বাংলা নিউজ > টেকটক > আপনার সব কাজের স্ক্রিনশট নিতে পারবে Microsoft Windows, দাবি ক্ষুব্ধ মাস্কের

আপনার সব কাজের স্ক্রিনশট নিতে পারবে Microsoft Windows, দাবি ক্ষুব্ধ মাস্কের

এইভাবে আপনার উপর গুপ্তচরবৃত্তি করছে Microsoft! (AFP)

Microsoft Recall Feature: মাইক্রোসফ্ট সিইও বলেছেন যে উইন্ডোজ পিসিগুলির জন্য নতুন ফটোগ্রাফিক মেমরি বৈশিষ্ট্য নিয়ে আসা হয়েছে। কিন্তু এই ফিচার একটুও ভালো লাগেনি টুইটারের মালিকের। জানিয়েছেন তার কারণও।

উইন্ডোজ পিসির জন্য একটি নতুন রিক বৈশিষ্ট্য নিয়ে হাজির হয়েছে মাইক্রোসফ্ট। কোম্পানির সিইও সত্য নাদেলা বলেছেন যে উইন্ডোজ পিসির নতুন এই বৈশিষ্ট্যটি হবে ফটোগ্রাফিক মেমরি বৈশিষ্ট্য। এটি কম্পিউটারে করা সমস্ত কাজ মনে রাখতে কৃত্রিম বুদ্ধিমত্তাকে ব্যবহার করবে। আর ফিচারটির এই বিষয়টিই পছন্দ হয়নি টুইটারের মালিক ইলন মাস্কের। তাঁর দাবি, এইভাবেই মাইক্রোসফ্ট গ্রাহকের ইপির গুপ্তচরবৃত্তি করবে। উইন্ডোজ পিসির রিকল ফিচারের কথা বলে, ইলন মাস্ক তাঁর অফিসিয়াল এক্স হ্যান্ডেল থেকে একটি সমালোচনা মূলক পোস্টও শেয়ার করেছেন।

যে পোস্টটি শেয়ার করেছেন মাস্ক, তাঁর আগে এটি নাদেলাই শেয়ার করেছিলেন এক্স-এ। মাইক্রোসফ্টের এই নতুন বৈশিষ্ট্য সম্পর্কে, মাস্ক বলেছেন যে এটি একটি ব্ল্যাক মিররের মতো, আমি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করব না। 

 'ব্ল্যাক মিরর' এর সংজ্ঞা

আসলে, ব্ল্যাক মিরর একটি ডিস্টোপিয়ান সাই-ফাই নেটফ্লিক্স সিরিজ। এই সিরিজে ভবিষ্যৎ প্রযুক্তি দেখানো হয়েছে। সিরিজটি দেখিয়েছে যে ভবিষ্যতে প্রযুক্তির অপব্যবহার হলে সমাজে ভয়ংকর বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। আর মাস্কও মাইক্রোসফ্টের এই বৈশিষ্ট্যটিকে এমনই উদ্বেগজনক মনে করছেন।

মাস্কের পাশাপাশি উইন্ডোজ পিসির এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের কাছ থেকেও মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। অনেক ব্যবহারকারী এই নতুন বৈশিষ্ট্যটিকে গোপনীয়তার জন্য হুমকি হিসাবে মনে করছেন। একজন বলেছেন, এটি একটি ভয়ানক ধারণা. গোপনীয়তার লঙ্ঘন, এবং এর পাশাপাশি প্রযুক্তির অপচয়ও। যিনি এটা বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছেন, তাঁকে আজীবন কারাগারে পাঠাতে হবে। অন্যজনের দাবি, না ধন্যবাদ। আমার উপর গোয়েন্দাগিরি করার জন্য মাইক্রোসফটকে বেশি খাটতে হবে না।

মাইক্রোসফট রিকল ফিচারটি কীভাবে কাজ করে

মাইক্রোসফ্ট বলেছে যে এই বৈশিষ্ট্যটি নতুন কপিলট + পিসিগুলির জন্য একচেটিয়াভাবে উপলব্ধ করা হবে। এই টুলটি ব্যবহারকারীর সমস্ত ক্রিয়াকলাপ যেমন ব্যবহৃত অ্যাপ, ওয়েবসাইট পরিদর্শন করা, নথি খোলা, লাইভ মিটিং ট্রান্সক্রিপ্টের রেকর্ড রাখবে।

বৈশিষ্ট্যটি ক্রমাগত ব্যবহারকারীর উইন্ডোজ স্ক্রিনের স্ক্রিনশট নেবে। যা দিয়ে ভবিষ্যতে যেকোনও নির্দিষ্ট ধরনের ডেটা সহজেই অনুসন্ধান করা যাবে। ৪০টিরও বেশি এআই ভাষার মডেল এই সার্চ ক্যাপাসিটি বা অনুসন্ধান ক্ষমতা সক্ষম করতে ডেটা প্রক্রিয়া করবে।

টেকটক খবর

Latest News

রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.