বাংলা নিউজ > টেকটক > MS Teams Down: মাইক্রোসফট টিমস-এ বিভ্রাট! বিপাকে বিশ্বের হাজার হাজার ব্যবহারকারী
এম এস টিমস-এ বিভ্রাট। ছবি: রয়টার্স (Reuters)

MS Teams Down: মাইক্রোসফট টিমস-এ বিভ্রাট! বিপাকে বিশ্বের হাজার হাজার ব্যবহারকারী

MS Teams Not Working: মাইক্রোসফ্ট তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে টুইট করেছে। তাতে বলা হয়েছে, ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট টিমস অ্যাক্সেস করতে বা কোনও ফিচার ব্যবহার করতে সমস্যার রিপোর্ট করেছেন। তারা এই বিষয়টির তদন্ত করছে।

এমএস টিমস অ্যাপ বড়সড় বিভ্রাট। বৃহস্পতিবার সকাল থেকে হাজার হাজার ব্যবহারকারী মাইক্রোসফ্ট টিমস অ্যাপ অ্যাক্সেস করতে পারছেন না। বিভ্রাটের বিষয়টি নজরে গিয়েছে নির্মাতাদের। মাইক্রোসফ্ট জানিয়েছে, পুরো বিষয়টা খতিয়ে দেখছে তারা।

আউটেজ ট্র্যাকিং ওয়েবসাইট Downdetector.com অনুসারে, ৩ হাজারেরও বেশি ইউজার, মাইক্রোসফ্টের টিম অ্যাপ ডাউন হওয়ার রিপোর্ট করেছেন।

মাইক্রোসফ্ট তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে টুইট করেছে। তাতে বলা হয়েছে, ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট টিমস অ্যাক্সেস করতে বা কোনও ফিচার ব্যবহার করতে সমস্যার রিপোর্ট করেছেন। তারা এই বিষয়টির তদন্ত করছে।

গত মাসে, মাইক্রোসফ্ট টিমসে তিনটি নতুন ফিচার চালু করেছে। নতুন ফিচারগুলি হল মোবাইলে মিটিং শিডিউল করা, যে কোনও ব্যক্তির সঙ্গে চ্যাট করা এবং গুগল ক্যালেন্ডার ইন্টিগ্রেট করা।

প্রসঙ্গত, মাইক্রোসফ্ট সিইও সত্য নাদেলা সংস্থার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, 'ভিভা এনগেজ'-এর বিষয়ে জানান। তিনি বলেন, এই প্ল্যাটফর্মের মাধ্যমে ফেসবুকের মতো বড় সোশ্যাল মিডিয়া জায়েন্টদের টেক্কা দেবে মাইক্রোসফট।

নয়া এই প্ল্যাটফর্মটিও মাইক্রোসফ্ট টিমস-এরই অংশ হিসাবে ডেভেলপ করা। মাইক্রোসফটের এমনিতে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে- নাম 'ইয়ামার কমিউনিটিজ'। যদিও সেটি সেভাবে সফল হয়নি।

সেই ইয়ামার কমিউনিটিজ বন্ধ করে দিচ্ছে সংস্থা। তার বদলে আনা হচ্ছে নতুন ভিভা এনগেজ।

ফেসবুকের সঙ্গে এর তুলনা করা হলে, এটি মূলত লিঙ্কডইন-এর মতো পেশাদার প্ল্যাটফর্ম-ই বলা চলে। সংস্থার এক ব্লগ পোস্টে বলা হয়েছে, এই প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীরা জ্ঞান লাভ ও শেয়ার, নতুন কাজ খোঁজার মতো সুবিধা পাবেন।

বন্ধ করুন