বাংলা নিউজ > টেকটক > দেশের সবচেয়ে সস্তার সেভেন সিটারে আরও বেশি ছাড়! জেনে নিন বিশদে
ছবি : মারুতি সুজুকি (Maruti Suzuki)
ছবি : মারুতি সুজুকি (Maruti Suzuki)

দেশের সবচেয়ে সস্তার সেভেন সিটারে আরও বেশি ছাড়! জেনে নিন বিশদে

  • মারুতি সুজুকি গত ২০১০ সালে এই মডেলটি লঞ্চ করে। গত ১১ বছরে লক্ষ লক্ষ গ্রাহক এই গাড়িটি কিনেছেন।

দেশের সবচেয়ে সস্তার সেভেন সিটার গাড়ি মারুতি ইকো (Maruti Eeco)। আর তাতেই এবার মিলবে বড়সড় ছাড়। চলতি মাসে মারুতি ইকো কেনার ক্ষেত্রে প্রায় ২৮,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। এর মধ্যে ১০,০০০ টাকার নগদ ছাড়, ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৩,০০০ টাকার কর্পোরেট ছাড় থাকছে।

এমনিতে মারুতি ইকোর দাম ৪.০৮ লক্ষ টাকা থেকে ৫.২৯ লক্ষ টাকা পর্যন্ত। কিন্তু চলতি মাসে আরও বেশি সস্তায় পেয়ে যাবেন দেশের সবচেয়ে কম দামি সেভেন সিটার গাড়ি।

মারুতি সুজুকি গত ২০১০ সালে এই মডেলটি লঞ্চ করে। গত ১১ বছরে লক্ষ লক্ষ গ্রাহক এই গাড়িটি কিনেছেন। চলতি বছরে এপ্রিলে ১১,৪৬৯ ইউনিট এবং মার্চে ১১,৫৭৪ ইউনিট ইকো বিক্রি হয়েছে। ফলে, গাড়িটি যে এত বছর পরেও বেশ জনপ্রিয়, তাই নিয়ে কোনও সন্দেহ নেই।

মারুতি সুজুকি(Maruti Suzuki) ইকো ৫-সিটার এবং ৭-সিটার উভয় ভেরিয়েন্টেই আসে। গাড়ির দাম শুরু হচ্ছে ৪.০৮ লক্ষ টাকা থেকে। সেভেন সিটারের দাম ৪.৩৭ লক্ষ টাকা। টপ ভেরিয়েন্টের দাম ৫.২৯ লক্ষ টাকা(এক্স-শোরুম)।

প্রায় ২০.৮৮ কিমি পর্যন্ত মাইলেজ

ছবি : মারুতি সুজুকি
ছবি : মারুতি সুজুকি (Maruti Suzuki)

দুটি অপশনে মেলে মারুতি সুজুকি ইকো, পেট্রোল এবং সিএনজি। পেট্রোল ভার্সানে রয়েছে ১.২ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। মিলবে 73PS পাওয়ার এবং 98Nm টর্ক।

অন্যদিকে, সিএনজি ভার্সানে 63PS পাওয়ার এবং 85Nm টর্ক। সংস্থার দাবি, পেট্রোল ভেরিয়েন্টটি ১৬.১১ kmpl এর মাইলেজ দেয়। পাশাপাশি সিএনজি ভেরিয়েন্টটি ২০.৮৮ km প্রতি কেজি মাইলেজ দেয়।

উল্লেখযোগ্য ফিচার্স

মারুতি ইকোতে ডুয়াল টোন ইন্টিরিয়র সহ এসি, যথেষ্ট কেবিন স্পেস, এবিএস, রিয়ার পার্কিং সেন্সর, স্পিড অ্যালার্ট সিস্টেম এবং সিট বেল্ট রিমাইন্ডারের মতো ফিচার্স রয়েছে।

দাম ও সেগমেন্ট অনুযায়ী মারুতি ইকোর প্রতিদ্বন্দী গাড়ি হল ডাটসুন গো প্লাস। ডাটসুন গো প্লাস-ও একটি কম দামের ৭ আসনের গাড়ি।

গাড়িটি দৈর্ঘ্যে ৩,৬৭৫ mm, প্রস্থে ১,৪৭৫ mm এবং উচ্চতা ১,৮০০ mm। এটির হুইলবেস ২,৩৫০ mm।

বুট স্পেস ৪০০ লিটার।

বন্ধ করুন