বাংলা নিউজ > টেকটক > Alto 2022: অবশেষে নয়া লুকে চেনা অল্টোকে আনছে Maruti! লঞ্চ কবে?

Alto 2022: অবশেষে নয়া লুকে চেনা অল্টোকে আনছে Maruti! লঞ্চ কবে?

ফাইল ছবি: টুইটার (Twitter)

নতুন অল্টোতে লুকসের দিক দিয়ে একেবারে ভোল পাল্টে দেওয়া হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। একাধিক রিপোর্ট অনুযায়ী জাপানে অল্টোর নতুন মডেল এনেছে সুজুকি। এর নাম দেওয়া হয়েছে নতুন ‘অল্টো লেপিন এলসি’। ফরাসি ভাষায় 'লেপিন' মানে খরগোশ।

চলতি বছরের শেষেই আসতে চলেছে Maruti Suzuki Alto 2022। দেশের সবচেয়ে জনপ্রিয় গাড়ির ২০২২ ভার্সানে বড়সড় চমকের আশা করছেন সকলে।

নতুন অল্টোতে লুকসের দিক দিয়ে একেবারে ভোল পাল্টে দেওয়া হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। একাধিক রিপোর্ট অনুযায়ী দেশের বাইরে অল্টোর নতুন মডেল তৈরি করেছে সুজুকি। এর নাম দেওয়া হয়েছে নতুন অল্টো লেপিন এলসি। ফরাসি ভাষায় 'লেপিন' মানে খরগোশ।

অর্থাত্ খরগোশের মতোই ছোট অথচ দ্রুত হবে এই গাড়ি। আর লুকসের দিক দিয়েও বিশাল রদবদল আনা হবে বলে মনে করা হচ্ছে।

এমনিতেও বর্তমান অল্টোর স্টাইলিং বেশ পুরনো হয়ে গিয়েছে। এখনকার এন্ট্রি লেভেল হ্যাচব্যাকগুলির মধ্যে সবচেয়ে পুরনো ডিজাইনের এটি। এতদিনে নতুন ডিজাইন আনছে মারুতি।

ওয়াকিবহাল মহলের মতে, নতুন অল্টো মারুতি সুজুকির HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি কর তৈরি করা হবে। এই একই হার্টটেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন WagonR ও S-Preso-র মতো মডেলগুলি তৈরি করা হয়েছিল। ফলে একটু বক্সি ও আধুনিক ডিজাইন হবে বলে মনে করা হচ্ছে।

নতুন অল্টো ভারতের বাজারে দুটি ইঞ্জিন অপশনে লঞ্চ হতে পারে। এর মধ্যে থাকবে ৮০০ cc এবং ১০০০ cc ইঞ্জিন। তবে জাপানে এই গাড়িটি ৬৬০ cc ৩-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনসহ লঞ্চ করা হয়েছে। দাম ১৪ লক্ষ ইয়েন (প্রায় ৮ লক্ষ টাকা)। তবে ভারতের বাজারে এর দাম কিছুটা কমই রাখা হবে। তার বদলে হয় তো কিছু ফিচার্স, অপশনে কাটছাঁট করা হবে। বর্তমানে, ভারতে অল্টোর এক্স-শোরুম দাম ৪.০৮ লক্ষ থেকে ৫.০৩ লক্ষ টাকা পর্যন্ত।

তবে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বাজারও মারুতি সুজুকি মাথায় রাখবে বলে মনে করা হচ্ছে। মাইল্ড হাইব্রিড সিস্টেম-যুক্ত ইঞ্জিনের অপশন থাকতে পারে নতুন Maruti Suzuki Alto-তে। তবে, সংস্থা এ বিষয়ে এখনও কিছু প্রকাশ করেনি।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

শেলফ থেকে নামল শের খান! টালবাহানার পর কবে থেকে ছবির শ্যুটিং শুরু করছেন সলমন খান? ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ কি ফুরিয়ে গেছে? ফেব্রুয়ারিতে বিরাট ছাড়, নো জরিমানা ৬০ শতাংশেরও বেশি মানুষ দিনে একাধিক স্প্যাম কল পান, উঠে এল সমীক্ষায় জঞ্জাল সাফাই কর্মীর্দের কতজনের শারীরিক সমস্যা হচ্ছে, জানতে তৎপর হল KMC জগদ্ধাত্রীতে অ্যাকশন রিপ্লে, এবার জ্যাস সান্যাল কি পারবে তাঁরই খুনিকে ধরতে? চুক্তিভঙ্গের অভিযোগ নুর আহমেদের বিরুদ্ধে,ILT20 থেকে নির্বাসিত হলেন ১২ মাসের জন্য Nike Job Cuts: বাজারে কমছে চাহিদা, ১৬০০ কর্মী ছাঁটাই করল নাইক বড়লোক দেখানোর জন্য বডিগার্ড রাখলেন যুবক, দিনে গচ্চা ১৭ হাজার টাকা! ‘গ্রেফতার করব কী করে…! বলেন DGP,' বড় দাবি জাতীয় মহিলা কমিশনের প্রধানের ইগনুতে পড়তে চান? বাড়ল ভর্তির সময়সীমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.