বাংলা নিউজ > টেকটক > Alto 2022: এই মাসেই আসছে নতুন অল্টো! ফাঁস হল অনেক তথ্য
অল্টোর নতুন মডেল। ছবি: টুইটার (Twitter)

Alto 2022: এই মাসেই আসছে নতুন অল্টো! ফাঁস হল অনেক তথ্য

New Alto Launch: আগামী ১৮ অগস্ট ভারতে নতুন Alto চালু করবে মারুতি সুজুকি। তার আগেই ফাঁস হল, নতুন ভার্সানের বেশ কিছু তথ্য। মোট সাতটি ভেরিয়েন্টে বাজারে আসতে পারে Alto 2022।

Maruti Suzuki Alto 2022: আগামী ১৮ অগস্ট ভারতে নতুন Alto লঞ্চ হওয়ার কথা। কিন্তু তার আগেই নতুন Alto 2022-র ডেটা ফাঁস হয়েছে। গাড়িটি মোট সাতটি ভেরিয়েন্টে বাজারে আসতে চলেছে।

নতুন Maruti Suzuki Alto

মোট সাতটি ভেরিয়েন্টে আসবে নতুন অল্টো ২০২২। STD, LXi, LXi(O), VXi, VXi(O), VXi+ এবং VXi+(O) ভেরিয়েন্ট রয়েছে। নতুন Alto একটি ১.০ লিটার K10C পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত। ট্রান্সমিশন অপশন হিসাবে একটি ফাইভ স্পিড ম্যানুয়াল ইউনিট এবং একটি AGS ইউনিট থাকবে।

কেমন দেখতে হবে?

গত মাসে নতুন অল্টোর বিজ্ঞাপন শ্যুটের সময় বেশ কিছু ছবি ফাঁস হয়েছিল। সেই ফটোগুলি থেকে অল্টো ২০২২-এর বাহ্যিক ডিজাইনের কিছুটা ধারণা মেলে। নয়া অল্টো একটি মডুলার হার্টেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি।

নয়া এই প্ল্যাটফর্মের কারণে অল্টো আগের তুলনায় আরেকটু বড় হবে বলে মনে করা হচ্ছে। আর এই একই কারণে এতে নয়া ওয়্যাগনআর-এর মতো কিছুটা বক্সি ও স্টাইলিশ ডিজাইন থাকবে।

থাকছে আপডেটেড হেডল্যাম্প, নতুন বাম্পার ডিজাইন, পিছনে বড় টেললাইট। মারুতি নতুন অল্টো ২০২২-এ বেশ কিছু আপমার্কেট ফিচার্স দেবে বলে জানা গিয়েছে। এর মধ্যে থাকছে বড় টাচস্ক্রিন সিস্টেম, পাওয়ার উইন্ডোজ, অ্যান্ড্রয়েড অটো, অ্যাপেল কারপ্লে, স্টার্ট/স্টপ বাটনের মতো ফিচার্স।

নজরে থাকুক: প্রথম গাড়ি কিনবেন? নজরে থাকুক এই ৫টি অল্প দামের মডেল

নতুন অল্টো ২০২২: ইঞ্জিন

নতুন Maruti Suzuki Alto-তে ১.০ লিটার K10C DualJet পেট্রোল ইঞ্জিন থাকবে।

ইঞ্জিনটি ৬৭hp পাওয়ার এবং ৮৯Nm পিক টর্ক জেনারেট করে। এছাড়াও, সিএনজি পাওয়ারট্রেনের অপশনও থাকবে।

অল্টো ২০২২: দাম

বিশেষজ্ঞদের মতে, অল্টোর মূল পরিচিতি হল, সস্তার, কম বাজেটের গাড়ি হিসাবে। তাই মারুতি সুজুকি নতুন ভার্সানের দাম খুব বেশি বাড়াবে না বলেই মনে করা হচ্ছে। বেস ভেরিয়েন্টের দাম ৩.৫ লক্ষ-৪.৫ লক্ষ টাকা(এক্স-শোরুম) হতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন