বাংলা নিউজ > টেকটক > Maruti Suzuki Alto: দাম ৩ লাখ টাকারও কম, বিক্রির নিরিখে ছাপিয়ে গেল সকলকে
Maruti Suzuki Alto: দাম ৩ লাখ টাকারও কম, বিক্রির নিরিখে ছাপিয়ে গেল সকলকে
Maruti Suzuki Alto: দাম ৩ লাখ টাকারও কম, বিক্রির নিরিখে ছাপিয়ে গেল সকলকে

Maruti Suzuki Alto: দাম ৩ লাখ টাকারও কম, বিক্রির নিরিখে ছাপিয়ে গেল সকলকে

  • চলতি বছর জুনে, মারুতি সুজুকি অল্টো-র মোট ১২,৫১৩ ইউনিট বিক্রি হয়েছে।

ভারতে বিপুল সংখ্যক গ্রাহক এন্ট্রি-লেভেল সেগমেন্টের গাড়ি কেনেন। এই বিভাগেই হাজার হাজার গাড়ি প্রতি মাসে বিক্রি হয়। মারুতি সুজুকি, টাটা মোটরস, হুন্ডাই ইন্ডিয়া এবং রেনোঁ মতো সংস্থা এই মার্কেটকে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখে।

বিক্রির নিরিখে মারুতি সুজুকি অল্টো আবারও এন্ট্রি-লেভেল সেগমেন্টে সেরা গাড়ির স্থান পেয়েছে। চলতি বছর জুনে, মারুতি সুজুকি অল্টো-র মোট ১২,৫১৩ ইউনিট বিক্রি হয়েছে। গত বছরের জুন মাসে বিক্রি হয়েছিল মাত্র ৭,২৯৮ ইউনিট। ফলে এক ধাক্কায় বিক্রি ৭১ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

অল্টোর দাম শুরু হয় ২.৯৯ লক্ষ টাকা থেকে। পেট্রোল ইঞ্জিন ছাড়াও এর সিএনজি অপশন আছে। সংস্থার দাবি পেট্রলে 22.05kmpl এবং সিএনজি-তে 31.59kmpl মাইলেজ মিলবে অল্টোতে।

ফলে প্রথম গাড়ি কেনার পরিকল্পনা থাকলে অল্টোকে আপনার লিস্টে রাখতেই পারেন। অন্যদিকে এই কাছাকাছি বাজেটের মধ্যেই পাবেন রেনোঁ কিউইড, টাটা তিয়াগো, ডাটসুন রেডি গো।

তবে একাধিক সূত্রের খবর, আগামী বছর Alto-র নতুন আপডেটেড ভার্সান আনতে পারে মারুতি সুজুকি। সেখানে ডিজাইন এলিমেন্টেও বেশ কিছু বদল আনা হবে। মনে করা হচ্ছে নতুন অল্টো মারুতি সুজুকির HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি কর তৈরি করা হবে। এই হার্টটেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন WagonR ও S-Preso-র মতো মডেলগুলি তৈরি করা হয়েছিল। ফলে একটু আধুনিক ডিজাইন আশা করা হচ্ছে। ফলে, এক বছর পরে গাড়ির কেনার পরিকল্পনা করলে এই বিষয়টি মাথায় রাখতেই পারেন। 

বন্ধ করুন