটরসাইকেল-স্কুটার বেশি করে চোখেও পড়ছে।

Komaki MX3
Komaki MX3

কোমাকি-র দাবি, ফুল চার্জে টানা ৮৫-১০০ কিলোমিটার ছুটবে MX3 । সংস্থা আরও জানিয়েছে যে সম্পূর্ণ চার্জ হতে বাইকটি ১-১.৫ ইউনিটের বেশি বিদ্যুৎ লাগে না। ফলে, বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে এটি বেশ পকেটসই অপশন হতে পারে বলে দাবি সংস্থার।

Komaki MX3-র ব্যাটারিও রিমুভেবল। চাইলে বের করে নিয়েও চার্জ দেওয়া যায়। থাকছে ডুয়াল-ডিস্ক ব্রেকিং, পার্রকিং ও রিভার্স অ্যাসিস্ট, ব্লু-টুথ স্পিকার। রয়েছে ফুল LED ড্যাশ।

Komaki MX3-র দাম কম রাখতে হেডল্যাম্প ও টেল ল্যাম্প হ্যালোজেন রেখেছে সংস্থা। যদিও ব্লিঙ্কারগুলি LED । থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্কস। Komaki MX3-র দাম ৯৫,০০০ টাকা (এক্স-শোরুম, দিল্লি)।

বন্ধ করুন