বাংলা নিউজ > টেকটক > শীঘ্রই বাজারে আসতে পারে Maruti Eeco 2022, কম দামেই ৭ সিটার

শীঘ্রই বাজারে আসতে পারে Maruti Eeco 2022, কম দামেই ৭ সিটার

শিল্পীর কল্পনায় নতুন Maruti Suzuki Eeco 2022। ছবি : টুইটার (Twitter)

একাধিক রিপোর্টে অনুযায়ী, ২০২২-এর সেপ্টেম্বর নাগাদই বাজারে এসে যেতে পারে Maruti Suzuki Eeco 2022। নতুন মারুতি ইকোকে ২০২২-এর স্টাইলিংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ফেসলিফ্ট দেবে মারুতি। সেই সঙ্গে যোগ করা হবে অতি প্রয়োজনীয় পাওয়ার স্টিয়ারিং।

সেই ২০১০ সালে লঞ্চ। তারপর থেকে প্রায় ১২ বছর কেটে গিয়েছে। Maruti Suzuki Eeco-র বিক্রিবাটা মন্দ নয়। তবুও এতদিন কোনও বড় ফেসলিফ্ট দেওয়া হয়নি এই এন্ট্রি লেভেল এমপিভি-তে। তবে অবশেষে টনক নড়েছে মারুতি সুজুকির। সূত্রের খবর, চলতি বছরেই আসতে চলেছে নয়া জেনারেশনের মারুতি সুজুকি ইকো।

যদিও এই বিষয়ে কোনও অফিসিয়াল বিবৃতি দেয়নি মারুতি সুজুকি। প্রকাশ করেনি কোনও ছবিও। তবে একাধিক রিপোর্টে অনুযায়ী, ২০২২-এর সেপ্টেম্বর নাগাদই বাজারে এসে যেতে পারে Eeco 2022।

কী কী পাল্টে যাচ্ছে?

পুরনো ইকো যে অনেকটাই 'সেকেলে' দেখতে হয়ে গিয়েছিল তা বলাই বাহুল্য। সেই ইমেজই এবার ভাঙতে পারে মারুতি। নতুন ইকোকে ২০২২-এর স্টাইলিংয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে ফেসলিফ্ট দেবে মারুতি। সেই সঙ্গে যোগ করা হবে অতি প্রয়োজনীয় পাওয়ার স্টিয়ারিং।

নয়া প্রজন্মের বড় পরিবারের মধ্যবিত্তের কথা মাথায় রেখেই আনা হবে ইকোর নয়া ভার্সান।

তবে এসব আপডেটের কারণে, নতুন 2022 Maruti Eeco-র দাম সামান্য দাম বৃদ্ধি পেতে পারে।

নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

এতদিন মারুতি ইকোর বেস ভেরিয়েন্টের দাম ছিল ৪.৬৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে টপ ভেরিয়েন্টের দাম ছিল ৫.৯৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ফলে দাম বাড়লেও তা একই সেগমেন্টের অন্যান্য গাড়ির তুলনায় সস্তাই হবে বলে মনে করা হচ্ছে।

আগামী কয়েক মাসে মারুতির প্ল্যান

২০২২ সালের জুনের শেষ নাগাদ সেকেন্ড জেনারেশন ব্রেজা লঞ্চ করবে মারুতি। তার পরেই একটি নতুন মিড সাইজড SUV (কোডনাম YFG) আনা হবে। এটিকে Hyundai-এর অতি জনপ্রিয় Creta-এর বিপরীতে পজিশন করা হবে। মডেলটি সুজুকি এবং টয়োটা মোটর কর্পোরেশন কো-ডেভেলপ করবে।

অন্যদিকে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে মারুতি সুজুকি প্রতীক্ষিত নতুন জিমনি চালু করবে। অফ-রোড SUV-টি দুটি সিটিং কনফিগারেশন -৫-সিট এবং ৭-সিট-এ পাওয়া যাবে। নয়া অ্যাডভেঞ্চারাস প্রজন্মের কথা মাথায় রেখে এটি তৈরি করা হবে। অনেকের ধারণা, মাহিন্দ্রা থারের বাজারেও থাবা বসাতে পারে নতুন Jimny ।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.