বাংলা নিউজ > টেকটক > Maruti Diwali Sales Record: ঘণ্টায় ১৮০টি গাড়ি বিক্রি মারুতির!

Maruti Diwali Sales Record: ঘণ্টায় ১৮০টি গাড়ি বিক্রি মারুতির!

ফাইল ছবি: পিটিআই (PTI)

Maruti Diwali Sale Record: শুধু উত্পাদন বৃদ্ধিই নয়। উত্সবের মরসুমেই দু'টি দুর্দান্ত ব্যবসায়িক সিদ্ধান্ত নেয় মারুতি। প্রথমত, নতুন ব্রেজা ২০২২ আসে বাজারে। এর ফলে কিছুটা বেশি বাজেটের ক্রেতাদের আকৃষ্ট করে ফেলে মারুতি।

Maruti Diwali Sale Record: অর্থনীতি, বাজার যেমনই থাকুক। যাঁদের সামর্থ্য ও শখ রয়েছে, তাঁরা কিন্তু ঠিকই খরচ করছেন। আর তার প্রমাণ মারুতি সুজুকির গাড়ি বিক্রির রেকর্ড। উত্সবের মরসুম। মাত্র ৩০ দিন। আর তার মধ্যেই রেকর্ড ১.৩ লক্ষ ইউনিট গাড়ি বিক্রি করল মারুতি। শখে বাহন কেনার ক্ষেত্রে কোনও কার্পণ্য করেননি গ্রাহকরা। অর্ডার/বুকিং রয়েছে আরও কয়েক লক্ষ গাড়ির। আরও পড়ুন: Ethanol in Petrol: ১০ লিটার পেট্রোলে ২ লিটার ইথানল মেশাতে চাইছে কেন্দ্র, জানুন কেন

এমনিতেও মারুতি সুজুকি বছরে ২২ লক্ষ ইউনিট গাড়ি তৈরি করে। ভারতে পথ চলার শুরু থেকে এখনও পর্যন্ত প্রায় ২.৫ কোটি গাড়ি তৈরি করে ফেলেছে মারুতি। মারুতি সুজুকি ভারতের বৃহত্তম গাড়ি বিক্রয়কারী সংস্থা।

তবে যেভাবে গাড়ি বিক্রি বাড়ছে, তার সঙ্গে তাল মেলাতে প্রস্তুত হতে হবে মারুতিকে। আর সেই কারণেই বাড়ানো হচ্ছে উত্পাদন ক্ষমতা। মারুতি হরিয়ানার বিখ্যাত মানেসার কারখানার উৎপাদন ক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

হরিয়ানার মানেসার এবং গুরুগ্রামে মারুতির দুই বৃহত্ প্ল্যান্ট রয়েছে। গুজরাটের সুজুকি প্ল্যান্ট আছে। তাছাড়া মারুতি হরিয়ানার সোনিপাতে তার তৃতীয় একটি কারখানাও স্থাপন করছে। আগামী ৩ বছরে উত্পাদন বৃদ্ধি করে আরও প্রায় ২.৫ লক্ষ ইউনিট বেশি গাড়ি তৈরি করতে চাইছে সংস্থা।

মারুতি মানেসারের কারখানায় অল্টো, এস-প্রেসো, সেলেরিও, ব্রেজা এবং ডিজায়ারের মতো জনপ্রিয় গাড়ি তৈরি হয়। অন্যদিকে গুরুগ্রামে Ertiga, XL6 এবং Eeco-এর মতো গাড়ি উত্পাদিত হয়। গত সপ্তাহে, মারুতি সুজুকি সোনিপাতে তার প্ল্যান্ট স্থাপন এবং নতুন মডেল তৈরির জন্য ৭,০০০ কোটি টাকার বেশি বিনিয়োগের ঘোষণা করেছে।

শুধু উত্পাদন বৃদ্ধিই নয়। উত্সবের মরসুমেই দু'টি দুর্দান্ত ব্যবসায়িক সিদ্ধান্ত নেয় মারুতি। প্রথমত, নতুন ব্রেজা ২০২২ আসে বাজারে। এর ফলে কিছুটা বেশি বাজেটের ক্রেতাদের আকৃষ্ট করে ফেলে মারুতি। 

আরও পড়ুন: Alto K10: ডিজাইন বদলাতেই ফের দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি অল্টো

অন্যদিকে কম বাজেটের ক্রেতাদের জন্যও অল্টোর আরও স্টাইলিশ, আপডেটেড K10 আনা হয়। অক্টোবরে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি হয়ে ওঠে মারুতির নতুন Alto K10। গত মাসে মোট ২১,২৬০ ইউনিট অল্টো কে টেন বিক্রি হয়েছে। আগের বছরের একই মাসের তুলনায় যা প্রায় ২২% বেশি।  

টেকটক খবর

Latest News

রোম্যান্সে গদগদ, বিয়ের দিন কৃতিকে কবিতা পড়ে শোনান পুলকিত! দেখুন ভিডিয়ো ছেলেরা পাত্তাই পায় না কার কাছে মনের কথার সেটে!দ্রোণ বললেন 'মাইক্রোস্কোপ দিয়ে…' IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ রাম নবমী ‘ওদের দাঙ্গা করার দিন’, আল্লার নামে প্রার্থনা করবেন, বললেন মমতা ‘এরকম খেললে জেতা যায় না’, হারের পর বিরক্ত ক্লপ,প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ সিটি ‘‌সিএএ দেশের ধর্মনিরপেক্ষ–বহুত্ববাদী সাংস্কৃতির সঙ্গে বিশ্বাসঘাতকতা’‌, অমর্ত্য ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো মহিলা ভোটব্যাঙ্ক ধরতে সিপিএমের ঘোষণাপত্রে মার্শাল আর্ট, প্রতিশ্রুতি মীনাক্ষীদের চৈত্র নবরাত্রিতে দেবীর গমন কীসে? ফলাফল কী? অন্নপূর্ণা পুজোর আগে রইল পঞ্জিকামত 'অস্বস্তিবোধ করেন...' মহিলাকেন্দ্রিক ছবি করতে চান না অভিনেতারা! দাবি বিদ্যার

Latest IPL News

IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.