বাংলা নিউজ > টেকটক > Maruti Suzuki Grand Vitara 2022: অবশেষে প্রকাশ্যে এল মারুতির নতুন বড় SUV!
নতুন গ্র্যান্ড ভিটারা ২০২২। ছবি: মারুতি সুজুকি (Maruti Suzuki)

Maruti Suzuki Grand Vitara 2022: অবশেষে প্রকাশ্যে এল মারুতির নতুন বড় SUV!

Maruti Suzuki Grand Vitara: লঞ্চের আগে প্রকাশ্যে এল মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা ২০২২। চলতি বছরের শেষ দিকে বাজারে আসছে এই এসইউভি। মারুতি টয়োটার সঙ্গে হাত মিলিয়ে এই গাড়িটি আনছে। গাড়ির মূল ভিত্তি হল টয়োটা আর্বান ক্রুজার হাইড্রার SUV।

Grand Vitara 2022: বাজারে নতুন এসইউভি আনছে মারুতি সুজুকি। গত কয়েক মাস ধরে ভারতের গাড়ির বাজার তাকিয়ে ছিল সেই দিকে। অবশেষে প্রতীক্ষার অবসান। নতুন গ্র্যান্ড ভিটারা ২০২২-এর পর্দা সরালো মারুতি। আর নতুন গাড়িটি দেখে এখনও পর্যন্ত সন্তোষজনক প্রতিক্রিয়াই মিলেছে।

গাড়িটি নিয়ে খুব বেশি এক্সপেরিমেন্ট করেনি মারুতি। আবার একেবারে একঘেয়েও রাখা হয়নি। অর্থাত্, SUV-টির বিষয়ে সেফ খেলেছে সংস্থা।

এক নজরে দেখে নেওয়া যাক নতুন মারুতি ভিটারা ২০২২-এর বিভিন্ন ফিচার্স:

ডিজাইন

২০২২ গ্র্যান্ড ভিটারায় একটি স্প্লিট হেডল্যাম্প ডিজাইন পাবে। থাকছে ক্রোম ফিনিশ দেওয়া আধুনিক মিনিমালিস্টিক গ্রিল। ডুয়াল-টোন অ্যালয় হুইল, বডি-কালার ORVM, কালো ছাদ, ঘোরানো LED টেইল লাইট, বুটের দরজার উপরে LED লাইট বার এবং গ্র্যান্ড ভিটারা লেটারিং - সব মিলিয়ে এই ছোট ছোট বিভিন্ন ফিচার্সই বড় ধামাকা করে দিয়েছে। গাড়িটি রাস্তা দিয়ে গেলে পাঁচজন তাকিয়ে দেখবে, এটুকু নিশ্চিত।

ইন্টিরিয়র

মারুতি গ্র্যান্ড ভিটারায় প্যানোরামিক সানরুফ, নয় ইঞ্চি ফ্রি স্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি 360 ডিগ্রি ক্যামেরা এবং একটি হেড-আপ ডিসপ্লে (HUD) পাবেন। একটি সম্পূর্ণ-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে নতুন গ্র্যান্ড ভিটারায়। এই প্রথম কোনও গাড়িতে মারুতি এই অত্যাধুনিক ফিচার অ্যাড করছে।

ইঞ্জিন

নতুন মারুতি গ্র্যান্ড ভিটারায় মাইল্ড-হাইব্রিড/স্ট্রং-হাইব্রিড সিস্টেম সহ ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন থাকছে।

ট্রান্সমিশন অপশনের মধ্যে রয়েছে একটি ফাইভ স্পিড ম্যানুয়াল ইউনিট, একটি সিক্স স্পিড ম্যানুয়াল ইউনিট এবং একটি ই-সিভিটি ইউনিট।

ঘোরানো LED টেইল লাইট, বুটের দরজার উপরে LED লাইট বার এবং গ্র্যান্ড ভিটারা লেটারিং - সব মিলিয়ে এই ছোট ছোট বিভিন্ন ফিচার্সই বড় ধামাকা করে দিয়েছে। গাড়িটি রাস্তা দিয়ে গেলে পাঁচজন তাকিয়ে দেখবে, এটুকু নিশ্চিত। ছবি: মারুতি সুজুকি
ঘোরানো LED টেইল লাইট, বুটের দরজার উপরে LED লাইট বার এবং গ্র্যান্ড ভিটারা লেটারিং - সব মিলিয়ে এই ছোট ছোট বিভিন্ন ফিচার্সই বড় ধামাকা করে দিয়েছে। গাড়িটি রাস্তা দিয়ে গেলে পাঁচজন তাকিয়ে দেখবে, এটুকু নিশ্চিত। ছবি: মারুতি সুজুকি (Maruti Suzuki)

এই বাজারে অন্য অপশন কী কী?

মারুতি গ্র্যান্ড ভিটারা ভারতীয় বাজারে হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটস, এমজি হেক্টর, মাহিন্দ্রা XUV700, ফোক্সভাগেন তাইগুন, স্কোডা কুশাক, জিপ কম্পাস-এর মতো গাড়ির সঙ্গে একই সেগমেন্টে পড়বে।

দাম?

লঞ্চের আগে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ২০২২ গ্র্যান্ড ভিটারার দাম ৯.৫০ লক্ষ টাকা থেকে শুরু হতে পারে। SUV-টির টপ ভেরিয়েন্টের দাম প্রায় ১৬ লক্ষ টাকা হতে পারে।

বন্ধ করুন