বাংলা নিউজ > টেকটক > জুড়ে যাচ্ছে L&T Infotech এবং Mindtree
ফাইল ছবি: টুইটার (Twitter)

জুড়ে যাচ্ছে L&T Infotech এবং Mindtree

কাজকর্মের স্কেল বাড়াতে এবং অন্যান্য আইটি জায়ান্টদের সঙ্গে এঁটে উঠতেই এই পদক্ষেপ।

Larsen & Toubro Ltd. এর দুই সফ্টওয়্যার ফার্ম L&T Infotech Ltd. এবং Mindtree Ltd-এর মার্জার হচ্ছে। কাজকর্মের স্কেল বাড়াতে এবং অন্যান্য আইটি জায়ান্টদের সঙ্গে এঁটে উঠতেই এই পদক্ষেপ। এর ফলে আগামিদিনে অনেক বড় বড় আইটি চুক্তির জন্য দর হাঁকতে পারবে সংস্থা।

একটি এক্সচেঞ্জ ফাইলিং অনুসারে, সম্মিলিত সত্তার নাম হবে 'LTIMindtree'।

শুক্রবার, L&T ইনফোটেকের শেয়ার ৩.৬৯% কমেছে। অন্যদিকে Mindtree-র ৩.৭৯% কমেছে। একীভূত হওয়ার পরে, L&T ইনফোটেকে L&T-র ৬৮.৭৩% অংশীদারিত্ব থাকবে।

'আইটি পরিষেবা ব্যবসা বৃদ্ধির দিকে তাকিয়েই এই পরিকল্পনা। এর ফলে LTI এবং Mindtree-র গ্রাহক, বিনিয়োগকারী, শেয়ারহোল্ডার এবং কর্মচারীদের সকলের জন্যই একটি 'উইন-উইন' পরিস্থিতি তৈরি হবে,' জানালেন LTI প্রধান এ এম নায়েক।

এলঅ্যান্ডটি ইনফোটেক এক্সচেঞ্জে জানিয়েছে, ম্যানেজমেন্ট পরিচালক ও সিইও সঞ্জয় জালোনা এবং মাইন্ডট্রির সিইও দেবাশিস চট্টোপাধ্যায় সম্মিলিত সত্তার প্রধান হবেন।

Mindtree-র সকল শেয়ারহোল্ডারকে L&T Infotech-এর শেয়ার ইস্যু করা হবে। Mindtree-এর প্রতি ১০০টি শেয়ারের জন্য LTI-এর ৭৩ টি শেয়ারের অনুপাতে। ইস্যু করা এলটিআই-এর নতুন শেয়ার এনএসই এবং বিএসইতে লেনদেন করা হবে।

আপাতত, সংস্থাগুলি স্বাধীনভাবে কাজ চালিয়ে যাবে। একীভূতকরণ প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত সেটি তদারকি করার জন্য একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হবে।

 

বন্ধ করুন