বাংলা নিউজ > টেকটক > Alto 800 std বন্ধ করছে মারুতি সুজুকি! বদলে কোন গাড়ি আনছে জানেন?

Alto 800 std বন্ধ করছে মারুতি সুজুকি! বদলে কোন গাড়ি আনছে জানেন?

 মাইলেজ : ২২.০৫ kmpl । দাম : ৩.১৫ লক্ষ থেকে ৪.৭০ লক্ষ টাকা। ছবি : মারুতি সুজুকি  (Maruti Suzuki)

Maruti Alto 800: সূত্রের খবর, Maruti Alto 800-এর Std এবং LXI ভেরিয়েন্ট বন্ধ করে দিচ্ছে সংস্থা। তার বদলে মারুতি আবার Alto K10 লঞ্চ করার পরিকল্পনা করছে।

মারুতি অল্টো ৮০০-এর বিক্রি বন্ধ হচ্ছে। তার বদলে নতুন গাড়ি আনছে মারুতি সুজুকি।

সূত্রের খবর, Maruti Alto 800-এর Std এবং LXI ভেরিয়েন্ট বন্ধ করে দিচ্ছে সংস্থা। তার বদলে মারুতি আবার Alto K10 লঞ্চ করার পরিকল্পনা করছে।

মারুতি ২০২০ সালে Alto K10 বন্ধ করে দিয়েছিল। BS6 ইঞ্জিন দিয়ে আর সেই গাড়ি লঞ্চ করা হয়নি। গাড়িটি বন্ধ করার প্রধান কারণ ছিল Alto 800 এবং Alto K10-এর মডেল প্রায় একইরকম। দেখে কোনও পার্থক্য বোঝার উপায় নেই। এদিকে K10-এ ১,০০০ cc ইঞ্জিন ছিল। যার কারণে এর দাম Alto 800-এর চেয়ে বেশি ছিল।

এই কারণে, বেশিরভাগ ক্রেতারাই দেখতেন বাহ্যিকভাবে প্রায়একই মডেল। দামও কম। আর এমনিতেও ২০০ সিসির ইঞ্জিন পার্থক্য নিয়ে তাঁরা খুব একটা মাথা ঘামাতেন না। ফলে K10 ছেড়ে সকলে Alto 800-ই কিনতেন।

এদিকে যাঁদের কাছে K10-এর বাজেট ছিল, তাঁরা বেশি দাম দিয়ে একই দেখতে গাড়ি কিনতে চাইতেন না। বরং, WagonR নিতেন। ফলে বাধ্য হয়ে কোম্পানি K10 বন্ধ করে দেয়।

অল্টো K10। ছবি: মারুতি সুজুকি
অল্টো K10। ছবি: মারুতি সুজুকি (Maruti Suzuki)

গত অর্থবর্ষের পরিসংখ্যান বলছে, Maruti Suzuki Alto এবং S-Presso-র ২,১১,৭৬২ ইউনিট বিক্রি হয়েছে। অন্যদিকে Renault-এর Kwid-এর মতো এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক ২৬,৫৩৫ ইউনিট বিক্রি হয়েছে।

ভারতে এন্ট্রি-লেভেল হ্যাচব্যাকের বাজার প্রায় ২.৫ লক্ষ ইউনিট। মারুতি যদি K10-কে সঠিকভাবে মার্কেট করে, তাহলে তা Kwid-এর বাজারে আরও প্রভাব ফেলতে পারে। বর্তমানে, Kwid-এ ১০০০ cc ইঞ্জিন অপশনের পাশাপাশি ৮০০ cc-ও রয়েছে।

এদিকে ইতিমধ্যে জাপানে অল্টোর নতুন মডেলও লঞ্চ করেছে মারুতি সুজুকি। তাতে নতুন নিয়ো-রেট্রো লুক দিয়েছে সংস্থা। ক্লিক করুন এই লিঙ্কে, আর দেখুন কেমন হয়েছে অল্টোর নতুন মডেল।

টেকটক খবর

Latest News

ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.