বাংলা নিউজ > টেকটক > Maruti Suzuki Brezza: টাটা, হুন্ডাইকে টেক্কা! বাজারে এসেই ১ নম্বরে নতুন ব্রেজা

Maruti Suzuki Brezza: টাটা, হুন্ডাইকে টেক্কা! বাজারে এসেই ১ নম্বরে নতুন ব্রেজা

নতুন ব্রেজা। ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস অটো (HT Auto)

Maruti Brezza vs Tata Nexon: নতুন ব্রেজা বের হওয়ার সঙ্গে সঙ্গেই তা বাজার দখল করে নিয়েছে। এতটাই যে, গত মাসে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া কমপ্যাক্ট SUV এটি।

অগস্টে সময়টা ভালই গিয়েছে গাড়ি সংস্থাগুলির। মারুতি সুজুকি, হুন্ডাই, টাটা মোটর্স এবং মাহিন্দ্রার মতো সংস্থাগুলির বিক্রিবাটা ভালই। মারুতি সুজুকিনতুন বালেনো অগস্টের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি। মাত্র ১ মাসেই ১৮,৪১৮টি বালেনো বিক্রি হয়েছে। তবে আসল চমকটা অন্য জায়গায়। নতুন ব্রেজা বের হওয়ার সঙ্গে সঙ্গেই তা বাজার দখল করে নিয়েছে। এতটাই যে, গত মাসে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া কমপ্যাক্ট SUV এটি। মারুতি ব্রেজার দাম ৭.৯৯ লক্ষ টাকা থেকে শুরু(এক্স-শোরুম)। আরও পড়ুন : Maruti Brezza 2022: মাত্র ১.৬০ লক্ষ টাকা দিয়ে বাড়িতে আনুন এই এসইউভি

দ্বিতীয় বা তৃতীয় স্থানে কোন গাড়ি?

Tata Nexon, Hyundai Creta এবং Tata Punch-এর মতো এস্টাবলিশড গাড়িকেও টেক্কা দিয়েছে নতুন ব্রেজা। গাড়িটির নতুন আপডেটে সত্যিই দারুণ সুফল পেয়েছে মারুতি সুজুকি। বর্তমানে বিক্রির নিরিখে মারুতি Brezza 2022 এবং টাটার Nexon-এর খুব বেশি পার্থক্য নেই। মারুতি অগস্ট ২০২২-এ ১৫,১৯৩টি ব্রেজা গাড়ি বিক্রি করেছে। গত বছরের একই মাসে, আগের মডেলের ১২,৯০৬টি ইউনিট বিক্রি হয়েছিল। ফলে গত বছরের তুলনায় প্রায় ১৮% বেশি বিক্রি হয়েছে।

গত মাসে টাটা নেক্সনের ১৫,০৮৫টি ইউনিট বিক্রি হয়েছে। ২০২১ সালের অগস্টে ১০,০০৬টি নেক্সন বিক্রি হয়েছিল। অর্থাত্ প্রায় ৫১% বেড়েছে এই অগস্টে।

হুন্ডাই ক্রেটা এক সময়ে এই সেগমেন্টের রাজা ছিল। কিন্তু তাঁদের টপকে গিয়েছে ব্রেজা ও নেক্সন। তবে তার মানেই এই নয় যে ক্রেটার বিক্রি কমেছে। গত বছরের অগস্টে ১২,৫৯৭টি ক্রেটা বিক্রি হয়েছিল। এদিকে চলতি বছর অগস্টে ১২,৫৭৭টি ক্রেটা বিক্রি হয়।

টাটা পাঞ্চের বিক্রিও মন্দ নয়। বিক্রির নিরিখে চার নম্বরে এই গাড়ি। অগস্ট ২০২২-এ ১২,০০৬টি বিক্রি হয়েছে।

সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ির তালিকার শীর্ষে মারুতি Baleno। মাত্র এক মাসেই ১৮,৪১৮টি বালেনো কিনেছেন ভারতীয়রা। মারুতি WagonR তার ঠিক পরেই, ১৮,৩৯৮ ইউনিট বিক্রি হয়েছে। তিন নম্বরে রয়েছে মারুতি ব্রেজা। চতুর্থ স্থানে টাটা নেক্সন। পাঁচ নম্বরে নেমে এসেছে মারুতি অল্টো।

টেকটক খবর

Latest News

লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয় সাংসদের পর এবার কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ বাংলাদেশি যুবক কলকাতা পোর্ট ট্রাস্টের জমিতে TMC-র পার্টি অফিস, ভেঙে ফেলার নির্দেশ আদালতের বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা ‘এত বড় মিথ্যা আমার মুখে বসানো অপরাধ’, আচমকা কার উপর চটলেন অপরাজিতা আঢ্য়? 'যোগ অর্থনীতির উত্থানের সাক্ষী বিশ্ব... বেড়েছে কর্মসংস্থানের সুযোগ', দাবি মোদীর Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাফসেঞ্চুরি করে ভারতকে অক্সিজেন দিলেন, ম্যাচের সেরা হয়ে কোহলির নজির ছুঁলেন সূর্য আসছে স্নানযাত্রার উৎসব, তারপরই বাঙালির প্রিয় রথ, কবে শুরু রথের উৎসব, জেনে নিন AUS vs BAN: প্যাট কামিন্সের হ্যাটট্রিকের মাঝেই লজ্জার নজির গড়লেন মাহমুদউল্লাহ

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.