বাংলা নিউজ > টেকটক > Maruti Grand Vitara: দাম ঘোষণার আগেই ৫০ হাজার বুকিং!
ফাইল ছবি: রয়টার্স (REUTERS)

Maruti Grand Vitara: দাম ঘোষণার আগেই ৫০ হাজার বুকিং!

  • গত প্রায় ১ মাস ধরে গাড়িটির বুকিং চলছে। ইতিমধ্যেই ৫০,০০০-এরও বেশি ক্রেতা গাড়িটি বুক করে ফেলেছেন। সূত্রের খবর, ৯.৫০ লক্ষ টাকা থেকে দাম শুরু হতে পারে।

আগামী ৩-৪ দিনের মধ্যেই গ্র্যান্ড ভিটারার দাম ঘোষণা করবে Maruti Suzuki। কারটর্ককে দেওয়া সাক্ষাত্কারে এমনটাই জানিয়েছেন সংস্থার সেলসের কর্তা শশাঙ্ক শ্রীবাস্তব। দুর্গাপুজোর আগে থেকেই গ্র্যান্ড ভিটারার ডেলিভারি শুরু হবে।

মারুতি সুজুকির প্রিমিয়াম নেক্সা রেঞ্জে এস-ক্রস-এর বদলে এই গাড়িটি আনা হচ্ছে। গত প্রায় ১ মাস ধরে গাড়িটির বুকিং চলছে। ইতিমধ্যেই ৫০,০০০-এরও বেশি ক্রেতা গাড়িটি বুক করে ফেলেছেন। সূত্রের খবর, ৯.৫০ লক্ষ টাকা থেকে দাম শুরু হতে পারে।

এক নজরে দেখে নেওয়া যাক নতুন মারুতি ভিটারা ২০২২-এর বিভিন্ন ফিচার্স:

ডিজাইন

২০২২ গ্র্যান্ড ভিটারায় একটি স্প্লিট হেডল্যাম্প ডিজাইন পাবে। থাকছে ক্রোম ফিনিশ দেওয়া আধুনিক মিনিমালিস্টিক গ্রিল। ডুয়াল-টোন অ্যালয় হুইল, বডি-কালার ORVM, কালো ছাদ, ঘোরানো LED টেইল লাইট, বুটের দরজার উপরে LED লাইট বার এবং গ্র্যান্ড ভিটারা লেটারিং - সব মিলিয়ে এই ছোট ছোট বিভিন্ন ফিচার্সই বড় ধামাকা করে দিয়েছে। গাড়িটি রাস্তা দিয়ে গেলে পাঁচজন তাকিয়ে দেখবে, এটুকু নিশ্চিত।

ইন্টিরিয়র

মারুতি গ্র্যান্ড ভিটারায় প্যানোরামিক সানরুফ, নয় ইঞ্চি ফ্রি স্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি 360 ডিগ্রি ক্যামেরা এবং একটি হেড-আপ ডিসপ্লে (HUD) পাবেন। একটি সম্পূর্ণ-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে নতুন গ্র্যান্ড ভিটারায়। এই প্রথম কোনও গাড়িতে মারুতি এই অত্যাধুনিক ফিচার অ্যাড করছে।

ইঞ্জিন

নতুন মারুতি গ্র্যান্ড ভিটারায় মাইল্ড-হাইব্রিড/স্ট্রং-হাইব্রিড সিস্টেম সহ ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন থাকছে।

ট্রান্সমিশন অপশনের মধ্যে রয়েছে একটি ফাইভ স্পিড ম্যানুয়াল ইউনিট, একটি সিক্স স্পিড ম্যানুয়াল ইউনিট এবং একটি ই-সিভিটি ইউনিট।

এই বাজারে অন্য অপশন কী?

মারুতি গ্র্যান্ড ভিটারা ভারতীয় বাজারে হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটস, এমজি হেক্টর, মাহিন্দ্রা XUV700, ফোক্সভাগেন তাইগুন, স্কোডা কুশাক, জিপ কম্পাস-এর মতো গাড়ির সঙ্গে একই সেগমেন্টে পড়বে।

বন্ধ করুন