বাংলা নিউজ > টেকটক > শীঘ্রই বাজারে আসতে পারে Maruti Eeco 2022, কম দামেই ৭ সিটার

শীঘ্রই বাজারে আসতে পারে Maruti Eeco 2022, কম দামেই ৭ সিটার

শিল্পীর কল্পনায় নতুন Maruti Suzuki Eeco 2022। ছবি : টুইটার (Twitter)

একাধিক রিপোর্টে অনুযায়ী, ২০২২-এর সেপ্টেম্বর নাগাদই বাজারে এসে যেতে পারে Maruti Suzuki Eeco 2022। নতুন মারুতি ইকোকে ২০২২-এর স্টাইলিংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ফেসলিফ্ট দেবে মারুতি। সেই সঙ্গে যোগ করা হবে অতি প্রয়োজনীয় পাওয়ার স্টিয়ারিং।

সেই ২০১০ সালে লঞ্চ। তারপর থেকে প্রায় ১২ বছর কেটে গিয়েছে। Maruti Suzuki Eeco-র বিক্রিবাটা মন্দ নয়। তবুও এতদিন কোনও বড় ফেসলিফ্ট দেওয়া হয়নি এই এন্ট্রি লেভেল এমপিভি-তে। তবে অবশেষে টনক নড়েছে মারুতি সুজুকির। সূত্রের খবর, চলতি বছরেই আসতে চলেছে নয়া জেনারেশনের মারুতি সুজুকি ইকো।

যদিও এই বিষয়ে কোনও অফিসিয়াল বিবৃতি দেয়নি মারুতি সুজুকি। প্রকাশ করেনি কোনও ছবিও। তবে একাধিক রিপোর্টে অনুযায়ী, ২০২২-এর সেপ্টেম্বর নাগাদই বাজারে এসে যেতে পারে Eeco 2022।

কী কী পাল্টে যাচ্ছে?

পুরনো ইকো যে অনেকটাই 'সেকেলে' দেখতে হয়ে গিয়েছিল তা বলাই বাহুল্য। সেই ইমেজই এবার ভাঙতে পারে মারুতি। নতুন ইকোকে ২০২২-এর স্টাইলিংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ফেসলিফ্ট দেবে মারুতি। সেই সঙ্গে যোগ করা হবে অতি প্রয়োজনীয় পাওয়ার স্টিয়ারিং।

নয়া প্রজন্মের বড় পরিবারের মধ্যবিত্তের কথা মাথায় রেখেই আনা হবে ইকোর নয়া ভার্সান।

তবে এসব আপডেটের কারণে, নতুন 2022 Maruti Eeco-র দাম সামান্য দাম বৃদ্ধি পেতে পারে।

নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

এতদিন মারুতি ইকোর বেস ভেরিয়েন্টের দাম ছিল ৪.৬৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে টপ ভেরিয়েন্টের দাম ছিল ৫.৯৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ফলে দাম বাড়লেও তা একই সেগমেন্টের অন্যান্য গাড়ির তুলনায় সস্তাই হবে বলে মনে করা হচ্ছে।

আগামী কয়েক মাসে মারুতির প্ল্যান

২০২২ সালের জুনের শেষ নাগাদ সেকেন্ড জেনারেশন ব্রেজা লঞ্চ করবে মারুতি। তার পরেই একটি নতুন মিড সাইজড SUV (কোডনাম YFG) আনা হবে। এটিকে Hyundai-এর অতি জনপ্রিয় Creta-এর বিপরীতে পজিশন করা হবে। মডেলটি সুজুকি এবং টয়োটা মোটর কর্পোরেশন কো-ডেভেলপ করবে।

অন্যদিকে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে মারুতি সুজুকি প্রতীক্ষিত নতুন জিমনি চালু করবে। অফ-রোড SUV-টি দুটি সিটিং কনফিগারেশন -৫-সিট এবং ৭-সিট-এ পাওয়া যাবে। নয়া অ্যাডভেঞ্চারাস প্রজন্মের কথা মাথায় রেখে এটি তৈরি করা হবে। অনেকের ধারণা, মাহিন্দ্রা থারের বাজারেও থাবা বসাতে পারে নতুন Jimny ।

টেকটক খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.